নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রবিন.হুড

রবিন.হুড › বিস্তারিত পোস্টঃ

অব্যক্ত ভালোবাসা-পর্ব-০৬

০৭ ই জুলাই, ২০২২ বিকাল ৫:০০

আকাশ পরিবারের ছোট ছেলে হলেও পরিবারের প্রতি তার দায়িত্ব ও মমত্ববোধ বেশি। শত সমস্যা থাকার পরও পরিবারের ঐতিহ্য ক্ষুন্ন হতে পারে এমন কোন কাজ কখনও করে নাই। পাড়ার অন্য ছেলেদের চেয়ে তুলনামূলকভাবে ভদ্র এবং মেধাবী। বাবার মৃত্যুর পর মায়ের তত্ত্বাবধানে একবোন এবং তিনভাই বড় হয়ে উঠছে। তাই মায়ের একান্ত বাধ্যগত ছেলে হিসাবে ভালো কাজের মাধ্যমে বা সৃজনশীলতার চর্চার মাধ্যেমে দিন কাল অতিবাহিত করছে।

খেলাধুলা খুব বেশি না করলেও বিকাল বেলা নিয়মিত মাঠে যায় আকাশ । মাঠের পাশেই ইশরাত ও নুশরাতদের বাড়ী। ক্লাশমেট বা বন্ধু হিসেবে নুশরাতের সাথে কথা হলেও ইশরাতকে শুধু চেয়ে চেয়ে দেখা আর স্বপ্নের জাল বোনা ছাড়া কিছুই করার নাই আকাশের। মাঠে এসে খোলাধুলা করা বা দেখার চেয়ে ইশরাতদের বাড়ির দিকে তাকিয়ে থাকতেই বেশি স্বাচ্ছন্দ বোধ করে আকাশ। মজনু যেমন লাইলীর প্রেমে দেওয়ানা হয়ে তার বাড়ীর কুকুরকেও ভালোবেসে ছিল তেমনি আকাশ ইশরাতের বাড়ির সবার সাথে স্বদ্ভাব বজায় রাখে তবে দেওয়ানা না হয়ে আর্থসামাজিক প্রেক্ষাপট বিবেচনা করে নিজেকে নিয়ন্ত্রণে রাখে। বাড়ির সামনে দিয়ে আসা যাওয়ার পথে কাজের লোকের মাধ্যমে ইশরাতের পরিবারের সবার খোঁজ খবর রাখে।

ইরফান ও ফাহাদরা যেখানে ব্যাড-মিন্টন খেলে সেখান থেকে ইশরাতদের ঘর দেখা যায়।বলার মতো কিছু না থাকলেও ইশরাতকে এক নজর দেখার জন্য ব্যাড-মিন্টন কোর্টে আকাশ উপস্থিত হয়। শুধু আকাশ নয় পাড়ার ও স্কুলের কিছু বন্ধুরাও ইশরাতের সান্যিধ্যে যাওয়ার জন্য নানান চেষ্টা করতো। সঙ্গত কারনেই আকাশ তাদের বাধা দিতে পারে না তবে মনে মনে ব্যথিত হয়। সহপাঠী হিসেবে নুশরাতের সাথে মাঝে মাঝে টুক টাক কথা হলেও ইশরাতের সাথে কোন কথা বলার কোন উপলক্ষ খুজে পায় না আকাশ।

অন্তর্মূখী স্বভাবের আকাশ কাউকে কিছু বলতে পারে না কিন্তু ভিতরে ভিতরে তার অন্তর পুড়ে ছারখার। আবার চাতক পাখির স্বভাব পেয়েছে আকাশ। চাতক পাখি যেমন পানির পিপাসায় মারা গেলেও বৃষ্টির পানি ছাড়া খায় না। তেমনি যেন তেন মেয়ের জন্য নিজের আত্মসম্মান খোয়াতে চায়নি আকাশ। জীবন সাথী যেমন দেখতে সুন্দর তেমনি মনটা ও সুন্দর হতে হবে, হতে হবে সংস্কৃতি মনা ও বংশ গৌরবের অধিকারী। আকাশের পরিবারকে ভালোবেশে সারাজীবন তার জীবন সঙ্গী হয়ে আসবে এমন মেয়ে শয়নে স্বপনে খুঁজে ফেরে সব সময়। ইশরাত আকাশের পছন্দসই মেয়ে , সে যদি ভালোবেশে আকাশের দিকে ছুটে আসে তবে বুকে জড়িয়ে নিতে কার্পন্য করবে না। কিন্তু আত্মসম্মান বিকিয়ে দিয়ে লোক সমাজের মাথা খেয়ে মজনুর মতো দেওয়ানা হয়ে ইশরাতকে প্রেম নিবেদন করতে পারে না আকাশ। আকাশের অন্তর্দন্দ তাকে সব সময় মন মরা বা চিন্তিত রাখে। পরিবার ও সমাজের শৃঙ্খলা ভেঙ্গে সে প্রেমিক উপাধি পেতে চায় না তবে ইশরাতকে পেতে চায় হ্রদয়ের গভীর থেকে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুলাই, ২০২২ বিকাল ৫:৫৮

রাজীব নুর বলেছেন: একটানা না লিখে। প্যারা প্যারা করে লিখুন। তাহলে পাঠক পড়ে আরাম পাবে।

২| ১২ ই জুলাই, ২০২২ সকাল ১০:১৭

রবিন.হুড বলেছেন: ধন্যবাদ রাজিব ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.