নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক খণ্ড সাদা পাতায় পুরো পৃথিবী লিখবো বলে কলম ধরেছি। এক খণ্ড কাঁদা মাটিতে পুরো সবুজ ফলাবো বলে হাল বেয়েছি। এক খণ্ড রঙিন কাগজে পুরো বিশ্ব আঁকবো বলে রং তুলি এনেছি। এক খণ্ড হৃদয়ে পুরো দুনিয়া পুষবো বলে দৃঢ়প্রত্যয়ি হয়েছি।

সাইফ নাদির

এক টুকরো কাগজে পুরো পৃথিবী লিখবো বলে কলম হাতে বসে আছি

সাইফ নাদির › বিস্তারিত পোস্টঃ

তাড়াহুড়া

১৮ ই জুন, ২০১৭ রাত ১:১৭

শুধু তোমার জন্য তাড়াহুড়ো ছেড়েছে আমি, বড্ড তাড়াহুড়ো প্রবন ছিলাম আমি,স্লো মোশন কল্পনা করাই ছিল দুষ্কর আমার জন্য। নিজেকে ধৈর্য্যহীন মানুষ মনে হত,সবকিছু যেন মুহূর্তেই পেতে চাইতাম আমি। ‘অপেক্ষা’ বলতে কোনো শব্দই আমার লাইফ-ডিকশনারীতে ছিল না।
... তুমি যেই সময়ে আসলে, সেই সময় আমি যেমন ছিলাম আজো যদি তেমনই থাকতাম, তাহলে নিজেকে নিয়ে আমারই বড্ড হাসি পেত।তুমি এসে নতুন একটা মোড দিয়ে গেলে আমার এই অগোছালা জীবনে।তোমায় পেয়ে যেন পুরা স্বর্গটাই পেয়েছিলাম আমি, যেন আকাশের চাঁদ আমার হস্তগত হয়েছিল।
ঐ দিনগুলোতে সারাক্ষণ তোমার সাথে আলাপনে মেতে থাকতে ইচ্ছা করতো, শুধু রাতে না, দিনেও তোমায় নিয়ে স্বপ্নের আকাশে ঘুরি উড়ে বেরোতাম আমি। বড্ড তাড়াহুড়ো করতাম আমি, সময়-অসময়ে শুধু তোমায় পেতে চাইতাম।কল ও টেক্সট করে করে তোমার ফোন ভরিয়ে দিতাম। কিন্তু বুঝতেই পারিনি, এভাবে আমি তোমার বিরক্তির কারণ হয়ে দাড়াবো...!! বুঝিনি, একটা সময়,অতি কেয়ারনেসের কালো ধোয়া এসে আমার সব স্বপ্ন ঘোলাটে করে দেবে....!! শেষ হয়ে গেল সব, ধুলোয় মিলে গেল সব। প্রাণহীন খোলসের মত অপদার্থে পরিনত হলাম,যেন মানুষের সুরতে জ্ঞানশূন্য অথর্ব। মুহূর্তেই পাল্টে গেল সব কিছু, ভেঙ্গে গেল কষ্টে গড়া স্বপ্নের ইমারত।
সেই থেকে ‘অপেক্ষা’ শব্দটাই আমার ডিকশনারির মেইন শব্দের জায়গাটা দখল করে নিল। এখন তাড়াহুড়ো ছেড়েছি, মুহূর্তেই পাওয়ার ইচ্ছাটাকেও গলা টিপে মেরেছি। কিন্তু হারিয়ে ফেলেছি তোমায়, নাগালের বাইরে চলে গেলে তুমি।
.............................................
.............................................
জীবনের শেষ মুহূর্তেও তোমায় পাওয়ার আশাটুকু জিইয়ে রাখবো....
~~~~~~~~~~
~~~~~~~~~~
আসুন লাইফ-ডিকশনারীতে ‘তাড়াহুড়ো’ শব্দটা মুছে দিয়ে ‘স্লো’ শব্দটা আড করে দিই....
[কল্পনার বাস্তবতা]

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৭ রাত ১:৪৮

গেম চেঞ্জার বলেছেন: আমরা তাড়াহুড়োকে ঘৃণা করি, আবার তাতেই মজে যাই!!

(ভালো শুরু, ব্লগে স্বাগতম!)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.