নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক খণ্ড সাদা পাতায় পুরো পৃথিবী লিখবো বলে কলম ধরেছি। এক খণ্ড কাঁদা মাটিতে পুরো সবুজ ফলাবো বলে হাল বেয়েছি। এক খণ্ড রঙিন কাগজে পুরো বিশ্ব আঁকবো বলে রং তুলি এনেছি। এক খণ্ড হৃদয়ে পুরো দুনিয়া পুষবো বলে দৃঢ়প্রত্যয়ি হয়েছি।

সাইফ নাদির

এক টুকরো কাগজে পুরো পৃথিবী লিখবো বলে কলম হাতে বসে আছি

সাইফ নাদির › বিস্তারিত পোস্টঃ

Husband-Wife

১৭ ই জুন, ২০১৭ বিকাল ৩:৪৪

এ যে আত্মার অবিচ্ছেদ্য কানেকশন। Husband-Wife এর মৌন কানেকশন। এটা কোনো বংশ বা রক্তের কানেকশন নয়। বিধাতার কুদরত তাদেরকে এক করেছে।
কে কোথায় ছিল, তারা জানতো না। দু’টি মানুষ দু’টি আলাদা পরিবেশে বেড়ে উঠলো। ভিন্ন ভিন্ন রুচিবোধ নিয়ে দু’টি মানুষ বড় হলো। ইচ্ছা-স্বপ্নের বৈপরীত্য নিয়ে জীবনের বিভিন্ন চড়াই-উৎড়াই অতিক্রম করলো।
হঠাৎ, দেখা হলো, পরিচয় জানা-জানি হলো। আড় চোখে দেখা-দেখি হলো। মনের ভেতরে কল্পনা-জল্পনার বাসা ও বাঁধা হয়ে গেলো। এভাবে আস্তে আস্তে পছন্দ-অপসন্দের কথা শেয়ারিং হলো। হাসা-হাসি ও হলো। স্বপ্নের কথাগুলো ও বলা হয়ে গেলো।
দুজন দুজনাকে আপন করে নিলো। দুজনের দেহ-মন একটিতে পরিণত হলো। এখন, একজনের ব্যথা দুজনেরই অনুভূত হয়। কষ্টগুলো দুজনের মাঝে ভাগা-ভাগি হয়ে যায়। ভালো-লাগা মুহূর্তগুলো দু’টি হৃদয়ে সমানতালে আনন্দের দোলা দিয়ে যায়।
কিন্তু কেন এত কানেকশন....!!! কেন এত ভালোলাগা....!!! কেন এত ভালোবাসা...!!! কেন,... কিন্তুু কেন,.....??
কারণ, আল্লাহ Wife কে Husband এর মধ্য থেকেই সৃষ্টি করেছেন। পবিত্র কোরআনের সুরা রুমের ২১ নং আয়াতে ইরশাদ হয়েছে, ‘‘আর তাঁর(আল্লাহ) নিদর্শনগুলোর মধ্যে একটি নিদর্শন হলো যে, তিনি তোমাদের জন্য তোমাদরই মধ্য থেকে তোমাদের সঙ্গিনীদেরকে সৃষ্টি করেছেন, তোমরা যাতে তাদের কাছে শান্তি লাভ করতে পারো। এবং তিনি তোমাদের মধ্যে পারস্পারিক সম্প্রীতি ও ভালোবাসা দান করেছেন।’’ এ আয়াতে কারিমা থেকে প্রমানিত হয়ে যায় Husband-Wife এর অটুট ভালোবাসার রহস্য। সত্যি-ই এই ভালোবাসা খোদা প্রদত্ত ভালোবাসা। এই রিলেশন খোদা প্রদত্ত এক পাওরফুল রিলেশন। তাই-ই তো দু’টি মন শত বৈপরীত্য সত্ত্বে ও এমনভাবে এক হয়ে যায়, যাকে পৃথিবীর কোনো শক্তি আলাদা করতে পারে না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.