নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় পাইলে ব্লগ লেখাটা এখন নেশায় পরিণত হয়েছে। ব্যাস্ততার ফাকে যারা আমার ব্লগ দেখেন তাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের অনুপ্রেরণা থাকলে নিশ্চই সামনের দিন গুলোতে লেখা চালিয়ে যাবো।

শিশির খান ১৪

বেস্ত সময়ের ফাঁকে যারা আমার ব্লগ পরেন তাদের সবাইকে ধন্যবাদ

শিশির খান ১৪ › বিস্তারিত পোস্টঃ

" মুত্র পান করে বেচে আছে ওরা "

১৫ ই মে, ২০১৫ রাত ৯:২৯

পত্রিকার ২ টি খবর আমাকে ভীষণ ভাবে ভাবিয়ে তুলেছে প্রথম খবর,"বাংলাদেশের জনগণের মাথাপিছু আয় এখন ১৩১৪ ডলার "আর পরের খবর হচ্ছে" মুত্র পান করে বেচে আছে ওরা "কেউ কি বলবেন কোন খবরটি আমাদের বর্তমান পরিস্তিতি ফুটিয়ে তুলে ? ভালো খবর শুনতে বা দিতে কার না ভালো লাগে বলেন মাথাপিছু আয় গতো অর্থবছরের তুলনায় ১২৪ ডলার বেড়ে এখন ১৩১৪ ডলার বাহ শুনতেই কতো ভালো লাগে।সত্তি মনে হয় মধ্যম আয়ের দেশে উন্নীত হবার দিকে এগিয়ে যাচ্ছি আমরা কিন্তু সেই একই দেশে যখন শুনি মানুষ অভাব আর খুদার কষ্ট না সইতে পেরে মহাজন এর কাছ থেকে করা সুদে টাকা নিয়ে স্ত্রী সন্তানের হাত ধরে দালালের পরামর্শে নৌকায় চরে মহাসাগর পারি দেবার পরিকল্পনা করে তখন কিন্তু সত্তি সব হিসাব পাল্টে যায়। এই মহাসাগর পারি দিতে গিয়ে অনেকে চলে যায় না ফেরার দেশে।লাশ ফেলে দেয়া হয় সাগরে আর যারা বেচে থাকে তাদের সইতে হয় অবর্ননীয় অত্যাচার কখন চাবুক এর আঘাত আবার কখনো খুদার কষ্ট , পানির তৃষ্ণা যখন আর সয্য করা যায় না তখন নিজের মুত্র পান করে জীবন বাচাতে হয়। যারা পৌছায় তারা দাস হয়ে বাকি জীবন পার করে। এক দিকে মাথাপিছু আয় বাড়ছে তাই লাফালাফি অন্ন দিকে হাজার হাজার মানুষ অভাবে পরে এক প্রকার আত্মহত্তা করছে।টেকনাফ তো এখন মালয়শিয়ান এয়ারপোর্ট হয়ে গেছে কতো লোক এভাবে পুলিশ ,কোস্ট গার্ড ,নেভির চোখ ফাকি দিয়ে যাচ্ছে তা কারো জানা নেই এখনোও কতো লোক সাগরে ভাসছে তাদের কে ফিরিয়ে আনার কোনো চেস্টাও কিন্তু কেউ করছেন না।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই মে, ২০১৫ রাত ১০:১৪

ঢংপাটি বলেছেন: শাসকগোষ্ঠি যদি সৈরাচারী স্বভাবের হয় , ধনীরা যদি কৃপন ও লোভী হয় এবং জাতির সামগ্রিক বিষয়াদির কর্তত্ব যদি নারীদের উপর ছেড়ে দেয়া হয় তবেএমন সমাজ আজ না হোক কাল অকশ্যই ধ্বংস হবে। সমাজে পারষ্পরিক পরামর্শ, আস্থা ও সহযোগিতার মনোভাব বিলুপ্ত হয়ে যায়, সেখানে নারীরা নের্তত্বের আকারে নিকৃষ্টতম শ্সন ব্যবস্থা কায়েম করে। সুতরাং চিন্তার কিছু নেই।

১৬ ই মে, ২০১৫ রাত ১১:০৬

শিশির খান ১৪ বলেছেন: না ভাই পুরুষ বা মহিলা সেটা বিষয় না বিষয় হচ্ছে কার যোগ্যতা কতো টুকু কে ভাই পরুষ নেতা তো এরশাদ কাকু ছিলো হে তো আরো খারাপ

২| ১৫ ই মে, ২০১৫ রাত ১১:০৫

নাম প্রকাশে ইচ্ছুক নহে বলেছেন: গতো অর্থবছরের তুলনায় ১২৪ ডলার বেড়ে এখন ১৩১৪ ডলার [/su

ফাইজলামি কতা। :-0 ক্যারে ভাই আমি তো তাইলে মাথাপিছুর মধ্যে পরি না!!! :| এই হিসাব কিন্তু আমার মাথা ছাড়া!!! :-P

১৬ ই মে, ২০১৫ রাত ১১:০৮

শিশির খান ১৪ বলেছেন: হো ভাই এই হিসাবে আমার মাথাও বাদ পরছে। ....................... :((

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.