নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগে ঘুরতে আসায় আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি । আশা করছি আমার লেখালেখি, ফটোগ্রাফি আপনার ভালো লাগবে । ফেসবুকে আমার সাথে যুক্ত হতে পারেন— https://www.facebook.com/SA.Sabbir666

সাব্বির আহমেদ সাকিল

আমাকে যাচাই করার পূর্বে নিজেকে যাচাই করুন ।

সাব্বির আহমেদ সাকিল › বিস্তারিত পোস্টঃ

তৃতীয় বিয়ে করেছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব এবং দ্বিতীয় বিয়ে করেছেন অপূর্বর সাবেক দ্বিতীয় স্ত্রী নাজিয়া হাসান

০২ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:০২



বর্তমান মিডিয়ায় তারকাদের মধ্যে সবথেকে শ্রদ্ধাশীল ব্যক্তি হলেন Tahsan সাহেব । আমি মনে করি তিনি মিডিয়াতেও যেমন হিরো‚ বাস্তব জীবনেও একজন হিরো । পত্রিকাতে দেখলাম অভিনেতা Ziaul Faruq Apurba তৃতীয় বিয়ে করেছেন এবং তাঁর সাবেক দ্বিতীয় স্ত্রী Audriana Exclusives এর নাজিয়া হাসানও বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন ।

একজন মানুষ বিবাহ বিচ্ছেদের পরে আবার বিয়ে করতে পারেন । সেটা ধর্মীয় ও রাষ্ট্রীয় দুই সংবিধানেই বৈধ । সেটি নিয়ে আমি বিদ্রুপ করবোনা কিংবা সেসবে আমার কোনো বিরোধও নেই । দ্বিতীয়‚ তৃতীয় বিয়ে করতেই পারেন । একজন নাগরিক হিসেবে রাষ্ট্র তাকে সেই বৈধতা দিয়েছে ।

কিন্তু আমি অবাক হলাম অপূর্বর দ্বিতীয় সাবেক স্ত্রীর কর্মকাণ্ড দেখে । তিনি ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়ায় অপূর্বকে নিয়ে কাঁদা ছোঁড়াছুড়ি করছেন । সম্ভবত অপূর্বও তাঁর পরিপ্রেক্ষিতে তাঁর সাবেক স্ত্রীর বিভিন্ন সমালোচনা করবেন-করতে পারেন ।

তাহসান-Rafiath Rashid Mithila’র মেয়ে সন্তান আছে । অপূর্বরও একটা ছেলে সন্তান আছে । মিথিলা ডিভোর্সের পরে অন্য ধর্মের(ধর্মান্তরিত না হয়েই) বিয়ে করেছেন । যদি তিনি ধর্মান্তরিত হয়ে বিয়ে করতেন তবে আমি তাকে ভৎসনা করতামনা‚ কারণ একজন মানুষ হিসেবে তিনি সেই অধিকার রাখেন; রাষ্ট্র তাকে সেই অধিকার দিয়েছে । কিন্তু ধর্মান্তরিত না হয়ে বিয়ে করাটা যেকোনো ধর্মের ক্ষেত্রেই ক্ষতিকারক । কোনো ধর্মই সেটা সাপোর্ট করেনা ।

তাহসান-মিথিলার ডিভোর্স হওয়ার পর কিন্তু দু’জন দু’জনকে কখনও কটাক্ষ করেননি বা সমালোচনা করেননি । এদিক থেকে দু’জনেই দু’জনার প্রতি শ্রদ্ধাশীল তা বলার অপেক্ষা রাখেনা । এমনকি Evaly.com.bd ’র একটি প্রোগ্রামে তাহসান-মিথিলা একত্রে লাইভ অনুষ্ঠান করেছেন । তবুও তাঁরা দু’জন শ্রদ্ধার জায়গা রাখতে ভোলেননি ।

অথচ অপূর্বর স্ত্রী কি করলেন? তিনি অপূর্বর সমালোচনা করে কি নিজেকে শ্রদ্ধার জায়গায় রাখতে পারলেন? কিংবা অপূর্বকে শ্রদ্ধা আসনে রাখতে পারলেন? পারলেননা!

দেখুন আমি আগেও বলেছি এখনও বলছি একজন নারীর সবচেয়ে বড় শত্রু হলো অপর একটি নারী । কাপুরুষ কতৃক ধর্ষণ হওয়া ছাড়া নারীর পদে পদে বাঁধা অপর নারীই করেন-করে থাকেন ।

কি সুন্দর একটা সোনার সংসার ছিলো অপূর্বর । মিডিয়াতে সবসময় সরব থাকতেন দু’জনেই । অথচ তাঁরাই এখন অশ্রদ্ধার নিম্নস্তরে জায়গা করে নিলেন-নিচ্ছেন নিজেদের কর্মকাণ্ডের কারণেই । এত বছর ধরে একই বিছানায় থেকেও শ্রদ্ধার জায়গাটা কেউ-ই তৈরি করতে পারলেননা ।

আমার ফ্রেন্ড সার্কেলের সবাই জানেন যে আমি অপূর্ব কত বড় একটা ভক্ত ছিলাম । অপূর্বর জন্য কতকিছু করেছি । অথচ ভাবতে অবাক লাগতেছে তাঁদের পুরাতন সম্পর্কের শ্রদ্ধার জায়গাটা ভেবে । আমি সত্যিই বাকরুদ্ধ যে তাঁরা একজন অপরজনকে এভাবে ট্রিট করবেন ।

আরেকজন তারকা আছেন Afran Nisho তিনি কখনও তাঁর স্ত্রী‚ সন্তানকে মিডিয়ায় ফেস করাননি । মিডিয়া এবং সাংসারিক জীবনকে একত্র করেননি । কত অভিনেত্রীর সাথে কাজ করেন অথচ তাঁর কোনো ক্লেইম নেই । সেক্ষেত্রে নিশোও অন্যতম শ্রদ্ধার পাত্র ।

বিচ্ছেদ ভয়ানক জিনিস । তাঁর থেকে ভয়ানক হলো বিচ্ছেদের পর শ্রদ্ধার জায়গাটা ধরে রাখতে না পারা । সেটা বন্ধুত্বের সম্পর্কের ক্ষেত্রে হোক‚ প্রেমের ক্ষেত্রে হোক‚ ভালোবাসার ক্ষেত্রে হোক‚ বিয়ের ক্ষেত্রে হোক বা অন্যকোনো সম্পর্ক...

শ্রদ্ধাটা ধরে রাখতে জানা উচিত । একবার শ্রদ্ধা হারিয়ে ফেললে তাকে আর নতুন করে শ্রদ্ধার আসনে বসানো যায়না । কখনোই যায়না...

সাব্বির আহমেদ সাকিল
১৮ ভাদ্র ১৪২৮ বঙ্গাব্দ‚ শরতকাল | বৃহস্পতিবার | ০২ সেপ্টেম্বর ২০২১ ইং | কারওয়ান বাজার এলাকা‚ ঢাকা

#সাব্বিরসাকিল #শ্রদ্ধা #অশ্রদ্ধা #অপূর্ব #নাজিয়া #তাহসান #মিথিলা #আফরাননিশো #ডিভোর্স #বিচ্ছেদ #সংসার #ঢাকা

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:২৫

রানার ব্লগ বলেছেন: ব্যাক্তিগত ভাবে আমি মনে করি প্রচারমুখি মাধ্যমে থাকা ব্যাক্তিদের কখনোই নিজের ব্যাক্তিগত জীবন প্রচারমুখী করা উচিৎ নয়।

অন্যের ইচ্ছা কে শ্রধ্যা করাটা একধরনের মনুষত্ব বোধ এবং এটার সংখ্যা অবশ্য তৃতীয় বিশ্বে খুবি কম।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৩৭

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: নিজেদের মেন্টালিটি ঠিকঠাক থাকলে মিডিয়ামুখী কিংবা মিডিয়াবিমুখী থাকলেও কোনো সমস্যা নেই । কিন্তু অপূর্ব, নাজিয়া সেইটা ধরে রাখতে পারেননি ।

২| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এটা কি আপনার নিজের লেখা?

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৩৭

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: জ্বি হ্যাঁ ।

৩| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:১৯

খায়রুল আহসান বলেছেন: স্বামী বা স্ত্রী, বা যে কেউ যখন তাদের রিলেশনশিপকে রেস্পেক্ট করতে অবজ্ঞা করে, কিংবা সম্পর্কটাকে ‘taken for granted’ মনে করে, তখনই সম্পর্কে চিড় ধরে এবং সংসারে ভাঙন শুরু হয়। সাধারণতঃ, এক ধরনের অহংবোধ থেকেই এর সূত্রপাত ঘটে।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৩৯

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: এত বছর সংসার করে কেন যে অহংকারবোধটা ত্যাগ করতে পারেনা সেটাই ভাববার বিষয়!

৪| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:২৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিয়ে শাদি করে ওনারা দুইজনেই সুখে থাকুক এই কামনা করছি। বিয়ে শাদি করা দোষের কিছু না।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৩৫

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: হ্যাঁ ভাই । সুখে থাকুক তাঁরা ।

৫| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৫৩

হাবিব বলেছেন:



আপনার পোস্টগুলো দেখলাম। ব্লগিং করছেন ৩ মাসেরও বেশি সময় ধরে অথচ কোন মন্তব্যেরই সঠিক ভাবে উত্তর দিতে পারছেন না। অন্যান্য ব্লগারদের পোস্টে দেখুন তারা কিভাবে মন্তব্যের উত্তর দিচ্ছেন।

নিচের ছবিটি লক্ষ করুন: (এটি আমার সর্বশেষ পোস্টের প্রথম মন্তব্য)




দেখুন মন্তব্যের উপরে ডান পাশে ক্রস চিহ্ণের পাশে একটা বাঁকা তীর চিহ্ণ আছে, সেখানে ক্লিক করবেন। তারপর একটা বক্স ওপেন হবে।

নিচের ছবিটি লক্ষ্য করুন, যে বক্স ওপেন হবে সেখানে আপনার উত্তর লিখে মন্তব্য প্রকাশ করুন লেখার উপর ক্লিক করুন।




এই পদ্ধতি অনুসরণ না করলে বর্তমানে আপনি যেভাবে উত্তর দিচ্ছে তা মন্তব্যকারী ব্লগারের কাছে নটিফিকেশন যাবে না। আশা করি বুঝতে পেড়েছেন।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৩৪

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: ধন্যবাদ ভাই । আমি আসলে মোবাইল ভার্শনে ব্যবহার করে রিপ্লাই দিচ্ছিলামতো একারণে বোধহয় এইরকম হয়েছিলো ।

৬| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:৩৪

নতুন বলেছেন: একজন মানুষ বিবাহ বিচ্ছেদের পরে আবার বিয়ে করতে পারেন । সেটা ধর্মীয় ও রাষ্ট্রীয় দুই সংবিধানেই বৈধ । সেটি নিয়ে আমি বিদ্রুপ করবোনা কিংবা সেসবে আমার কোনো বিরোধও নেই । দ্বিতীয়‚ তৃতীয় বিয়ে করতেই পারেন । একজন নাগরিক হিসেবে রাষ্ট্র তাকে সেই বৈধতা দিয়েছে ।

কিন্তু আমি অবাক হলাম অপূর্বর দ্বিতীয় সাবেক স্ত্রীর কর্মকাণ্ড দেখে । তিনি ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়ায় অপূর্বকে নিয়ে কাঁদা ছোঁড়াছুড়ি করছেন । সম্ভবত অপূর্বও তাঁর পরিপ্রেক্ষিতে তাঁর সাবেক স্ত্রীর বিভিন্ন সমালোচনা করবেন-করতে পারেন ।


আপনিও তো সেই টপিক নিয়েই আলোচনা করছেন। তারা যদি অবৈধ কিছু না করে থাকে তবে তাদের মতন করে থাকতে দিন না।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৪০

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: আমি ব্লেইম গেইমের বিষয়টা তুলে ধরার জন্য বলেছি ।

৭| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:১৩

কামাল১৮ বলেছেন: সম্পর্ একান্তই ব্যক্তিগত বিষয়।কে কার সাথে সম্পর্ক করলো,কে সম্পর্ক থেকে বেরিয়ে গেলো এগুলো আলোচনার বিষয় না।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৪২

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: কেন নয়? তাঁরা তো মিডিয়ার স্টার । তাঁরা সকালে কি দিয়ে নাস্তা করে, দুপুরে কি দিয়ে লাঞ্চ করে সেগুলোও তো পত্র-পত্রিকাতে আসে । আমাকে আপনাকে সেগুলোকে গলাধঃকরণও করতে হয় স্বাভাবিকভাবেই ।

৮| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:১৮

ইন্দ্রনীলা বলেছেন: তারা জানে কেনো তারা কি করেছে।

অন্যের কথা ভেবে নিজেদের জীবন দূর্বিসহ করে রাখবে সেই যুগ হয়েছে বাসী।

তারা কাঁদা ছুড়াছুড়ি করলেও সেই রাইট তাদের আছে।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৩৫

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: দুঃখজনক ব্যাপার!

৯| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:৫৩

কুশন বলেছেন: ওদের নিয়ে না ভেবে নিজেকে নিয়ে ভাবুন।

০৫ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৩৮

সাব্বির আহমেদ সাকিল বলেছেন: সবকিছু নিয়েই ভাবতে হবে ভাই ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.