নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক খণ্ড সাদা পাতায় পুরো পৃথিবী লিখবো বলে কলম ধরেছি। এক খণ্ড কাঁদা মাটিতে পুরো সবুজ ফলাবো বলে হাল বেয়েছি। এক খণ্ড রঙিন কাগজে পুরো বিশ্ব আঁকবো বলে রং তুলি এনেছি। এক খণ্ড হৃদয়ে পুরো দুনিয়া পুষবো বলে দৃঢ়প্রত্যয়ি হয়েছি।

সাইফ নাদির

এক টুকরো কাগজে পুরো পৃথিবী লিখবো বলে কলম হাতে বসে আছি

সাইফ নাদির › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসি বাবা তোমায়

২৪ শে জুন, ২০১৭ সকাল ৯:৪১

বাবাকে এখনো সরাসরি বলতে পারিনি যে, বাবা, তোমায় ভীষণ ভালোবাসি। আজও চেষ্টা করেছিলাম কিন্তু ‘ভালোবাসি’ না বলেই ফিরে এসেছি। ভেবেছিলাম বাবার হাতে ছোট্ট গিফট-টা তুলে দিতে দিতে বলে দিবো ‘ভালোবাসি’ কিন্তু গিফট-টা দেয়া হলেও ‘ভালোবাসি’ বলাটা হলো না। তবে জানি, বাবা আমার চোখের দিকে তাকিয়েই বুঝে গেছে, তাঁর এই পাগল ছেলেটা তাঁকে কতটা ভালোবাসে।
আমার এই ছোট্ট জীবনের সফলতম দিনগুলিতে বাবা যখন, আমার ঘারে আলতো করে তার মায়ার হাতটা বুলিয়ে দিতেন সত্যিই তখন আমি স্বর্গীয় সুখ অনুভব করতাম। ওই সময়গুলোতে আমি আড় চোখে বাবার মায়াভরা মুখটা বারবার দেখেছি, দেখেই বুঝেছি কতটা খুশি হয়েছে বাবা, কতটা গর্বিত হয়েছে তিনি আমায় নিয়ে।
এইতো, গত দু’দিন আগে তারাবী নামাজ শেষে প্রতিদিনের মত বাব-ছেলে এক সাথে বাড়ি ফিরছিলাম। খেয়াল করলাম, বাবাকে খুব খুশি খুশি লাগছে, বললাম বাবা, আজ তোমায় এত্তো খুশি খুশি লাগছে কেন? বাবা বললেন, আরে আর বলিস না, ‘‘কাইল এনা দোকানোত চা খাবার ঢুকছু তা সবাই মোক সালাম দেয়ছে আর কয়ছে, বাপরে বাপ তোমরা বাফের বেটা কাম কইচ্ছেন বাহে, ছ্যাংড়াটাক হাফেজ বানাইছেন। নামাজত এত্তো সুন্দর করি তেলাওয়াত করে তা হামার দিল ঠাণ্ডা হয়া যায় বাহে’’ ..... বাবা আরো অনেক কিছুই বললেন। খেয়াল করলাম বাবা চোখ মুছছেন। বললাম, বাবা, কাদছো কেন? বললেন, তুই যখন তারাবির নামাজত কোরআন পড়িস তখন মোর বুখটা ভরি যায়রে বাবা। মনে হয় যেন আল্লাহ মোখ ডাকে ডাকে কয়ছে, বান্দা, কাম কচ্ছিত একটা, খিব এ ভালো কাম। তুই আয় জান্নাত তোজ্জন্যি অপেক্ষা করেছে। বাবার মুখ থেকে তেমন কিছু শুনি না, সবসময় চুপচাপ থাকায় পছন্দ করেন বাবা। তবুও আজ অনেক কিছুই বলে ফেললেন। সত্যিই খুব ভালো লেগেছিল বাবার মুখ থেকে কথাগুলো শুনে।
হ্যাঁ,... আমিই গর্ব করে বলবো, বলবো, আমার বাবাকে আমি পৃথিবীর সবথেকে সুখি বাবা করতে পেরেছি। হ্যাঁ,... আমিই বলবো, বলবো আমি পেরেছি, আল্লাহর পবিত্র কালামটা রমজানের প্রতিটি রাতে তেলাওয়াত করে বাবাকে শোনাতে। হ্যাঁ,... আমিই পেরেছি, পেরেছি লাখো মুসল্লিকে সাথে নিয়ে খোদার দরবারে দু’হাত তুলে বাবার জন্য দু’আ করতে।
বাবা, ভালো থেকো তুমি, ভালো থেকো। অনেক ভালো থেকো, অনেক, অনেক ভালো থেকো। তোমার মায়ার পরশ বুলিয়ে দেয়া হাতটা ধরে যেন খোদার স্বর্গোদ্যানে প্রবেশ করতে পারি সেই দু’আ করো বাবা।
বাবা, ভালোবাসি তোমায়, অনেক অনেক ভালোবাসি,....

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.