নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নতুন কিছু ভাবতে পছন্দ করি। নিজকে আরো জানতে চাই। শিখতে চাই মানুষের মন।

রাসেল রুশো

রাসেল রুশো › বিস্তারিত পোস্টঃ

খবরের কাগজ

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:০১

গতকালের পত্রিকাটা ভালোভাবে খুটিয়ে খুটিয়ে পড়লাম। বিশ্বাস হচ্ছিলো না যে এ খবরটা আবার ছাপবে। এতো আলোচনা-সমালোচনা হলো, এতো মানুষ প্রতিক্রিয়া জানিয়ে বিচার চেয়েছিলো ; তবু কোন কূল-কিনারা হলো না। ভেবেছিলাম খবরটা হয়তো হারিয়ে ফেলেছে লোকে। টিভির নিউজ ,
টক-শোগুলো সারাক্ষণ মেতে উঠেছিলো তোমাকে নিয়ে। বিভিন্ন সংগঠন কর্মসূচী দিয়েছিলো, বিচিত্র রকম পরিষদ জনসভা করেছিলো, বিভিন্ন কমিটি স্মরণসভার আয়োজন করেছিলো; লোকজন রাস্তায় রাস্তায় বিক্ষোভ দেখিয়েছিলো, হরতাল ডেকেছিলো, আগুন দিয়েছে, ইট-পাটকেল ছুড়াছুড়ি হয়েছে। পুলিশ লাঠিচার্জ করেছিলো, টিয়ারশেল নিক্ষেপ করেছিলো, গরম পানি ছিটিয়েছিলো মিছিলের ওপর। শুনেছি অনেকে আবার মানব বন্ধন করে গণস্বাক্ষর নিয়েছিলো, স্মারকলিপি দিয়েছিলো উপরের মহলে। কেউ কেউ প্রেস কনফারেন্স করেছিলো, প্রেস বিজ্ঞপ্তিতে তোমার নাম উচ্চারিত হয়েছে অনেকবার। অনেকে নীরবতা পালন করেছিলো তোমার স্মরণে।
বিভিন্ন মহলে গায়েবানা জানাজা হয়েছে তোমার, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে তোমার স্মরণে পতাকা মিছিল করেছে, প্রদীপ প্রজ্জ্বলন করেছে। বিশিষ্টজনেরা নিজেদের যৌক্তিক সহমত পোষণ করেছিলো। তবু তোমার বিচার হয়নি। আজ আবার পত্রিকায় তোমার নাম এসেছে। তোমাকে নিয়ে খবর ছেপেছে।

#শ্রদ্ধা_ভরে_স্মরণ_করছি_তোমাকে
#তুমি_আজ_সমাজে_ট্যাবু_হয়ে_গিয়েছো
#তোমার_নাম_মুখে_আনাও_পাপ
#তুমি_নিজের_সতিত্ব_নিয়ে_মরতে_পারোনি

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:০৩

রাসেল রুশো বলেছেন: তনু'দের বিচার হয় না।

২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:১০

আখেনাটেন বলেছেন: সামনে হয়ত আরো অনেক কিছুরই সাক্ষী হতে হবে আমাদের। চেয়ে চেয়ে দেখা আর সমবেদনা ছাড়া আর কিচ্ছু করার নেই।

৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:১৮

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: যাক অবশেষে বুঝলাম বিষয়টা কী? রূপার খুনিদের বিচার হলো। হয়তো হেল্পার টেল্পার বলে। কিন্তু তনুরা তাদের বিচার পাবেনা, শুধু বার্ষিকীই পালন করতে হবে।

৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:৩৪

মোস্তফা সোহেল বলেছেন: এদেশে ন্যায় বিচার আছে?

৫| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ২:০২

তপোবণ বলেছেন: ন্যায় বিচার প্রতিষ্ঠা হলে অনেক অন্যায় যে চলে যাবে, তখন কিভাবে চলবে অন্যায়ের মহাজনরা। অন্যায়ের অসীম ক্ষমতা! ন্যায় অক্ষম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.