নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় পাইলে ব্লগ লেখাটা এখন নেশায় পরিণত হয়েছে। ব্যাস্ততার ফাকে যারা আমার ব্লগ দেখেন তাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের অনুপ্রেরণা থাকলে নিশ্চই সামনের দিন গুলোতে লেখা চালিয়ে যাবো।

শিশির খান ১৪

বেস্ত সময়ের ফাঁকে যারা আমার ব্লগ পরেন তাদের সবাইকে ধন্যবাদ

শিশির খান ১৪ › বিস্তারিত পোস্টঃ

গিরগিটি !

২২ শে আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:৩৭



ছিল সবুজ, হয়ে গেল হলুদ, পরমুহূর্তেই নীল…! কার কথা হচ্ছে ? ঠিক ধরেছেন ! গিরগিটি ! এই প্রাণীটি চোখের পলকে নিজের রং বদলে পরিবেশের মধ্যে লুকিয়ে থাকতে পারে ।বিপদের আঁচ পেলে মুহূর্তের মধ্যেই নিজেকে পাল্টে ফেলতে পারে আবার শিকার করার সময় নিজেকে আড়াল করে ফেলতে পারে ।

গণ অভ্যুত্থান পরবরতীকালে আমাদের আশেপাশে কিছু মনুষ্য আবিষ্কার হয়েছে যাদের মাঝে গিরগিটির গুণাগুণ বিদ্যমান।এরা স্বৈরাচার এর শাসন আমলে যে সুরে কথা বলতো এখন ঠিক তার উল্টো সুরে কথা বলে । এই সব হালের সোশ্যাল ইনফ্লুয়েন্সার দের জন্য ডিগবাজি নতুন কোনো বিষয় না । আগে এরা কেমেরার সমানে ডিগবাজি দিয়ে মানুষকে বিনোদন দিতো এখন বাস্তব জীবনে ডিগবাজি দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে । সাধারণ মানুষ এদের চরিত্র বুঝে ফেলছে তাই এদের নামের সাথে বাটপার , দালাল , মুনাফেক , রাজাকার ২.০ এমন নানা রকম বিশেষণ জুড়ে দিচ্ছে । যেহেতু এদের নীতি নৈতিকতা, আত্ম সম্মান, আদর্শ বলতে কিছু নাই তাই এরা এত সহজে লজ্জিত হবে না সেটাই স্বাভাবিক ।

খ্যাতির ভার সবাই বহন করতে পারে না এদের দেখলে সেটাই প্রতীয়মান হয় ।বছরের পর বছর সময় দিয়ে তৈরী করা ব্র্যান্ড ইমেজ সামান্য কিছু টাকার লোভে নিজেরাই নষ্ট করে ফেললো । এই ইমেজ পুনরুদ্ধার করতে বহু বছর সময় লেগে যাবে আবার নাও হতে পারে । জাতির কাছে প্রশ্ন যে নিজেই নিজের ব্র্যান্ড ইমেজ রক্ষা করতে পারে না সে আবার আরেক জনের ব্র্যান্ড ইমেজ তৈরিতে কি ভাবে সাহায্য করবে ?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে আগস্ট, ২০২৪ রাত ৮:৪৫

কামাল১৮ বলেছেন: মানুষ বাচলে বদলায় মরলে পচে যায়।বদলে যাওয়া একটা চলমান প্রক্রিয়া।

২২ শে আগস্ট, ২০২৪ রাত ৯:৪৩

শিশির খান ১৪ বলেছেন: কুকুরের লেজ সোজা হয় না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.