নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় পাইলে ব্লগ লেখাটা এখন নেশায় পরিণত হয়েছে। ব্যাস্ততার ফাকে যারা আমার ব্লগ দেখেন তাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের অনুপ্রেরণা থাকলে নিশ্চই সামনের দিন গুলোতে লেখা চালিয়ে যাবো।

শিশির খান ১৪

বেস্ত সময়ের ফাঁকে যারা আমার ব্লগ পরেন তাদের সবাইকে ধন্যবাদ

শিশির খান ১৪ › বিস্তারিত পোস্টঃ

মৃত্যুকে জয় করুন ....................

২৫ শে মে, ২০১৫ রাত ৮:৫০

* থাইল্যান্ডের সীমান্তঘেঁষা মালয়েশিয়াতে ১৩৯টি গণ কবর ও ২৮টি বন্দীশিবির পাওয়া গেছে।
* সিরিয়ার প্রাচীন নগরী পালমিরা চার দিনে ৪০০ লোকের কথিত ‘মৃত্যুদণ্ড’ কার্যকর করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।
* ভারতের অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গনায় চলমান তাপদাহে মৃতের সংখ্যা বেড়ে ৫০০ জন হয়েছে।

উপরের ঘটনা গুলো দেখে ভাবছিলাম আসলে কার মৃত্যু যে কখন কোথায় আর কি ভাবে হয় তাতো বুঝার কোনো উপায় নাই।নিজের মৃত্যু বা মৃত্যুর পর কি হয় তা নিয়ে ভাবলে দেখবেন কেমন জানি একটা অজানা অনুভুতি আপনাকে ঘিরে ধরে। আমার মাঝ বয়সের বন্ধুদের অনেকেই বলে যে তাদের মাঝে মৃত্যুর ভয় ঢুকে গেছে।যে বেক্তি কোনো দুরারোগ্য মরণ বেধিতে আক্রান্ত তীব্র বাচার ইচ্ছা থাকা সত্বেও প্রতিটা দিন মৃত্যুর সাথে যুদ্ধ করে বাচতে হয় তার কাছেও কি মৃত্যু ভয়ের ?আবার ধরুন কোনো দাগী আসামী যখন ক্রস ফায়ারে নিহত হয় মৃত্যুর আগে তারই বা কি অনুভুতি হয়।তবে মৃত্যু ভয় থাকাতে যে কিছু মানুষের ইতিবাচক পরিবর্তন আসে তা কিন্তু সত্তি। যেমন ধরুন কয়েক দিন আগে এক বন্ধুর সাথে অনেক দিন পর দেখা যে আগে কখনই রোজা রাখত না জুম্মার নামাজ ছাড়া খুব একটা নামাজ পরতো না তাকে দেখলাম পুরা হুজুর হওয়া গেছে মুখ ভরা দাড়ি নামাজ পড়তে পড়তে কপালে দাগ পরে গেছে ফিশ ফিশ করে জিজ্ঞাস করলাম কি বেপার কাহিনী কি ?বললো মৃত্যুর ভয় ঢুইকা গেছে। আমি ডাক্তার এর সন্তান হওয়াতে ঢাকার বিভিন্ন হাসপাতালে ঘুরে ঘুরে শৈশব পার করেছি সুস্ত হয়ে আনন্দের সাথে মানুষের বাড়ি ফিরা যেমন দেখেছি তেমনি অনেকের মৃত্যুও চোখের সামনে দেখেছি।এক মিনিটে আছে আরেক মিনিটে নাই এরকম অভিজ্ঞতা না থাকাই উত্তম তবে এসব কিছু দেখে যদি কিছু শিখি তা হচ্ছে মৃত্যু কোনো ভাবেই আটকানো সম্ভব নয় ,সবাই মৃত্যু বরণ করবে কেউ আগে বা কেউ পরে।তবে সৃষ্টি কর্তার কাছে দোয়া করুন ভিক্ষা চান যেনো একটা সুন্দর কষ্ট বিহীন মৃত্যু আপনি পান যেমন কয়েক দিন আগে শুনছিলাম নামাজে সেজদা করা অবস্তায় মারা গেছেন ভাবলাম এর চে ভালো মৃত্যু আর কি হতে পারে। যেহেতু যে কোনো সময় উপর থেকে ডাক আসতে পারে তাই চেষ্টা করুন দুনিয়াতে ভালো কিছু কাজ করে যেতে যা আপনার মৃত্যুর পরও আপনার জন্য সওয়াব কমাবে সেটা হতে পারে একটা হাসপাতাল , স্কুল ,কলেজ ,এতিম খানা ইত্যাদি। মনে রাখবেন মৃত্যুর জন্য প্রস্তুত থাকার মাধ্যমেই মৃত্যু কে জয় করা সম্ভব।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০১৫ রাত ৮:৫৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: সৃষ্টি কর্তার কাছে দোয়া করুন ভিক্ষা চান যেনো একটা সুন্দর কষ্ট বিহীন মৃত্যু আপনি পান যেমন কয়েক দিন আগে শুনছিলাম নামাজে সেজদা করা অবস্তায় মারা গেছেন ভাবলাম এর চে ভালো মৃত্যু আর কি হতে পারে। যেহেতু যে কোনো সময় উপর থেকে ডাক আসতে পারে তাই চেষ্টা করুন দুনিয়াতে ভালো কিছু কাজ করে যেতে যা আপনার মৃত্যুর পরও আপনার জন্য সওয়াব কমাবে সেটা হতে পারে একটা হাসপাতাল , স্কুল ,কলেজ ,এতিম খানা ইত্যাদি। মনে রাখবেন মৃত্যুর জন্য প্রস্তুত থাকার মাধ্যমেই মৃত্যু কে জয় করা সম্ভব।

+++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.