নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইংরেজি সাহিত্যের ছাএী। ছবি তুলতে ভাল লাগে।নিজেকে জানার ও বোঝার চেষ্টা করি। নিজের ভিতরই ভালো খারাপ খোঁজার চেষ্টা করি। মানুষের সাথে মিশতে ও মানুষকে জানতে ভালো লাগে। ভালবাসা আর মানবতায় আমার ধর্ম।

নূশাদা

ভালবাসাতে ভালবাসি। জীবনের প্রতিটি মুহূর্ত উদযাপন এবং উপভোগ করতে চেষ্টা করি।

নূশাদা › বিস্তারিত পোস্টঃ

সমুদ্র বিলাস

২৯ শে মে, ২০২১ রাত ১:০৬

ছোট ভাইয়ের বেড়ানোর ইচ্ছা পূরনের জন্য বাবা বললো  লং ড্রাইভে যাও  ভাই বলল পতেঙ্গা সমুদ্রসৈকতে যাবে। বাবা বললো যেখানেই যাও গাড়ি থেকে নামবে না। করোনার জন্য আমরা সবাই আতংকিত অবস্থায় আছি সব সময় প্রিয়জন হারানোর ভয়ে থাকি বাবা  বার বার স্বরণ করে দিচ্ছে আমাদের সেইফ থাকাটা ভিষন প্রয়োজন। আমরা লিংক রোড দিয়ে একটানে সমুদ্র সৈকতে গেলাম গাড়ি থেকে নেমে একটু দাঁড়ালাম ভাই  সেলফি নিল। আর আমি সমুদ্রের  ছবি তোলা নিয়ে ব্যস্ত হয়ে যায়। ভাই বলে আপনি এগুলো কি ছবি তুলেন আমি বুজি না আকাশ,সমুদ্র, গাছ, ফুল, চাঁদ....  আমি হাসলাম।  গাড়িতে বসে কাচ্ছি বিরিয়ানি খাওয়ার পনের মিনিট পর রওনা দিলাম। করোনার জন্য সব কিছু খুব অদ্ভুতভাবে বদলে গেছে সব সময় ভয় কাজ করে। হাত সেনিটাইজ করা হয় নিজের অজান্তেই বার বার। আমি বিরিয়ানি খেতে পারিনি তৃপ্তি করে কারণ ছবি তোলাটা ছিল বেশি জরুরি তখন আমার জন্য। বিরিয়ানি না খেলেও চলবে কিন্তু ছবি না তুললে চলবে না। ইদানিং ছবি তোলাটা নেশার মত হয়ে গেছে।  আমি ছবি তোলার 'ছ' ও বুঝি না জানি না তবুও ছবি তুলি সম্পূর্ণ নিজর ভালো লাগা থেকে নিজের মত করে। আমি আমার জন্য ছবি তুলি কত ভুল এুটি থাকে আমার ছবিতে বিজ্ঞ মানুষেরা  ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।


ছবি নিজের তোলা




















মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২০ শে জুন, ২০২১ সন্ধ্যা ৭:২২

হাবিব বলেছেন: আপনি খুব সুন্দর ছবি তুলতে পারেন। ব্লগে যারা ছবিব্লগ লিখেন তাদের অনুসরণ করুন। শুভকামনা রইলো।

২২ শে জুন, ২০২১ সকাল ১১:৪৯

নূশাদা বলেছেন: হাবিব ভাই ধন্যবাদ আপনার পরামর্শের জন্য।

২| ২৬ শে জুন, ২০২১ সকাল ১১:০৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: সমুদ্রের পানির রঙ সাধারনত নীল দেখায় কেন?

২৬ শে জুন, ২০২১ বিকাল ৫:৩৯

নূশাদা বলেছেন: কোনো বস্তু যে রঙের তরঙ্গদৈর্ঘ্য সম্বলিত আলো প্রতিফলিত করবে আমরা বস্তুটিকে সেই রঙেই দেখবো। সমুদ্রের পানিতে যখন সূর্যের আলো পতিত হয় তখন সমুদ্র গাঢ় নীল রঙ বাদে সব রঙই শোষণ করে। ফলে সমুদ্র নীল দেখায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.