নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক খণ্ড সাদা পাতায় পুরো পৃথিবী লিখবো বলে কলম ধরেছি। এক খণ্ড কাঁদা মাটিতে পুরো সবুজ ফলাবো বলে হাল বেয়েছি। এক খণ্ড রঙিন কাগজে পুরো বিশ্ব আঁকবো বলে রং তুলি এনেছি। এক খণ্ড হৃদয়ে পুরো দুনিয়া পুষবো বলে দৃঢ়প্রত্যয়ি হয়েছি।

সাইফ নাদির

এক টুকরো কাগজে পুরো পৃথিবী লিখবো বলে কলম হাতে বসে আছি

সাইফ নাদির › বিস্তারিত পোস্টঃ

ভ্রমণ

২৭ শে জুন, ২০১৭ রাত ১০:৫৮

ঘোরাফেরা পছন্দ করি কিন্তু সুযোগ হয় না। ইচ্ছা থাকলেও উপায় থাকে না। তবুও সুযোগ পেলে হাত ছাড়া করি না, হারিয়ে যাই প্রকৃতির মুগ্ধকরা সৌন্দর্যের মোহনায়। ফিরতে ইচ্ছা করে না, প্রাকৃতিক সৌন্দর্যে ডুবে থাকতে ইচ্ছে করে। প্রেমে পড়ে যাই প্রকৃতির মুগ্ধতায়, ব্রেকাপের বেদনা সইতে পারি না।


ভালো লাগে বন্ধুদের সাথে আাড্ডা দিতে, কিন্তু সবসময় কাছে পাই না। ব্যস্ততা তাদের সবাইকে নাজেহাল করে ছেড়েছে। কাছে পেলে ছাড়তে ইচ্ছে করে না, জীবনের আদ্যোপান্ত শেয়ার করে ফেলতে ইচ্ছে করে। মন্ত্রমুগ্ধের মত তাদের কথোপকথন শুনতে ইচ্ছে করে। আমি আমাকেই হারিয়ে ফেলি মধুমাখা কথামালার ভিড়ে। কিন্তু সময়ের স্বল্পতা মজার আড্ডায় ধূলো মিশিয়ে দেয়, আড্ডা মজিয়ে তুলতে দেয় না।



বিভিন্ন উৎসবে সুযোগ দু’টো হাতের নাগালে আসে। বিশেষকরে দুই ঈদে সময়-সুযোগ পর্যাপ্ত থাকে। কর্মব্যস্ততার মাঝেও কমিউনিকেশন করে বন্ধুরা সবাই ঘোরাফেরার প্লান-প্রোগ্রামন করে রাখে। ঈদের দিন থেকে নিয়ে ছুটির শেষের আগের দিন পর্যন্ত প্রতিটা সময়ের রুটিন নির্ধারণ করা থাকে। এর মাঝে পরিবারের জন্যও কিছু সময় ফিক্সট থাকে, যদিও বিয়ের ঝামেলা এখনো কাউকে স্পর্শ করেনি।

আজ ঈদের দ্বিতীয় দিন পার করলাম, আজকের রুটিনে স্পেশাল কিছু ছিলো, তাই কিছু খন্ডচিত্র তুলে ধরার জন্য লিখতে বসেছি। আজ স্বপ্নপুরি বেড়াতে গিয়েছিলাম, এখনো বাসায় পৌঁছতে পারিনি। কথাগুলো আমি বাসের সিটে বসে আঁকাবাঁকা রোডের ঝাকুনি খেতে খেতে লিখছি।


খুব সকাল সকাল বেড়িয়েছিলাম আমরা, আশা ছিলো ট্রেনে করে স্বপ্নপুরি ভ্রমণ করার। কিন্তু আশায় একগাদা ছাই পড়লো যখন স্টেশনে গিয়ে শুনলাম, ট্রেন আজ ছাড়বে না। বাসে করে স্বপ্নপুরি যাওয়াটা বড়ই ঝামেলার কাজ, ভেঙ্গে ভেঙ্গে যেতে হয়। তাই কিছুটা বিপাকে পড়তে হলো সবাইকে। কিন্তু থেমে গেলাম না কেউই ভেঙ্গে ভেঙ্গেই যেতে লাগলাম।


বেলা এগারোটা নাগাদ স্বপ্নপুরিতে পৌঁছালাম আমরা। প্রচন্ড রোদ-গরমে আমরা ছিলাম খুব টায়ার্ড। প্রকৃতির সৌন্দর্য প্রাণভরে উপভোগ করলাম। তবে প্রচন্ড রোদের কারণে ক্লান্ত হয়ে পড়ছিলাম বারবার। ক্লান্তি দূর করতে পুকুর পারে গাছের ছায়ায় বসছিলাম। এভাবেই ঘোরাফেরা, আনন্দ-উল্লাসে মেতে ছিলাম।



প্রকৃতির সৌন্দর্যে আমরা সকলেই ক্রাশ খেয়েছি, তবে কেউ কেউ আরেকটি নজরকারা, মুগ্ধকরা, দৃষ্টিনন্দন কিছু একটাতেও ক্রাশ খেয়েছি তবে বিষয়টি ‘রাজ’ রাখা শ্রেয় মনে করলাম। তাই গোপনই রেখে দিলাম, প্রকাশ করলাম না।


কিছুক্ষণের মধ্যেই বাসায় পৌঁছে যাবো। আর লিখতে ইচ্ছে করছে না......।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.