নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"নতুন কিছু জানার জন্য নতুন কিছু করো\"

পলাশ তালুকদার

পলাশ তালুকদার › বিস্তারিত পোস্টঃ

ডঃ জাকির নায়েকের নাম শুনলেই যাদের এ্যালার্জিক্যাল সমস্যা হয়

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১৭

দাড়ি, টুপি,পাগড়িওয়ালারা একটু মন দিয়া পড়েনঃ (চুলকানি থাকলে শেষ পর্যন্ত পড়বেন না)


সময়কাল ২০০০ সাল:
একজন খৃষ্টান ডাক্তার পৃথিবীর বুকে ঘোষণা দিল, কুরআন মিথ্যা,ইসলাম মিথ্যা, সাথে তার প্রমাণ দিলো,আর কুরআন থেকে ৩০টি ভুল বের করল।

এরপরেঃ
২০০১ সাল:
কোনো মুসলিম এলো না তার জবাব দেয়ার জন্য।
২০০২ সাল:
সৌদি আরবের কোনো মুফতী,আলেম শায়েখ এলো না তার জবাব দিতে।
২০০৩ সাল:
দুবাই থেকেও কোনো পীর উলামা এলো না তার জবাব দিতে।
২০০৪ সাল:
অনলাইনেও এই নিয়ে কোনো মুসলিম জবাব দিলো না।
২০০৫ সাল:
মারা গেলেন আহমেদ দিদাত।
২০০৬ সাল:
যে একটা আশা ছিলো সেই তো মরে গেলো (গুজব)
২০০৭ সাল:
এই নিয়ে ইসলামের বিরুদ্ধে সেই খ্রিষ্টান ডাক্তারের সব অপবাদ নিয়ে ইসলামের বিরুদ্ধে বই লেখা শুরু হলো। ইসলাম নিয়ে তামাশা বাড়তেই থাকল।

২০০৮ সাল:
স্থানঃ ভারত তাতে বেশী মজা পেল! যে দেশে প্রত্যেক ঘণ্টায় ২৬ জন নারী ধর্ষিত হয়।যে দেশে মুসলিমদের কোনো সম্মান নেই,বাবরি মসজিদ ধ্বংস ইত্যাদি ইসলাম বিদ্বেষী ঘটনা। ঠিক সে দেশ থেকেই আসলো এক চিকন শ্যামলা বর্ণের লোক।পেশায় একজন ডাক্তার।এই তার পরিচয়।লোকটি গেলো জনৈক খ্রিষ্টানের কাছে, গিয়ে হলো ৪ ঘণ্টা ২৫ মিনিট ২০ সেকেন্ডের বিতর্ক। কুরআনের বিরুদ্ধে সব মিথ্যা অপবাদের জবাব তো দিলোই সাথে বাইবেল (বর্তমানে প্রচলিত) থেকে ১০০টারও বেশি ভুল ধরিয়ে দিলো। আর শুরু করলেন এক নবদিগন্তের অভিযাত্রা।লোকটি আর কেউ নয়, জগদ্বিখ্যাত "ডা: জাকির নায়েক!"

(বুচ্ছি অনেকে তার নাম শুনেই Already ভুরু কুঁচকাতে শুরু করেছে।)

আর আজ কিছু মুসলিম এসেছে তার ব্যবচ্ছেদ করতে।প্রশ্ন একটাই, তখন আপনারা কই ছিলেন?সে একজন মানুষ, কোন না কোন দিক থেকে তার ভুল হতেই পারে।তার ভুল টুকু দেখে কি অবদান টুকুকে ছুরে ফেলে দিবো? তার পরিচালনায় একটি টিভি চ্যানেল আছে।সেই ইসলামিক টিভিতে কোন অশালীন কিছু প্রচার করে না।এমন কি কোন বিজ্ঞাপন দেওয়া হয় না।আর কত করবে একজন মানুষ?
এখানে আমাদের অবস্থান কোথায়?
পাঞ্জাবি আর টুপি পড়লেই ইসলামের সেবক হয়া যায়না! আজকে আমরা পাড়ার মসজিদে ৩দিন বনভোজনের মত আয়োজন করে জাকির নায়েকের বিরুদ্ধে যাই। দিনের পর দিন চিল্লা নামক ইসলামিক ট্যুর করে বলি যে, জাকির নায়েক একটা খ্রিস্টানদের দালাল। এখন এতো বড় বড় কথা আউড়ালে ও ২০০০-২০০০৭ পর্যন্ত ঐ আট বছর কই ছিলেন আপনারা? লজ্জা করেনা আপনাদের? আয়নার দিকে তাকিয়ে কথা বলুন। যেখানে তাবলীগ জামাতকে ১ম শ্রেণীর জামাত বলা হয়, সেখানে আজকে সেই তাবলীগ জামাতের শুরার সাথীভাইদের পুলিশের মাধ্যমে কড়া নজরে রাখা হয়(কাকরাইলে)।তারা আজকে ধর্মীয় ক্ষেত্রে বড় ধরনের আতংক। লজ্জা করেনা আপনাদের? কিছু হলেই নারায়ে তাকবির আল্লাহু, আকবর বলে রাস্তায় নেমে মানববন্ধন নামক ফটোশেশন করেন। লজ্জা করেনা আপনাদের? আরে,,,,ডাঃ জাকির নায়েকের বিরুদ্ধে যদি কথাই বলতে হয় তবে তার কল্লা কাটার পরিকল্পনা না করে, তার মত মহামূল্যবান স্টেইজ আগে তৈরী করুন। সেটা তো পারবেন না। কারন ৫ ওয়াক্ত নামাজ পড়াইয়া ২ মুঠো অন্য জোগাড় করতেই আপনাদের কষ্ট হয়ে যায় যেখানে, সেখানে ধর্মীয় পুস্তকে মননিবেশ করার সময় আপনাদের আসবে কোথা থেকে! লজ্জা করেনা আপনাদের? শিক্ষা ক্ষেত্রে ডাঃ জাকির নায়েকের অবদান একটু খোঁজ নিয়ে দেখুন। আর ৫০ টাকার জন্য সকালে মক্তব বন্ধ থাকলেও পীরের নামে চাঁদা(ভিক্ষা) তুলে পাজারো গাড়িতে চলতে আপনাদের হৃদয় স্পন্দিত হয় না। লজ্জা করেনা আপনাদের?

বিঃদ্রঃ আমার কথাগুলো কোন একক ব্যক্তির জন্য না। এই কথাগুলো সকল জাকির নায়েক বিরোধীদের জন্য উৎস্বর্গ করা হল।

মন্তব্য ৩২ টি রেটিং +১/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩০

মোঃ মাইদুল সরকার বলেছেন:
প্রথম প্রথম অনেকেই জাকির নায়েকের প্রসংশা করতো।

কিন্তু দিন যত গড়াতে লাগলো সত্যটা ততই স্পস্ট হলো।

সে আসলে একটি নির্দিষ্ট গ্রুপের এজেন্ডা বাস্তবায়ন করছে।

তিনি একাধারে কোরআন, বাইবেল, গীতা সব বিষয়ে পারদর্শী। কিন্তু তিনি কোন মুফতি নন তারপরও ফতোয়া দিচ্ছেন। দ্বীনের ব্যাপারে তার কোন পাতিষ্ঠানিক শিক্ষা নেই। ইসলামের সেবা করা ভাল কিন্তু তিনি নিজস্ব মতামত প্রধান্য দিচ্ছেন বিভিন্ন ইসলামী বিষয়ে যা অযুক্তিক।

সবচেয়ে বড় কথা হকান্নী কোন আলেম-ওলামা তাকে স্বীকৃতি দেয়নি।

তাই বুঝে শুনে কেউকে সাপোর্ট করা উচিৎ।

ইহুদি, খ্রিষ্টানরা সব যুগেই ইসলামের শত্রু ছিল। কেউ কোরআনের ভুল ধরলেই কোরআন ভুল প্রমাণিত হবেনা।

কোরআনের হেফযতকারী স্বয়ং মহান আল্লাহ।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১৬

পলাশ তালুকদার বলেছেন: ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য

২| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৪১

সূচরিতা সেন বলেছেন: তার বেশির ভাগ কথায় যুক্তি আছে।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১৬

পলাশ তালুকদার বলেছেন: ধন্যবাদ

৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৫০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আলহামদুলিল্লাহ ডাক্তার জাকির নায়েক দিনের একজন বড় দায়ী। আল্লাহর রহমত তার উপর বর্ষিত হোক। ইসলাম ও তুলনামূলক ধর্মতত্বের ব্যাপারে তার জ্ঞান মাশাল্লাহ অনেক।
তবে ফিকহী মাসলা মাসায়েল গত ব্যাপারে আমাদের আলেম সমাজের আপত্তি।
কিন্তু এই আপত্তি কে কেউ বাড়াবাড়ির পর্যায়ে নিয়ে গেছে। কেউ তাকে কাফের মুশরিক ফতোয়া দিয়ে বসে আছে। আল্লাহ তাদেরকে হেদায়েত দান করুক।

কিন্তু ভাই আপনি উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাবলীগ জামাতের বিরুদ্ধে বিষোদগার করলেন। আপনার এটা কি ঠিক হলো? আপনি তো তাদের মতো একই কাজ করলেন? ডাক্তার জাকির নায়েক তার জায়গা থেকে শ্রেষ্ঠ। কিন্তু তাবলীগ ওয়ালা ভাইদের মেহনত কে অস্বীকার করার কোন উপায় নেই। শত শত নামেমাত্র মুসলিম মসজিদ মুখী ও আল্লা মুখে হচ্ছে তাবলীগ জামাত এর মেহনতে। সুতারং ভাই আমাদের সব পক্ষকেই কথাবার্তায় সংযত হতে হবে। নয়তো সাধারন মুসলিম আমরা শান্তি পাবো না।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১৮

পলাশ তালুকদার বলেছেন: অবশ্যই আমি সহমত পোষণ করলাম

৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:০৬

ব্লু হোয়েল বলেছেন: হকের পথে আহবানকারীরা নানা ভাবে বাধাগ্রস্থ হবে এটাই স্বাভাবিক । দেখুন আমাদের সমাজে পীর পূজারী, কবর পূজারী, মাজার পূজারী, লালসালু পট্টি বাধা, বিড়ি বাবা, তালা বাবা, গাঁজা বাবা , খাজা বাবা এদেরকে কোথাও বাধাপ্রাপ্ত হয়েছে তা দেখিনি । তবে এটা দেখেছি যে, কেউ ইসলামী রাষ্ট্রের কথা বলে কিংবা আল কুরআনের আইনের কথা বলে তখন সে বাধা প্রাপ্ত হয় ।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১৯

পলাশ তালুকদার বলেছেন: ঠিক বলেছেন ভাই

৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৪০

হাসান রাজু বলেছেন: @মোঃ মাইদুল সরকার
সবচেয়ে বড় কথা হকান্নী কোন আলেম-ওলামা তাকে স্বীকৃতি দেয়নি।

হা হা হা ..... হকান্নী কোন আলেম-ওলামাদের কাছে স্বীকৃতি চাইল কে ??? "বইসা যান" হুজুর, "চাদর ছুঁইয়া মুরিদ" হুজুর, "আইয়ুব বাচ্চু/ব্যান্ডের গান" হুজুর বলতে গেলে এখনকার ইউটিউব হুজুর টাইপের হুজুরদের ব্যাবসায় ফজিলত আনতে হকান্নী আলেম-ওলামাদের বিশেষ স্বীকৃতি দরকার হতে পারে। উনাদের স্বীকৃতি এইসব হুজুরদের নোংরামি বেগবান করতে কাজে লাগে।

ইসলামের সেবা করা ভাল কিন্তু তিনি নিজস্ব মতামত প্রধান্য দিচ্ছেন বিভিন্ন ইসলামী বিষয়ে যা অযুক্তিক।
একটা উদাহরণ দিবেন যেখানে নিজস্ব মতামত ইসলামের নামে দিয়ে দিয়েছেন ।

কোরআনের হেফযতকারী স্বয়ং মহান আল্লাহ। - বেশ । এইবার বুঝেন, আল্লাহ চেয়েছেন মুফতি নন এমন একজন ব্যাক্তি যিনি কোরআন, বাইবেল, গীতা সব বিষয়ে পারদর্শী সে ই আল্লাহর পক্ষে কোরআন অবমাননাকারীর বিরদ্ধে লড়ুক । বলতে পারেন তিনি আল্লাহর মনোনয়ন পেয়েছেন তাই ততাকথিত হকান্নী আলেম-ওলামাদের স্বীকৃতির দরকার নাই।

৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৪৯

নতুন নকিব বলেছেন:



দাঁড়ি, টুপি, পাগড়ি- এই তিন সুন্নতের একটির উপরেও যাদের নিয়মিত আমল নেই, তারা যখন আমলওয়ালাদের কটাক্ষ করে কোনো কথা বলেন, তখন বিষয়টি বেশি মর্মাহত করে। তখন তাদের প্রতি করুনা হয়। বিনয়ের সাথে শুধু বলতে ইচ্ছে করে, ভাই! দয়া করে আগে নিজে এসব গুরুত্বপূর্ন সুন্নত তথা শেআরে ইসলামের উপর আমল করতে অভ্যস্ত হোন, তারপরে জাকির নায়েকের শ্লোগান মুখে তুলুন। আমরাও তখন আপনার শ্লোগানে কন্ঠ মেলাবো।

জাকির নায়েক প্রাজ্ঞ, বিজ্ঞ এবং বরেন্য একজন ব্যক্তি। তিনি শ্রদ্ধেয়। তার কোনো কোনো কাজ প্রশ্নবিদ্ধ হয়েছে। যেমন, দ্বীনের মৌলিক কিছু বিষয়ে তার ফতওয়া প্রদান। তার্কিক হিসেবে তার তুলনা মেলে না। কিন্তু ফতওয়া প্রদানের যোগ্যতার মাপকাঠিতে তিনি কেউ নন। শুধুমাত্র হাদিস দেখে যেমন ফতওয়া দেয়া যায় না তেমনি কুরআনের কেবল অনুবাদ পড়েও ফতওয়ার মত জটিল কাজে হাত দেয়া আর মুঠোর ভেতরে জ্বলন্ত কয়লা পুড়ে নেয়ার মধ্যে তেমন পার্থক্য দেখি না। ফতওয়া দিতে হলে কুরআন হাদিসে গভীর জ্ঞানের পাশাপাশি, ফিকহি মাসআলা মাসায়িলে সনদসহ প্রাতিষ্ঠানিক যোগ্যতা প্রয়োজন।

যাই হোক, ডা: জাকির নায়েকও মনে হয় না, এমন ঔদ্ধত্বপূর্ন ভাষায় তাবলিগওয়ালা, আমলওয়ালা মুসলিমদের প্রতি বিদ্বেষের শরনিক্ষেপন পছন্দ করবেন!

সর্বোপরি কথা হচ্ছে, আমাদের মন-মানসিকতায় পরিবর্তন আনতে হবে। মনটাকে আরও বিস্তৃত করতে হবে। প্রশস্ত করতে হবে। আমরা কি এমনটি ভাবতে পারি না? বিভেদের দেয়াল ভেঙ্গে ফেলে আনমনে বলতে পারি না যে, জাকির নায়েককে ভালবাসি, কারন তিনি কুরআন হাদিসের কথা বলেন। আমি তাবলিগওয়ালাদের পছন্দ করি, কারন, তারা দ্বীনের পথে মানুষদের ডাকেন। আমি আলেম উলামা পীর মাশায়েখদের (অবশ্যই হকপন্থী) মুহাব্বত করি, কারন, তারা দ্বীনের পথের রাহবার।

মোঃ মাইদুল সরকার এবং মোঃ আল মামুন শাহ্ -এর মন্তব্য ভাল লাগলো।

আপনার প্রতি অনেক অনেক শুভকামনা।

৭| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:১১

উদাসী স্বপ্ন বলেছেন: জাকির নায়েকের সমর্থন মুসলমানদের করা উচিত নয়, কারন

১) কোরানের তাফসীর উনি নিজেই দিচ্ছেন যেখানে কোরানে তাফসীর ও শানে নযুল করতে হলে আপনার ১৫ টা গুন থাকা চাই। যাক মধ্যে আরবী ভাষার পারদর্শীতা, দাওরায়ে হাদিস থেকে শুরু করে প্রচুর জ্ঞান থাকা দরকার। কোরানের বিভিন্ন আয়াতের শানে নযুল ও হাদিসের প্রেক্ষাপট ব্যাখ্যায় নিজের মত করে যুক্তি দেয়াটা ইসলামী অসুলের বরখেলাপ এবং ইসলাম বিকৃতির পর্যায়ে পড়ে।
২) বিভিন্ন ধর্মগ্রন্থের বাক্য বা শ্লোক দিয়ে যে কোটেশন দেন তার বেশীরভাগই ভুল। আদতে ক্ষতিটা ইসলামেরই কারন তখনি আপনি ইহুদী, খ্রিস্টান হিন্দুদের ধর্মগ্রন্থ নিয়ে মিথ্যাচার করবেন তখন মূলত তাদের কাছে ইসলামকেই ছোট করবেন।
৩) ইসলামের সাথে বিজ্ঞানের সংঘর্ষ বা মিল দেখাতে গিয়ে অনেক তথ্যেও ভুল দিয়েছেন। আদতে ইসলামকে ঢাল বানিয়ে তিনি মিথ্যাচারই করলেন।

কিন্তু কেন?

১) তার পিস টিভি চালু হয়েছিলো তার নিজস্ব দাতব্য সংস্খার টাকায় যার চ্যায়ারম্যান তিনি। আর সেই দাতব্য সংস্থান টাকা আসতো যাকাত, সদকা থেকে। ইসলামী রেয়াজ অনুযায়ী যাকাতের টাকা আপনি কোনওভাবেই ব্যাবসাতে লাগাতে পারবেন না যদি আপনি শুধু সংগ্রহকারী হন। যাকাত গরীব দুঃস্থদের আমানত। উনি সেই টাকায় ইসলাম প্রচারের নামে ব্যাবসা করেছেন, সেখান থেকে লাভবান হয়েছেন, খোদ দিল্লীতেই তার বিলাস বহুল ফ্লাট। এছাড়া মালয়েশিয়াতে সেকেন্ড হোম করেছেন। বিদেশে তার নিজের নামে বেনামে স্থায়ী সম্পত্তি রয়েছে। যা ইসলামী রেয়াজের বরখেলাপ এবং সোজা বাংলায় গরীবের আমানতের খিয়ানত কারী।
২) তার নিজস্ব ভুল ব্যাখ্যার কারনে তাতে জঙ্গিবাদের মতো স্পর্শকাতর বিষয় ঢুকে গেছে তাই যারা ইসলাম নিয়ে গভীরে যেতে পারেননি তারা বেশ সহজেই জঙ্গিবাদে জড়িয়ে পড়েছেন।

উপরোক্ত কারণসমূহের জন্যই জাকির নায়েকের সাজা হওয়া উচিত

৮| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:২৪

রাজীব নুর বলেছেন: আল্লাহ ছাড়া আমি আর কাউকে চিনি না। শুধু আল্লাহর সমর্থন করি। বাকি সবাই ধর্ম ব্যবসায়ী।

৯| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:১০

নতুন নকিব বলেছেন:



@উদাসী ভাই, জাকির নায়েক যে সংস্থার চেয়ারম্যান ছিলেন, অাপনি কি সেখানকার ভাইস চেয়ারম্যান ছিলেন? তার সংস্থার অর্থসংস্থানের উৎস অাপনি কি করে জানলেন?

অভিযোগ উত্থাপন করলেন, সাক্ষ্য-প্রমান ছাড়াই দন্ডাদেশের পক্ষে সাফাইও গাইলেন। মা-শাঅাল্লাহ!

তবে তাফসীর করার যোগ্যতার জন্য ১৫ টি শর্তের যে কথা বলেছেন তা সঠিক। জাকির নায়েকের কিছু ক্ষেত্রে সমস্যা ছিল।

১০| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:১৬

আশাবাদী অধম বলেছেন: নতুন নকিব এবং আল মামুন শাহ উভয়ের মন্তব্যে সহমত এবং লাইক।

@লেখক, আগে সমালোচনা করার ইসলামী পদ্ধতি শিখে তারপর ব্লগে আসুন। ফেসবুকীয় থার্ড ক্লাস টাইপের লেখা ব্লগের জন্য মানানসই নয়। এমনকি আমার সন্দেহ এটা কপি-পেস্ট।


@উদাসী স্বপ্ন, মুসলমানদের কি উচিত আর কি উচিত না সেটা তাদের ওপর ছেড়ে দেয়াই কি উত্তম নয়?

১১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৪৩

উদাসী স্বপ্ন বলেছেন: @নতুন নাকিব, আসলে ব্যাক্তি আক্রমন আপনাদের মতো উগ্রদের একটা ভালো হাতিয়ার। অবশ্য আপনারা এটা যত করবেন, এই যে আমাকে গালি, বযাক্তি আক্রমন, এটা আমার জন্যই ভালো এবং আমি যা বলছি তার পেছনের সত্যতা আরো প্রতিষ্ঠিত হয় কারন আমি এই কমেন্টেও আপনাকে বযাক্তি আক্রমন করিনি শুধুমাত্র “উগ্র” শব্দটা ছাড়া। জাকির নায়েকের দুটো ফাউন্ডেশন আছে একটা আইআরএফআই আরেকটা এনজিও। আর আইএরআফআই তার জন্মলগ্ন থেকেই জাকাত ছদকার টাকা নিচ্ছে যার ফলস্বরূপ ভারতের জাতীয় ইনভেস্টিগেশন এজেন্সি প্রায় ৭৮ টা ব্যাংক একাউন্টে কয়েকশ কোটি টাকার হদিস পায়।

http://www.india.com/news/india/zakir-naik-under-nia-radar-a-glimpse-into-the-salafi-preachers-business-empire-in-india-1769488/

তারপরও ঠিক আছে যদি সে নিয়মিত অডিট করিয়ে ট্যাক্স দিতো তাহলে সরকার জানতো যে কতটাকা আপন ননপ্রোফিট এনজিওতে কাজে লাগাচ্ছেন। কথা হলো এর কোনো অডিট রিপোর্ট নেই। একটা হোয়াইট কলার ক্রাইম যদি ঠিক মতো করে অনেকসময় আইনী ঝামেলা এড়ানো যায়। কিন্তু তিনি সেটা পারেননি। তার ওপর ৭৮ টা একাউন্টের অনেকগুলো সুদী ব্যাংকে।

আপনি অজ্ঞ এবং অদক্ষ বলে মনে করেন এসব জানতে ভাইস চ্যায়ারম্যান হতে হয় কিন্তু এটা সর্বজনস্বীকৃত যে ভারতের সিবিআই মূখ্যমন্ত্রি মন্ত্রী এমনকি ক্ষমতাসীন কাউকেযদি একবার পাকড়াও করে তার শেষ দেখে ছাড়ে। এখন আপনার পক্ষে গেলো না, তাই আপনি অস্বীকার করে আমাকে গালি দেন, সেটা আপনার ব্যাপার। কিন্তু জাকের নায়েক একজন খিয়ানতকারী সেটা এখন প্রমানিত যার সবচে বড় প্রমান তারেক জিয়ার মতো তিনি পালিয়ে বেড়াচ্ছেন। সৌদী সরকারও তাকে কিন্তু শেষ পর্যন্ত বিদায় করেদিছে এটা বোধ হয় জানেন। এখন সে মালয়েশিয়াতে তার সেকেন্ড হোমের ফায়দা লুটছে

১২| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৪৪

একাল-সেকাল বলেছেন: ভাল লিখেছেন, Keep it up.......... !
এলার্জেটিক একটা গোষ্টি আমাদের সমাজে আগেও ছিল, আছে এবং স্বমহিমায় থাকবে।
পারিপার্শ্বিক ব্যালান্স তৈরীতে এটার প্রয়োজন আছে বৈকি!
এই যেমন ২০০০ সালের সেই খৃষ্টান ডাক্তারের কল্যানেই আজকের দুনিয়া জনাব জাকির কে পেল। আর আমরাও জানতে পারলাম যে, ইসলাম চক্ষু বন্ধ করা কোন ধর্ম নয়, ইহা যুক্তিতেও সবার উধের্ব। অাপনাকে ধন্যবাদ জানিয়ে পবিত্র কোরআনের একটা আয়াত দিয়ে শেষ করছি।

“যখন সত্য এসে মিথ্যার সামনে দাড়ায়,
মিথ্যা বিলুপ্ত হয়, অার মিথ্যা তার প্রকৃতগত কারনে বিলুপ্ত হবেই”
- সূরা বানি ইসরায়িলঃ - ৮১

১৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৪৫

উদাসী স্বপ্ন বলেছেন: @আশাবাদী অধম, না উত্তম নয়। কাকন মুসলমানরা চলেই পুরো নাস্তিক, ইহুদী নাছাড়া খ্রিস্টানদের টাকায়। সব চে বড় কথা মিডলঈস্টের বেশীরভাগ দেশ এখন বাসিল ৩ ব্যাবহার করে। এটা সবচে আয়রোনিক... যেহেতু নুন খাচ্ছেন সেহেতু ধর্মহীন নাস্তিক বিধর্মীদের কথা শুনতে বাধ্য

১৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:০৫

আশাবাদী অধম বলেছেন: আমি হাসবো না কাঁদবো?
নতুন নকিব ভাই বলে সম্বোধন করে একটা প্রশ্ন করলো। এতেই উদাসী স্বপ্নের নাকি কান্না। তাকে ব্যক্তি আক্রমণ করা হয়েছে। গালি দেয়া হয়েছে। আরো কত কি!

অন্যদিকে পরবর্তী কমেন্টে উদাসী স্বপ্নের শব্দ চয়নে আছে- "উগ্র" "অজ্ঞ" "অদক্ষ"। আবার বলে ব্যক্তি আক্রমণ করিনি।

ছোট বেলায় দেখতাম বড়লোকের বাচ্চারে পাশ দিয়ে হেটে গেলেও অপরাধ হয়। আর সেই বড়লোকের ছেলে অন্য ছেলেদের লাথি মারলেও অপরাধ হয়না। ব্লগ আমাকে সেই যুগে ফিরিয়ে নিয়ে গেল।

ধরণী দ্বিধা হও। বাচ্চা লোক তালিয়া বাজাও। আমি গান গাই-
তুম ছে চোর হো গিয়া তো পুলিশ ভি অভিনয় ক্যায়সা করতা হু.....

১৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:১৭

উদাসী স্বপ্ন বলেছেন: @আশাবাদী অধম, তার মানে আমার তথ্যে ভুল নাই, তাই না? দ্যাটস কুল! আর কত আমার তথ্য ভুল বইলা চিল্লাইবা সেইটা একবার দেখতে চাই। তোমাগো এসব মায়াকান্না দেখতে ভালো লাগে।


আর এই পোস্ট রিপোর্ট করা উচিত কারন একজন সর্বস্বীকৃত জঙ্গি মুসলমান প্রিচারের পক্ষে সাফাই গাওয়া হচ্ছে, যেটা বর্তমান সমাজে একটা ভয়ংকর ব্যাপার

১৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৭

আশাবাদী অধম বলেছেন:
পিছলান কেন উদাসী ভাই? আমার আগের কমেন্ট তো আপনার তথ্য সঠিক না ভুল সে বিষয়ে ছিলোনা। ইনিয়ে বিনিয়ে যে ব্যক্তি আক্রমণের অভিযোগ করলেন। আমার প্রশ্নটা সেখানে। নতুন নকিবের কোন বাক্য বা শব্দ ব্যক্তি আক্রমণ হিসেবে মনে হচ্ছে সেটা একটু কমেন্টে উল্লেখ করুন। নিরপেক্ষ পাঠকেরা বিচার করুক।

আমরাও দেখি আপনার এপিক কমেন্ট


এর চেয়েও খারাপ কিছু বলেছে কিনা।

১৭| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৯

উদাসী স্বপ্ন বলেছেন: তা উনি ভাইস চ্যায়ারম্যান বলে কটাক্ষ করবেন, আর আমি গান্ধীজি হবো নাকি? তা তোমার ময়নাতদন্ত কেমন চলে? ভালো নাকি?

১৮| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৫

আশাবাদী অধম বলেছেন:

আপনাকেই তো ব্লগে কেউ বেইল দিচ্ছেনা। পোস্ট দিলেন। বললেন দীর্ঘ ক্যাচাল হবে। কিছুই হলোনা। আপনি ফ্লপ। এখন আপনারে নিয়ে পোস্ট দিয়ে আমিও ফ্লপ হতে চাচ্ছিনা। তাই ময়না তদন্ত আপাতত বন্ধ আছে।

১৯| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৫১

নতুন নকিব বলেছেন:



ভাই উদাসী স্বপ্ন,
আগের কমেন্টে কোথায় আপনাকে ব্যক্তি আক্রমন করলাম! আর এই পোস্টে কোথায় আপনি গালি খুঁজে পেলেন! আমার মত স্বল্প জ্ঞানী লোকের পক্ষে বুঝা মুশকিল!

১। আমার ৯ নং মন্তব্যে কিন্তু আপনার সাথে একটি বিষয়ে সহমত পোষন করেছি। যদিও আপনি সেকথাটি দেখেছেন কি না, জানি না।
২। জাকির নায়েকের কিছু সমস্যা আছে, এই কথা বলে প্রকারান্তরে কিন্তু আপনার কথারই একপ্রকার সত্যায়ন হয়ে যায়, যে কথাটা ৯ নং মন্তব্যে ছিল। জানি না, এগুলো আপনি আদৌ পড়েছেন কি না।
৩। ৯ নং মন্তব্যে আমি কিন্তু বলিনি, জাকির নায়েক আপনার উত্থাপিত বিষয়গুলো থেকে সম্পূর্ন মুক্ত। সুতরাং, এত অস্থির হওয়ার কী হল, ভাই?
৪। সবকিছু এত সিরিয়াসলি নেন কেন, ভাই? ভাইস চেয়ারম্যান একটু মজা করেও তো বলে থাকতে পারি! আপনার সাথে এত দিনের পরিচয়। এতটুকু অধিকার কি আপনার ব্লগের ভাইদের থাকতে পারে না? থাকা উচিত না? আপনি দেখে আসুন, সেদিন আমার স্ত্রীকে নিয়ে লেখা আমার একটি কবিতায় একজন কি দারুন একটি ছন্দোবদ্ধ মন্তব্য (৬ নং) রেখে এসেছেন-

মুখোমুখি আজীবন

জবাব দিয়েছি। তবে তাকে তো একথা বলিনি যে, সে গালি দিয়েছে।

যাই হোক, তারপরেও পূর্বোক্ত মন্তব্য নং ৯ সত্যি আপনার জন্য কষ্টের কারন হয়ে থাকে, ক্ষমাপ্রার্থী।

আপনি যত যা বলেন না কেন, আমার দৃষ্টিতে আপনি সম্মানিত ব্যক্তি। এবং অবশ্যই আমি আপনাকে আমার চেয়ে পূন্যে অগ্রগামী মনে করি। আমার চেয়ে আপনার শেষ পরিনতি শুভ হলেও তো হতে পারে।

আশাবাদি অধমকে আন্তরিক মোবারকবাদ।

২০| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৪

উদাসী স্বপ্ন বলেছেন: এহ..তুম্ মনে করছো আমি বুঝি হিট হবার জন্য লিখি! তা বেশ! তবে ময়না তদন্ত বন্ধ রাখছো বলে ব্যাথিত হলাম। আর তুমি যে এতো হিটসিকার জানতাম না। আসল আইডির লেখাতেও তোমার তেমন হিট নাই। যদিও এটা তোমার ব্যাক্তিগত ব্যাপার। সমস্যা নাই, তোমার ধর্ম তুমি বাচাইবা দোষের কিছু নাই। আর আমি সহী ইসলাম নিয়ে লিখবো সেখানেও মনে হয় কোনো সমস্যা থাকার কথা না

ভালো থাকো হে মহান হিটসিকার

২১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৭

উদাসী স্বপ্ন বলেছেন: নকিব ভাই, তাইলে কইতে চান গরীবের যাকাতের টাকা মাইরা খাওয়া ভালো না জঙ্গি মুসলমান জাকির জাকাতের টাকা মারে নাই? কুনটা? নিজের অবস্খান ক্লিয়ার করেন সংক্ষিপ্ত কথায়। আমার প্রথম কমেন্টে আপনি কোনোভাবেই আসেন নাই। গায়ে পইড়া কটাক্ষ করলেন তাই কিছু কথাও শুনলেন।

এখন এইটার উত্তর দেন

তাইলে কইতে চান গরীবের যাকাতের টাকা মাইরা খাওয়া ভালো না জঙ্গি মুসলমান জাকির জাকাতের টাকা মারে নাই?

২২| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০২

নতুন নকিব বলেছেন:



ভাইরে, সে অর্থ লোপাট করেছে কি করেনি সেটা তদন্তসাপেক্ষ। আমি যে বিষয়ে পরিষ্কার ধারনা রাখি না, তার সত্যায়ন কি করে করি? এমন কথা বলার অধিকার আমার কখনোই নেই, মনে করি। অস্থিরতার কিছু নেই।

২৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:১০

আশাবাদী অধম বলেছেন: @উদাসী,
আর আমার আসল আইডি কোনটা একটু বলবেন কি? নতুন কিছু জানা আমার অনেক শখ।

আর আমি হিট সিকার হই বা না হই।
আমি ময়না তদন্ত শুরু করেছিলাম ভিন্ন এক উদ্দেশ্যে। সেটা হচ্ছে কোন সাধারণ মুসলিম যেন আপনার মিথ্যাচারে বিভ্রান্ত না হয়। এখন পরিস্কার দেখতে পাচ্ছি এমনিতেই আপনাকে কেউ পাত্তা দেয়না। এ অবস্থায় আমি লিখলে শুধু শুধু আমার সময় অপচয় হবে। বলুনতো সময় অপচয় করার মত সময় কার আছে?

২৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:২০

নতুন নকিব বলেছেন:



উদা ভাই, কিছু মনে নিবেন না। ছোট্ট একটা জিজ্ঞাসা। আচ্ছা, আপনি কি মুসলমানদের ঘৃনার চোখে দেখেন? এই যে এতবার ভাই ভাই করলাম, কই আপনি তো একবারও ভাই সম্বোধন করলেন না! আমি মুসলিম পরিচয়ে এই ব্লগে আছি। এতে আমার কোনো সংকোচ নেই। বরং ছোট্ট এই পরিচয়টুকু দেয়ার সামর্থ্য যিনি দিয়েছেন সেই মহান মালিক এবং প্রিয়তম মুনিবের প্রতি সিজদাবনত কৃতজ্ঞতা।

এই পরিচয়টা না থাকলে কি ভাইয়ের প্রত্যুত্তরে 'ভাই' বলতেন?

ভাল থাকবেন।

২৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৮

উদাসী স্বপ্ন বলেছেন: একই পরিচয় থাকুক না থাকুক যারা সুস্থ আলোচনা করেন তাদের সবাইকেই ভাই বলি। এই যে মন্ডল মিয়া তার এতো গুলান ফেক আইডি দিয়া খুচায় তারেও ভাই কই। কারন আমি জানি সে দুমুখো সাপের মতো আচরন করলেও টাইম পাস করার জন্য আসে


@আশাবাদী অধম, আপনের দৌড় জানা হয়ে গেছে। আমি ইসলামোফোব কিন্তু ইসলামবিরুদ্ধ কোনো কথার কারনে আপনারা আমার বিরুদ্ধে কোনো রিপোর্টও করতে পারবেন না। ডোন ওয়ারী..... দিনে দশটা কমেন্টে দেখি আপনাদের ফেক আইডি আমাকে আক্রমন করে তখন বুঝি ফেক াইডি দিয়ে সময় অপচয় করার মতো তাদের এত সময়


ইটস কুল.... বেয়াজ... এ্যাজি!!!

২৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

করুণাধারা বলেছেন: আমি আহমেদ দিদাতের বক্তব্যের অনুসারী ছিলাম, তারপর থেকে জাকির নায়েকের। আপনার পোস্টে সহমত, এবং লাইক।

১৮ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:৩১

পলাশ তালুকদার বলেছেন: ধন্যবাদ ভাই

২৭| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:২৪

সনেট কবি বলেছেন: নতুন নকিব এবং আল মামুন শাহ উভয়ের মন্তব্যে সহমত এবং লাইক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.