নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অধিকার বঞ্চিত পৃথিবীর উত্তরাধীকারি

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন

অপরিপক্ক কৃষক

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন › বিস্তারিত পোস্টঃ

আস-সুন্নাহ ফাউন্ডেশনের নিয়োগ বিজ্ঞপ্তি ও সমতা।

১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:১৪



যারা নিজেদের সাম্য, সমতা পোগোতিশীল, সহ নানান রকমের আবোলতাবোল বয়ান দিয়ে বেড়ান। তারা কি কখনো কোন নিয়োগ বিজ্ঞপ্তিতে মাস্টার্সের পাশাপাশি সমমানের মাদ্রাসার ডিগ্রি উল্লেখ করেছেন? না করেননি। আস-সুন্নাহ ফাউন্ডেশন কিন্তু পারতো যোগ্যতা হিসেবে শুধু দাওরায়ে হাদীস উল্লেখ করতে, কিন্তু তারা তা করেনি। তারা সবাইকে সুযোগ দিয়েছে। এইটা ইসলাম। এবার সিদ্ধান্ত নিন, সাম্য, সমতা, পোগোতিশীল, আরো কি কি আবোলতাবোল যেন বলে, তারা সমতা করলো, নাকি ইসলামিস্টরা সমতা রক্ষা করলো? এখন বলতে পারেন মাদ্রাসা ডিগ্রিধারীদের যোগ্যতা নেই। যারা এমনটা বলবেন, তারা তো দেখতেই পারছেন, কিভাবে সামাজিক সংগঠন হিসেবে বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বৃহৎ ত্রান কার্যক্রম এই মাদ্রাসা গ্রাজুয়েটরাই অর্গানাইজ করছে। আচ্ছা বাদ দেন, সবচেয়ে বড় কথা হলো, আপনি যখন সমতার কথা বলছেন তখন সবাইকে সুযোগ তো এটলিস্ট দেবেন। সেটা কি কখনো দিয়েছেন? টেস্ট না করেই আপনে স্বাদ নিয়ে রিভিউ কেমনে দেন বলেন তো? টেস্ট না করেই আপনে যখন স্বাদ নিয়ে রিভিউ দেন। তারমানে আপনি ভুয়া এভং ভণ্ড! এবং আপনারা পোগোতিশীল মুক্তমনারা আসলেই ভণ্ড। আমি একেবারে সমীকরণ দিয়ে দেখিয়ে পারবো আপনারা ভণ্ড! ইসলামে আলাদা করে সমতার মার্কেটিং করতে হয় না, ঐসব সমতা, মানবতা, মানবাধিকার, ন্যয্যতা সহ সবগুলো বাইবিল্ড ইসলামের মধ্যে ঢুকিয়ে দেয়া আছে, তাই ইসলামকে আর এগুলা আলাদা করে মার্কেটিং করতে হয় না।

এখানে বলে রাখি, আমি নিজে কিন্তু কখনো মাদ্রাসার বারান্দায়ও পড়িনি। তবুও এই কথাগুলো বলছি কারণ, আমি দেখেছি যুগের পর যুগ কিভাবে পদে পদে এই মানুষগুলোকে হেয় করা হয়েছে, কিভাবে তাদের মানবাধিকার হরণ করা হয়েছে, কিভাবে তাদের বঞ্চিত করা হয়েছে। আমি সর্বদা নির্যাতিত মজলুমের পক্ষে। একজন সভ্য ও মানবিক মানুষ অবশ্যই নির্যাতিত মজলুমের কথা বলবে। এখন বলতে পারেন এরা মাঝেমধ্যে ভায়োলেন্স করেছে। হ্যাঁ সেটা মিথ্যা নয়, তবে এর পেছনে কারণ আছে। আপনার গলা যদি কেউ চেপে ধরে তখন তো আপনি নিজেও তাকে ছাড়েন না। আজকে হুজুরদের গলা যেভাবে চেপে ধরা হয়েছে সেভাবে যদি কোন পোগোতিশীল, সাম্যবাদি, সেকুলার, কমিউনিস্টদের গলা চেপে ধরা হতো, তাহলে এরচেয়ে ভয়ংকর রুপে তারা দেখা দিতো। কমিউনিস্টদের দিকেই তাকান না, নিজস্ব আদর্শ রক্ষায় সোভিয়েত ইউনিয়ন কত লাখ মানুষ হত্যা করেছে তা নিশ্চই ভুলে যাননি। অথচ এগুলো নিয়ে কোন সমালোচনা বা আলোচনা কিন্তু হয় না।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:১২

কিশোর মাইনু বলেছেন: এটা কি recent?
মানে এখন দিচ্ছে?
এপ্লাই করা যাবে? যদি যাই তাহলে লিংক-টা দিতে পারবেন ব্রাদার?

১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৪১

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন:



এখানে ক্লিক করে দেখুন। অবশ্যই ফেসবুকে লগইন থাকবেন, কারণ এইটা উনার ফেসবুক আইডিতে পোস্ট করা

২| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৪৬

কামাল১৮ বলেছেন: দাওরায়ে হাদিস অর্থ কি?কয় বছর লাগে এটা পড়তে।

১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:৪১

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন:




এটিই জানেন না, অথচ হেয় করতে তো ছারেন না। এমন ভাবে কথা বলেন মনে হয় সবজান্তা

৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ৯:০৯

কামাল১৮ বলেছেন: মাদ্রাসায় কোনদিন পড়ি নাই তাই জানি না। জানার আগ্রহ হয় নাই কোন দিন।ব্লগে আসলো তাই জানতে চাই লাম।পৃথিবীর কেউ সবজান্তা না।কেই যদি দাবি করে সে মিথ্যা দাবি করে।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১:১৮

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন:




কিন্তু না জেনেই তাদের লেখাপড়া নিয়ে বিদ্বেষ করতে তো ছাড়েন না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.