নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।। একজন বাঙালী ।। ধরণীর সন্তান ।।

মোঃ পলাশ খান

Entrepreneur, Journalist, Social Activist, Freethinke. www.fb.com/Pkhan.BD1, www.twitter.com/PkhanBD

মোঃ পলাশ খান › বিস্তারিত পোস্টঃ

আমি বাংলাদেশ বলছি

০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ১২:১০


হ্যালো..............
হ্যা আমি বাংলাদেশ বলছি..........
সকলকে নতুন দিনের শুভেচ্ছা জানাচ্ছি.......

হ্যাপি নিউ ইয়ার
Happy New Year

অনেক শুভ কামনা রইলো তোমাদের জন্য।
এই নতুন দিন থেকে শুরু হোক আমার জন্য তোমাদের প্রতিজ্ঞা... তোমরা আমাকে বিশ্বের বুকে রোল মডেল হিসেবে উপস্থাপণ করবে মানবিকতার দিক দিয়েঃ- আমার বুকে বসবাস করা অসহায় ছিন্নমূল পরিবারের মানুষগুলোকে নিজের বিলাসিতাকে বিসর্জন দিয়ে সাধ্যমত ঝড়-বৃষ্টি, ঈদ-শীতকালে সহযোগীতার হাত বাড়িয়ে দিবে।

এই নতুন দিন থেকে শুরু হোক আমার জন্য তোমাদের প্রতিজ্ঞা... তোমরা আমাকে বিশ্বের বুকে রোল মডেল হিসেবে উপস্থাপণ করবে সভ্য জাতি হিসেবেঃ- আমার মধ্যে সভ্য জাতি হিসেবে গড়ে উঠার জন্য সকল ধরণের আইন পাশ করা আছে, সেই আইনকে সম্মান করবে এবং তা অক্ষরে-অক্ষরে পালন করবে যেমন- নিজে একজন দেশ ও জনগণের সেবায় দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি হয়ে তা ক্ষমতা হিসেবে ব্যবহার করে সাধারণ মানুষের কষ্টের কারন হবে না, রাস্তায় বাইক চালানো বা আরোহী হওয়ার সময় সর্বদা হেলমেট সহ যাবতীয় নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার করবে এবং রাস্তায় চলাচলের সময় অন্যের কষ্ট হোক এমন আচরণ হতে বিরত থেকো, কেউ যত্রতত্র ময়লা আবর্জনা ফেললে তাকে সচেতন করো।

এই নতুন দিন থেকে শুরু হোক আমার জন্য তোমাদের প্রতিজ্ঞা... তোমরা আমাকে বিশ্বের বুকে রোল মডেল হিসেবে উপস্থাপণ করবে প্রতিবাদী হিসেবেঃ- খুব ব্যথিত মনে স্বরণ করি আমার সেই প্রতিবাদী সন্তানদের কথা! আজ আমার সেই ৫২'র ভাষা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান, ৭১ এর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা সন্তানদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের ঐতিহ্য বর্তমান তরুনেরা প্রায় হাতছাড়া করার পথে। অতএব কেউ ঘুষ চাইলে প্রতিবাদ করো, কেউ ভুল পথে চললে তাকে সঠিক পথ প্রদর্শণ করো, কেউ অপরাধ করলে তার শাস্তি নিশ্চিত করার জন্য প্রতিবাদ করো, কেউ অপরাধীদের সঙ্গ দিলে তাকে বয়কট করো, কেউ বার বার আইন ভঙ্গ করলে তাকে শক্ত হাতে দমন করো। যদি সে তোমার খুব কাছের মানুষ বা আইন রক্ষাকারী সদস্যও হয়ে থাকে।

এই নতুন দিন থেকে শুরু হোক আমার জন্য তোমাদের প্রতিজ্ঞা... তোমরা আমাকে বিশ্বের বুকে রোল মডেল হিসেবে উপস্থাপণ করবে প্রকৃত শিক্ষায় শিক্ষিত জাতি হিসেবেঃ- প্রথমেই অভিভাবক যারা আছো তাদের বলছি.. নিজের সন্তানকে শুধু বেশী পয়েন্ট পেয়ে পরীক্ষায় পাশ করানোর জন্য শিশুদের শুধুই বইয়ের মধ্যে ডুবিয়ে রেখো না, পুথিগত শিক্ষার সাথে মানবিক শিক্ষা অর্জনের সুযোগ করে দিও। এরপর আসি জীবনে অনেক কষ্ট করে, অনেক কঠিন পথ পেরিয়ে সর্বোচ্চ প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জন শেষ করেছো? মনে রেখো তোমার যদি নীতি-আদর্শ ঠিক না থাকে, আচরণ যদি নমনীয় না থাকে তবে তোমার অর্জিত জ্ঞানের থাকবে না কণা পরিমান মূল্য।

অতএব হে প্রিয় সন্তানেরা তোমরা ভালো থাকবে যদি আমি ভালো থাকি।
অতএব তোমরা নিজে এবং নিজের পরিবারকে ভালো রাখতে ও ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর, সুশৃঙ্খল বিশ্বের মধ্যে একটি রোল মডেল দেশ হিসেবে উপহার দিতে আমার প্রতি দায়িত্বশীল হও, আমার প্রতি প্রেম জাগাও।।

ইতি__ তোমাদের প্রিয় বাংলাদেশ

#মোঃ_পলাশ_খান
০১-০১-২০২০ইং

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০২০ রাত ১২:৩০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: শুভ নব্বর্ষ। মানবতার জয় হউক।

২| ০৩ রা জানুয়ারি, ২০২০ দুপুর ১:৪৭

রাজীব নুর বলেছেন: দেশটা শুধু মাটর আল্লাহর রহমতে টিকে আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.