নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এক প্রব্রজ্যা , আয়ু ভ্রমণ শেষে আমাকে পরম সত্যের কাছে ভ্রমণবৃত্তান্ত পেশ করতেই হবে । তাই এই দুর্দশায় পর্যদুস্ত পৃথিবীতে আমি ভ্রমণ করি আমার অহম দিয়ে । পরম সত্যের সৃষ্টি আমি , আমি তাই পরম সত্যের সৃষ্ট সত্য !!

নিবর্হণ নির্ঘোষ

স্বাগতম আপনাকে এক প্রব্রজ্যার প্রবচন রাজ্যে !

নিবর্হণ নির্ঘোষ › বিস্তারিত পোস্টঃ

ব্লগের এক অপব্লগারকে নিয়ে এই পোস্ট .............................................

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:০২



বেশ কিছুকাল আগে এই ব্লগের একজন বিখ্যাত ব্লগার বলেছিলেন যে বা যারা তাকে কমেন্ট সেকশনে ব্লগ করে রেখেছে তারা নাকি তার যৌক্তিকতার প্রশ্নে উত্তর দিতে না পেরে ব্লক করে থাকে । তিনি মনে করেন তিনি অনেক বিশাল মাপের যুক্তি প্রদান করেন , তিনি যে ব্যক্তি আক্রমণ করেন তাতেও মিশে থাকে যুক্তির অবয়ব । এমনকি তিনি যে আগডুম বাগডুম পোস্ট করেন ও মন্তব্য করেন তাতেও নাকি যুক্তি থাকে বলে তিনি ও তার সাগরেদরা প্রচার করে থাকেন । যদিও সেসবে যুক্তি আছে বললে বরঞ্চ যুক্তির অপমান হবে !


তাকে কেউ ব্লক করলে সেটা হয়ে দাঁড়ায় যুক্তির কাছে পরাস্থ হয়ে একটা পথ বেছে নেয়া কিন্তু তর্কে তিনি না পেরে এবং ব্যক্তি আক্রমণ করেও যখন পাড় পান না তখন যখন তিনিও অন্যদের মত ব্লকের পথ বেছে নেন সেটাকে কী বলা যায় ? তাকে কেউ ব্লক করলে সে নিয়ে তিনি অন্য পোস্টে ন্যাকামো করতে পারেন কিন্তু নিজেই সে একই কাজ করলে সেটাকে তিনি ও তার সাগরেদরা মহান কৃত কর্ম বলে গণ্য করেন । হাস্যকর !


তাকে কখনও প্রাসঙ্গিক কথা বলতে তো দেখা যায়ইনি এমনকি যেসব যুক্তি তুলে ধরেন সেসব নিয়ে প্রশ্ন করলে তিনি এসবের কোন প্রাসঙ্গিক উত্তর না দিয়ে ব্যক্তি আক্রমণ করেন । তার এহেন ব্যক্তি আক্রমণকে তিনি নিজে মনে করে থাকেন বিশাল কর্ম বলে । তার এই ঘৃণ্যকর্মকে সে নিজে ও তার সাগরেদরা বিশাল কর্ম বলে মনে করতে পারে তাদের নীচ রূচি ও নিম্নমানের জ্ঞানের কারণে তবে আমি মনে করি না । তাই তাকে নিয়ে আমার বিষোদগারের শেষ নেই !



তাকে আমরা সবাই সোনাগাজী বলে জানি ! তিনি আমাকে বলেছেন আমি একজন অপরাধী , কিন্তু তিনি ও তার সাগরেদরা ভুলভাল তথ্য ও ভুলভাল যুক্তি উপস্থাপন করে এবং তাদের ভুলেভরা মতকে উপস্থাপনের প্রচেষ্টা চালায় সেটা কী অপরাধ নয় ? আমার মতে সেটা সবচেয়ে বড় জ্ঞানগত অপরাধ ! এবং সেই অপরাধের সবচেয়ে বড় অপরাধী হলেন সোনাগাজী নিজে !


তাকে প্রায়ই দেখেছি আমাকে মাল্টিনিকের অধিকারী ব্লগার বলে অভিহিত করতে , অথচ আমার নিক এই একটাই । কিন্তু তিনি তবুও একই সমন্ধ করতেই থাকেন , এটা কী অপরাধ নয় ? তার বিরুদ্ধে জোরাল কথা বললেই তাকে তিনি মাল্টিনিক বানিয়ে দেন । ওনার কী মনে হয় সবাই কী ওনার শাখামৃগ সাগরেদদের মত ওনার সব কথাকে মেনে নেবে ? এই যে ওনার স্বেচ্ছাচারিতা এটাও কী অপরাধ নয় ?


আরও যদি হিসাব নিরীক্ষা চালানো হয় তবে দেখা যাবে তার চাইতে বড় অপব্লগার এই ব্লগে আর একটি নেই ! কিন্তু তবুও তিনি না শুধরে নেন নিজেকে না তিনি নিজেকে কিছুটা হলেও সমৃদ্ধ করেন । তিনি নিজের অপরাধের নিচয়ে বেশি মনোযোগী !


যাকগে ,
এটা ঠিক তিনি জীবনেও বদলাবেন না এবং তিনি তার অপরাধও ছাড়বেন না । এমনকি তার সাগরেদরাও তার এই অপরাধে প্রশ্রয় না দিয়ে নিরত থাকবেন না । আর তাই এই অপব্লগারের প্রতি আমার বিষোদগারও কমবে না ! ব্লগের শ্রেষ্ঠ এক অপব্লগার ও জ্ঞানাপরাধীর প্রতি আমার পক্ষ থেকে রইল একরাশ ধিক্কার ! এবং ঘৃণা জানাই তাঁর ও তাঁর কর্মের প্রতি !!

মন্তব্য ৬৫ টি রেটিং +৫/-০

মন্তব্য (৬৫) মন্তব্য লিখুন

১| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ২:১৩

অধীতি বলেছেন: আবার শুরু হইল তাকে নিয়ে। গত বছরেও তাকে নিয়ে বেশ আলোচনা সমালোচনা চলছিল।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ৮:৩৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এসব আসলে এমনি এমনি হয় না ওনার খাসলতের জন্য হয় !!

২| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ২:১৯

ঋণাত্মক শূণ্য বলেছেন: আহেন, স্প্যামিং কইরা যাই। আচরণ ও পারসোনালিটি চেঞ্জ - বয়স্ক জনগনের মধ্যে একটি পরিচিত সমস্যা! লেখাটা পড়েন!

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:৪৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ওনার যদি বার্ধক্যজনিত কোন সমস্যা হত তবে তা মেনে নিতাম ! কিন্তু এসব ওনার বার্ধক্যজনিত সমস্যা নয় ওনার প্রকৃতিগত সমস্যা !!

৩| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ২:২৮

কামাল১৮ বলেছেন: যুক্তি বড়মাপের হয় বা ছোট মাপের হয় জানা ছিলো না।চৌধুরী আসিফের পোষ্টে কিছু বড়মাপের যুক্তি দেখলাম।এই যুক্তি নিয়ে সৃষ্টি তত্ত্ব নিয়ে আলাপ করতে চেয়ে ছিলেন।আপনার সাথে আলাপ করতে রুচিতে বাধে।ভদ্রতার সীমা ছাড়িয়ে যান।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ৮:৪৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপনি যে কী জানেন আর কী জানেন না তা আপনার কমেন্টগুলো দেখলেই বোঝা যায় । এবং আপনি সেই সাথে আস্ত এক নিরেট বদ্ধবুদ্ধিসম্পন্ন এক মানুষ তাও বোঝা যায় , আমি কবে আপনার সাথে সৃষ্টিতত্ত্ব নিয়ে আলোচনা করেছি ? বা করতে চেয়েছি ? আপনি নিজেই তো কোন প্রাসঙ্গিকতা ছাড়াই আমার সাথে এই নিয়ে আলাপ পাড়তে এসেছেন । প্রাসঙ্গিকতা ছাড়া কথা কারা বলে ? আমি জানি আপনি জানেন না কারণ আপনি সেই কাতারে তাই !!


আমার সাথে আলাপ করতে আপনাকে আমি ডেকেছি ? আপনার মত অবিমৃষ্য এক লোকের রুচি আছে বলে আমি মানি না , তাই দয়া করে এসব কথা বলবেন না আপনাকে এসব কথা মানায় না ।

আমি এখানে অভদ্রতার কিছুই করিনি যতটা তিনি ও তার সাগরেদরা জ্ঞানগত অপরাধ চালায় ( এবং আপনিও ) । আমি নিবর্হণ নির্ঘোষ অবিমৃষ্যকারীদের সত্য বলতে আমি আপনার ভদ্রতা জ্ঞানকে সত্যের চেয়ে বেশি বলে মনে করি না !! ভালো থাকবেন !!

৪| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ২:৫৪

মুহামমদ মিনহাজ বলেছেন: বিচার মনি তালগাছ আমার

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:৫০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: হ্যাঁ হয়তো এটা ওনার জীবনানুসরণ বাণী !!

৫| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ ভোর ৪:০২

স্মৃতিভুক বলেছেন: আপনার ইন্ট্রোতে লেখা "আপনি একজন প্রব্রজ্যা"। কিন্তু আপনার আচরণ দেখে একটু সন্দিহান, এই শব্দের সঠিক অর্থ আপনি জানেন কিনা।

এখানে অনেককেই দেখি অন্য ব্লগারের কিছু মন্তব্য খুব ব্যক্তিগতভাবে নেন, এবং প্রতিক্রিয়া-স্বরূপ বিশাল এক পোস্ট প্রসব করে বসেন।

যেমন ধরেন, সোনাগাজীর চপেটাঘাতে (ভার্চুয়াল) বেদনায় নীল হয়ে একজন কুকুর এবং কুকুরের লেজ নিয়ে গবেষণায় লিপ্ত।

আবার সোনাগাজীও মাঝে মাঝে অন্যের পোস্টে মন্তব্য না করতে পারার অক্ষমতায়, (ওই ব্লগারকে উদ্দেশ্য করে) এখানে এসে অর্থহীন/গার্বেজ কোনো এক পোস্ট প্রসব করে বসেন। অবশ্য আমার ক্ষীণ সন্দেহ - সোনাগাজী যখন তার বৌয়ের সাথে ঝগড়া করে রণে ভঙ্গ দেন, তখন চেষ্টা করেন তার জিভে যত বিষ আছে, এখানে এসে ঝেড়ে দিতে।

কাজ-কাম না থাকলে যা হয় আর কি।

আপনিও ঠিক একই কাজ করে নিজেকে সোনামিয়া কিংবা কুকুরের-লেজ-বিশেষজ্ঞের পর্যায়ে নামিয়ে নিয়ে এসেছেন।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ৮:৩৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: প্রথমত, আমি প্রব্রজ্যার সঠিক অর্থ জানি , এবং জানি বলেই দিয়েছি । এর দ্বিতীয় একটি অর্থ হল প্রবাস , যদিও প্রব্রজ্যা আর পরিব্রাজক শব্দ দুটি বেশ কাছাকাছি অর্থের তাই প্রব্রজ্যা শব্দের ব্যবহার !


আমার এই পোস্ট তাদের মতই একই কাতারে যাচ্ছে সেটা হয়তো ঠিক । কিন্তু আমার এই পোস্টের উদ্দেশ্য হলো আমার পক্ষ থেকে এটা বলা যে তিনি যে নিজেই জ্ঞানগত অপরাধ করে বেরান এবং একই সাথে যারা ব্লকপন্থি তাঁদের মতই আচরণ করেন এবং তার এমন আচরণকে আড়াল করে অন্যদের আক্রমণ করেন । বলতে পারেন এটা আমার বক্তব্য , তাকে নিয়ে তার অপরাধ নিয়ে । এবং এটা প্রয়োজন বলেই আমি মনে করি !!

৬| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ৯:৩৮

সোনালি কাবিন বলেছেন: লজিকের ল জানে কীনা সে, সন্দেহ? দেখলাম, আপনাকে আসল নামে ব্লগিং করার উপদেশ দিচ্ছে, তার ব্লগিং নামটা কি তার আসল নাম? পাক্কা একটা গাছবলদ।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:৫১

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এতটুকু বুঝবার সক্ষমতাও ওনার নেই !! তার এমন আচরণে আমি মাঝে মধ্যে বিস্মিত হয়ে যাই উনি কী আসলেই এই মর্ত্যে আছেন ? নাকি সাইকেডেলিক জগতে যুদ্ধ করছেন !!

৭| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:১৬

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সমানে সবাইকে জ্ঞান দিতে যাওয়া এক প্রকার পেইন যা উনি বুঝেননা, বুঝতেও চাননা। ওনার এই নিকটাও ব্যান হতে পারে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:৫২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: জ্ঞান যা দিচ্ছে তাও যদি জ্ঞানের কাতারে পড়ত তবে তো হতই ! ওনার নিক ব্যান হোক এটা আমি চাই না । কারণ তাতে লাভ নেই উনি শোধরাবেন না !

৮| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:৩৭

জুল ভার্ন বলেছেন: যথার্থ!

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:৫৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ধন্যবাদ অগ্রজ !

৯| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:৪৮

পদাতিক চৌধুরি বলেছেন: পোস্টটিতে বক্তব্য পরিষ্কার। অত্যন্ত যুক্তি যুক্তি করে বিষয় তুলে ধরেছেন। আপনি জানেন তবুও এ কথা বলছি, শুধু ব্লগ নয় বাস্তব জীবনেও এরকম কিছু আগাছা পরগাছা আসবে তাদেরকে যত কম সময় দেবেন নিজেই তত ভালো থাকবেন।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:৫৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ধন্যবাদ ।

আসলে উনি যদি য়োক্তিক আচরণ করতেন তবে আমার বিষোদগার থাকতো না উনি বরাবরই অদ্ভুত এবং অবাঞ্চনীয় আচরণ করেন যেটা একেবারেই অসহ্যকর ! এড়িয়ে যাবার আসলে কোন উপায় নেই দেখবেন এরা এমন সব কথা ও আচরণ করে তখন আপনি সুষ্ঠু মস্তিষ্কের হয়ে আর নীরব থাকতে পারবেন না ! গায়ে পড়ে হলেও এরা নিজেদের গোয়ার্তুমি আর পাগলামি দেখাবেই !!!

১০| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্যাক্তি আক্রমণের উদ্দেশ্যে উনি ব্যাক্তি আক্রমণ করেন কথাটা সঠিক নয়। উনি একজন মজার মানুষ। ফান করেন। রসিক বলতে পারেন। তিনি একজন মানবিক ও ব্লগের প্রতি অতি দরদী মানুষ। তারপরও কেউ কষ্ট পায় বা আঘাত পায় এমন ফান উনাকে পরিত্যাগ করতে হবে।

সাগরেদ মাগরেদ বলে খোঁচাখুঁচি করে আসলে কোন লাভ নেই । একজন ব্লগারকে অন্য একজন ব্লগার পছন্দ করলেই সে সাগরেদ হয়ে যায়না।

ব্লগে উনার দরকার আছে। সোনাগাজী , শায়মা দুইজনই সামু ব্লগের প্রাণ । উনারা দুইজন না থাকলে ব্লগার বর্তমানের চেয়ে অর্ধেক হয়ে যাবে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:৪৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: পছন্দ করা আর সাগরেদ হবার মধ্যে বিস্তর ফারাক আছে !

সাগরেদ হলে সঠিক বেঠিকের বিচার তার মধ্যে থাকে না । যেমন ওনার সাগরেদদের নেই ! ওনার ভুল ওরা চোখে দেখে না বললেই চলে !! বিদ্রুপ করাটাও এক প্রকার রসিকতা , যিনি বিদ্রুপ করছেন তার কাছে ! কিন্তু তাই বলে যাকে করছেন তার জন্য রসিকতা হবে ?

ব্লগে প্রয়োজনীয়তা সবার , কেবল কিছু মানুষের জন্য নয় ।

১১| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:৫২

মহাজাগতিক চিন্তা বলেছেন: তিনি লজিকের কথা বেশী বলেন। অথচ তাঁর অনেক কাজেই মূলত কোন লজিক থাকে না।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৫৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: একদম তাই !!

১২| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:২৯

নেওয়াজ আলি বলেছেন: অনেক কথাই বললেন মূলত এইসব কোন কথাই নয়। সবূরে মেওয়া ফলে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:১৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমার আগে অনেকেই তো সবুর করল কৈ তার তো কোন পরিবর্তন হলো না ! ধৈর্য ধরে কয়লা ধুয়ে পরিষ্কার করা যায় ‍!

১৩| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:৪৪

রাজীব নুর বলেছেন: আপনার এই পোষ্ট টি দুঃখজনক।
আপনি ছাড়া বহু ব্লগার সামুতে তাকে নিয়ে এরকম পোষ্ট অসংখ্যবার দিয়েছেন। আবার তার গুণগান করে অসংখ্য পোষ্ট বহু ব্লগার দিয়েছেন। এমনকি বহু পুরাতন ব্লগার মাঝে মাঝে সামুতে এসে সবার আগে তার খোজ করে। তাকে সালাম দেয়। শ্রদ্ধা জানায়।

আমি একবার আপনাকে বলেছিলাম- তাকে বুঝতে চেষ্টা করুণ। সে ভালো মানুষ। জ্ঞানী মানুষ। পিএইচডি করা মানুষ। তাকে অন্য সবার মতো মনে করবেন না। গুনী ও জ্ঞানীকে অবশ্যই সম্মান করতে হবে। তিনি তার দেশকে ভালোবাসেন। দেশের মানুষকে ভালোবাসেন। ব্লগারদের ভালোবাসেন। তার সান্নিধ্য পাওয়ার জন্য বহু মানুষ ব্যকুল হয়ে থাকে।

আমি আপনাকে বলব তাকে বুঝতে চেষ্টা করুণ। তাকে শত্রু ভাববেন না। তিনি আপনাকে একজন ভালো ব্লগার হিসেবে দেখতে চান। আপনার পোষ্টে কোনো ভুল থাকলে উনি ধরে দিবেন। এটা স্বাভাবিক। তাতে রাগ করার কি আছে? আপনি ভুল সংশোধন করবেন। যারা নিজের ভুল সংশোধন না করে উলটা ব্লক করে দেয়, তাঁরা বোকা। অবশ্যই বোকা।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:১৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: প্রথমত তার খোঁজখবর নেয়া মানে এই না সবাই তাকে সুদৃষ্টিতে দেখে । মানুষ ডাকাতেরও খোঁজ খবর নেয় সাবধান হবার জন্য ! এই যে আপনারা তার সাগরেদগণ কোন যৌক্তিক কথা বলেন না এই কমেন্ট তার প্রমাণ !


উনি পিএইচডি করেছেন ? একজন এত শিক্ষিত মানুষ এরকম অযৌক্তিক ও অপ্রাসঙ্গিক কথা বলতে পারে ? অবশ্য নকল করে পাশ করা যুগের মানুষ তো , সেভাবেও হয়তো পিএইচডিটা নিয়েছেন , কে জানে ! আবার এও হতে পারে আপনি তার সাগরেদ তার ন্যাকা পোস্টকেই পিএইচডি থিসিস ভেবে বসে আছেন ! আর বহু মানুষ যে তার সান্নিধ্য পাবার জন্য আকুল তারা সবাই হয় তার মুরিদ নয় আপনার মত সাগরেদ !


তাকে আমার শত্রু ভাববার দরকার নেই , মাজদাক , ইখওয়ান আল সাফাদের নিয়ে পোস্ট করে আমিই তার শত্রু হয়ে গেছে । এ পর্যন্ত আমার পোস্টে কমেন্টে যেসব কথা বলেছেন ( যেগুলো আপনার কাছে ভুল ধরেছে বলে মনে করেন ) সেগুলো সবই নির্জলা মিথ্যা । আমি জানি আপনি জীবনেও এসব তালাশ করবেন না কারণ আপনি তার সাগরেদ !! আর এই যে বললেন তিনি আমার ভুল ধরলে শুধরে নেব তিনি কেন তার ভুলগুলো শুধরে নেন না ?

যারা নিজের ভুল সংশোধন না করে উলটা ব্লক করে দেয়, তাঁরা বোকা। অবশ্যই বোকা।

উনিও তবে বোকা ! যাক আপনি তবে স্বীকার করলেন ভাই !! আপনার পীরকে এটা বুঝিয়ে বলবেন !!

১৪| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:৪৭

ঢাবিয়ান বলেছেন: উক্ত ব্লগারকে যত গুরুত্ব দিবেন, উনি তাতে ততোধিক আনন্দিত হবেন =p~ তাই ইগনোর করুন। ব্লগারদের রাগিয়ে দেয়ার মাঝেই উনার আনন্দ :`>

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:১৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এড়িয়েই থাকছিলাম । এখন দেখছি তাঁর ভন্ডামি বাড়ছে । যদিও আমার অগ্রজ ব্লগারগণ ভালো জানেন তার ভন্ডামি সম্পর্কে !!

১৫| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:২৬

রেজাউল৭০ বলেছেন: এই গাছ বলদ গলুর সমর্থক গোষ্ঠী কারা? আসুন এদের পরিচয় তুলে ধরি।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:১৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আচ্ছা শুরু করেন !!

১৬| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:২৭

রেজাউল৭০ বলেছেন: ১) জগতের দুশ্চিন্তা: কসাই কাদেরের ফাঁসির পর এই ব্লগার শোক প্রকাশ করে ব্লগে একটি কবিতা পোস্ট করেছিল। ব্লগারদের দাবির মুখে তাকে গদাম দিয়ে ব্লগ থেকে বের করে দেওয়া হয়। সেই সময় এনার পির সাহেব সোনা বাবা ওই সোলেমানি ব্যানের প্রতিবাদ জানিয়ে বক্তব্য দিয়েছিলেন। এই ছুপা রাজাকারের পরিচয় বিস্তারিত জানতে আরজু পনি আপুর পুরাতন পোস্ট ঘেঁটে দেখতে পারেন।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:২২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: বাহ্ !!

১৭| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:২৮

রেজাউল৭০ বলেছেন: ২)মুরগি চোর বক্কর: ব্লগে পুরাতন দিনে আমরা দেখেছি সামু ব্লগের পোস্ট চুরি করে অন্য ব্লগে ছাপিয়েছে। কিন্তু এই চোর পৃথিবীর সব জায়গা থেকে চুরি করে নিজের নামে সামু ব্লগে নিয়মিত লেখা ছাপিয়ে আসছে। এই মাসেও একটা চোরাই লেখা ছাপিয়েছে। লেখা তো লেখা এমনকি কমেন্ট পর্যন্ত অন্য জায়গা থেকে চুরি করে ছাপায়। সকালে এক কথা বিকেলে আরেক কথা- গলুর মত এর ও মন্ত্র হলো কিভাবে লাইম লাইটে থাকা যায়।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:২৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এনাকে আমি এখনও চিনবার পারি নাই ! তবে প্রচেষ্টায় আছি ..................................।

১৮| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:২৯

রেজাউল৭০ বলেছেন: ৩) টিউশনি বাবা: মানসিক সমস্যার কারণে মানসিক হাসপাতালে ভর্তি ছিল। কিছু পোস্ট দারুন, কিন্তু কিছু পোস্ট দেখে মনে হয় এনার এখনো মানসিক চিকিৎসা দরকার আছে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:২৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: নাহ্ উনি এখন চিকিৎসার উর্ধ্বে !!

১৯| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:৩০

রেজাউল৭০ বলেছেন: ৪) কামাল /নুরুল/ ইসলাম সবুজ: ফুল লতা পাতা নিয়ে কবিতা লিখলেও সেখানে উনি ধর্মকে টেনে নিয়ে আসবেন। সম্ভবত ছোটবেলায় হুজুরদের কাছে পুটু মারা খেয়েছেন।

আমার শ্বশুরবাড়ি দক্ষিণ-পশ্চিমের একটি জেলায়। আমার নানি শাশুড়ি এই লোককে খুব ভালো করে চেনেন। সর্বহারা রাজনীতি করতেন। শ্রেণী শত্রু খতমের নামে এমন কোন অপরাধ নেই যা করেন নাই। এখনো দেশে এনার নামে হুলিয়া আছে। সম্ভবত বেনামে পাসপোর্ট সংগ্রহ করে দেশের বাইরে পালিয়েছেন। একদা বিপ্লবী এই লোক এখন একটি পুঁজিবাদী দেশের পেনশন খান।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:২৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এনার ব্যাপারে কিছুটা আন্দাজ করেছিলাম , যদিও আরও বিস্তারিত জানালে উপকৃত হব !!

উনি এবং ওনার পীর কিন্তু মুখে সমাজতান্ত্রিক বাস্তবে বাস করে পুঁজিবাদীদের লেজুড়বৃত্তি করে !!

২০| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:৩১

রেজাউল৭০ বলেছেন: ৫) গব্বর সিং ওরফে ঠাকুর সিং ওরফে ঠাকুর সাহেব: এনার কাজ ছিল বিভিন্ন লোকের পোস্টে যেয়ে লেংটা ছবি পোস্ট করা। এনার সবচেয়ে বেশি আক্রমণের লক্ষ্য ছিল সোনাবীজ ধূলোবালি ছাই এবং নতুন নকীব। সবই ঠিক মতো চলছিল। একদিন বেটা মডুর পোস্টে নেংটা ছবি পোস্ট করার পর মডু খেপচুরিয়াস হয়ে বলল পুলিশের সাহায্য নিয়ে এই লোকের মুখোশ উন্মোচন করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
যেহেতু ব্যাটা একসময় পুলিশের হাবিলদার ছিল, ঠ্যালা বুঝতে পেয়ে মডুর কাছে মাপ চেয়ে চিঠি লেখে। মডু আবার বিষয়টা নিয়ে তার কাছের কয়েকজনের সঙ্গে আলাপ করে। সেই কয়েকজন আবার আরো কয়েকজনের সঙ্গে আলাপ করে। এখন ব্যাপারটা ওপেন সিক্রেট।
লেংটা ছবি পোস্ট করা ছাড়াও এই লোকটা লরুজন, শবনম সহ অসংখ্য নোংরা মাল্টি চালিয়েছে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৩১

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ওনার সাম্প্রতিক সব পোস্ট দেখি কেবল ওনার পীরকে নিয়ে ! তবে তার এমন রূপ আমি ভাবতেও পারছি না .............................................................।

২১| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:৩৬

সোনালি কাবিন বলেছেন: রেজাউল ৭০ এর পাঁচ নম্বরটা তো রীতিমতো পিলে চমকানোর ব্যাপার ।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৩২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আসলেই , আমি নিজেও স্থবির হয়ে গেছি জেনে !!

২২| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:৫০

ঢাবিয়ান বলেছেন: OMG রেজাউল৭০ তো পিলে চমকানো সব খবর নিয়ে হাজির হয়েছে। মডূ না আবার কমেন্ট মুছে দেয়।

শায়মা আপু , ফেসবুকে নক দিয়ে ব্লগারদের জানান দিন প্লিজ।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৩৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আসলেই উনি অনেক পিলে চমকানো খবর দিয়েছেন ,

ইয়ে মানে আমার পোস্টেই কী তৃতীয় বিশ্বযুদ্ধ বেঁধে যাবে ??

২৩| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪১

পদাতিক চৌধুরি বলেছেন: এই পোস্টের শুরুতে মনে হয়েছিল আপনার আপদ বোলোগারকে অহেতুক গুরুত্ব দেওয়া হয়ে যাচ্ছে যে কারণে এই পোস্টটি না দিলেই ভালো হতো। এখন স্বীকার করছি ভাগ্যিস আপনি এই পোস্টটি দিয়েছিলেন। কুড়ি নম্বর কমেন্টে রেজাউল সেভেন্টি তো বোমা ফাটিয়েছিলেন। রীতিমতো বিষফোঁড়া বৈকি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।চলুক দেখি গাড়ি কোথায় গিয়ে থামে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমি ধন্যবাদের কিছুই করিনি । যা করেছেন রেজাউল ৭০ ! ধন্যবাদ ওনাকেই দেয়া উচিত !! তবে ভালো হয় এই নিয়ে আরও বিস্তারিত জানলে ও যাদের নিয়ে বলা তাদের থেকে বক্তব্য পেলে !!

২৪| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৮:০৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: নিজের মত লিখে যান।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৮:২৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ইনশাআল্লাহ , সে চেষ্টা করে যাবো !!

ধন্যবাদ উৎসাহ দেবার জন্য !!

২৫| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১০:০১

শার্দূল ২২ বলেছেন: আমি একজন ব্লগার কে চিনি, যাকে কেয়ামত পর্যন্ত ব্লাকলিষ্টে ছুড়ে মারলে ২৫ ভাগ ব্লগার বাড়বে বলে আমার বিশ্বাস।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১০:০৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: কে সে ?

২৬| ২২ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:৪৩

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ভাষার মাসে আমরা চাই,
নিত্য নুতুন লেখা , গল্প, আড্ডা !

.....................................................
এমন পুরাতন বিষয়টি দিয়ে আর কোন
তৃতীয় যুদ্ধ দেখতে চাইনা ।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:৩৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এমন মানুষ থাকলে না করে উপায় থঅকে না !!

২৭| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:৪১

জিকোব্লগ বলেছেন:



সামু ব্লগে নোংরা /পর্নগ্রাফিক আক্রমনে সোনাগাজীর ও হাত ছিল।

উহার ইহা করার কারণ :

১) বিতর্কিত করে উহার নিজের পপুলারিটি আরো বাড়ানো
২) উহা আইটি তে কাজ করেছে। উহার ভিতরের পশুত্ব থেকে উহার
আইটির কিছু দক্ষতা সামুতে দেখানো।
৩) বিভিন্ন পরিসংখ্যান বলে যৌবনে পা দেওয়া লোকদের ও বৃদ্ধদের
পর্নগ্রাফি দেখার প্রবণতা বেশি।
৪) অতীতে দেখা গেছে যে, উহা যখন বিপদে পড়েছে তখন ব্লগে
এহেন উদ্ভট কর্মকান্ড ঘটেছে।
৫) মাল্টি নিক দিয়ে উহা নিজেকে নেগেটিভ কর্মকান্ডের শিকার প্রমান করে অন্যান্য
ব্লগারদের সহানুভূতি এবং এটেনশন পাওয়ার চেষ্টা করেছে।


সোনাগাজী যেহেতু নিজেকে জনপ্রিয় মনে করে তাই এটাই স্বাভাবিক ছিল সে
নিজের আসল পরিচয়ে ব্লগিং করবে যেটা অন্যসব প্রবীণ ব্লগারগণ করে
থাকেন। কিন্তু সোনাগাজী তা না করে নিজেকে বারবার আড়াল করার চেষ্টা
করে। এতো দীর্ঘকাল যাদের লেখালেখির অভিজ্ঞতা তাদের প্রবণতা থাকে
পত্রিকায় কলাম লেখার অথবা নিজস্ব পরিচয়ে কোনো প্লাটফর্মে লেখার।
সে কিন্তু কখনো এমনটি করেনা কারণ তার আসল পরিচয় জাতির সামনে
প্রকাশিত হলে থলের বিড়াল বেড়িয়ে আসার সম্ভাবনা আছে।

সোনাগাজী একমাত্র ব্লগ কর্তৃপক্ষের আশ্রয় - প্রশ্রয়ে টিকে আছে। সামু ব্লগ
কর্তৃপক্ষ উহাকে প্রশ্রয় না দিলে, উহা বহু আগেই ব্লগ থেকে চিরতরে বিতাড়িত হত।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:৩৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: প্রায়শ দেখি , উনি যখন দেখেন কেউ ওনার বিপক্ষে বেশি কথা বলে তাকেই তিনি মাল্টি নিকধারী বলে উপাধি দেন । প্রথমে ভাবতাম এটা উনার অন্যকে অপদস্থ করবার একটা উপায় কিন্তু এখন বুঝতে পারছি উনি কত বড় মাপের একজন জ্ঞানগত পাপী ! আরও হাস্যকর হলো উনি নিজের নামে ব্লগিং না করে অন্যকে নিজের নামে ব্লগিং করতে বলেন !

না জানি সামনে আরও কত থলের বিড়াল বের হবে !! ধন্যবাদ আপনাকে এমন মন্তব্যের জন্য !!

২৮| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:১৬

সোনাগাজী বলেছেন:




অনেক সাপোর্ট পেয়েছেন, আবার লেখেন।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:২১

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপনার সাগরেদ রাজীব চৌধুরী তো আপনার লেজুড়বৃত্তি ভালোই করল ! আর রেজাউল যা বলল তা নিয়ে মাথা ঘামাবেন না । আপনার সাগরেদ যা লেজুড়বৃত্তি করেছে তা নিয়ে আরামসে ঘুমান । আর আপনার মত জঘন্য উৎকট ও নিকৃষ্ট মানুষ আমার ব্লগে মন্তব্য না করলে খুশি হব । আপনার এসব নোংরামি আপনার সাগরেদদের সাথে করুন গিয়ে !!

২৯| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:২৮

সোনাগাজী বলেছেন:



আপনার লেখা পড়ে মন্তব্য করিনি, আমাকে নিয়ে লিখেছেন, ভালো সাড়া পেয়েছেন, আবারো আমাকে নিয়ে লিখতে পারেন।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:৩১

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপনার মত মানুষ থেকে আমার উপদেশ ও উৎসাহ শুনবার ও নেবার কোন আগ্রহ ও রুচি নেই , আশা করি বুঝেছেন !!

৩০| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:৫২

কামাল১৮ বলেছেন: বলেন আর কি জানতে চান।জানিয়ে আপনাকে উপকৃত করি।নাত জামাই তো সত্য মিথ্যা অনেক কিছু বললো।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:৩৭

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপনার বক্তব্য থাকলে সে নিয়ে পোস্ট করুন অথবা রেজাউলের উত্তর দিতে চাইলে দিন । আর না হলে আপনি চুপ থাকতে পারেন এতে আমার কোন আপত্তি নেই । আমার নির্দিষ্ট কোন কিছু জানবার নেই !!

৩১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:১৮

ঢাবিয়ান বলেছেন: রেজাউল৭০ বলেছেন: ৪) কামাল /নুরুল/ ইসলাম সবুজ: ফুল লতা পাতা নিয়ে কবিতা লিখলেও সেখানে উনি ধর্মকে টেনে নিয়ে আসবেন। সম্ভবত ছোটবেলায় হুজুরদের কাছে পুটু মারা খেয়েছেন।

আমার শ্বশুরবাড়ি দক্ষিণ-পশ্চিমের একটি জেলায়। আমার নানি শাশুড়ি এই লোককে খুব ভালো করে চেনেন। সর্বহারা রাজনীতি করতেন। শ্রেণী শত্রু খতমের নামে এমন কোন অপরাধ নেই যা করেন নাই। এখনো দেশে এনার নামে হুলিয়া আছে। সম্ভবত বেনামে পাসপোর্ট সংগ্রহ করে দেশের বাইরে পালিয়েছেন। একদা বিপ্লবী এই লোক এখন একটি পুঁজিবাদী দেশের পেনশন খান।

@ !কামাল১৮ , যেহেতু আপনি জানাতে এসেছেন, তাই জানতে চাইছি। উপড়ের কোন অংশটুকু সত্যি এবং কোন অংশটুকু মিথ্যা।

৩২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৫৮

কামাল১৮ বলেছেন: আপনি ১৯নং মন্তব্যের প্রতি উত্তরে বলেছেন, আরো কিছু জানালে উপকৃত হবো,তাই বলা।
@ঢাবিয়ান,যে জানতে চেয়েছিলো তার ইচ্ছা নাই।আপনার আবার জানার ইচ্ছা জাগলো কেনো।আপনাকেতো জানাতে চাই নাই।আপনার পোষ্টে যেয়ে আলাপ হবে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৮:০৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন:
আমি সেটা বুঝেই বলেছি !!

৩৩| ১২ ই মার্চ, ২০২৩ সকাল ১০:০৯

সোনালি কাবিন বলেছেন: স্মৃতিভুক, ইতোমধ্যে হয়ত বুঝে গিয়েছেন কী চিজ নিয়ে এই মুহূর্তে আপনি ডিল করছেন !

১২ ই মার্চ, ২০২৩ রাত ৮:০৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: সোনাগাজীর পোস্টে যেভাবে মন্তব্য করেছেন উনি তাতে আশংকা হচ্ছে , সোনাগাজী না আবার তাকে আমার মাল্টি বলে চালিয়ে দেয় !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.