নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক খণ্ড সাদা পাতায় পুরো পৃথিবী লিখবো বলে কলম ধরেছি। এক খণ্ড কাঁদা মাটিতে পুরো সবুজ ফলাবো বলে হাল বেয়েছি। এক খণ্ড রঙিন কাগজে পুরো বিশ্ব আঁকবো বলে রং তুলি এনেছি। এক খণ্ড হৃদয়ে পুরো দুনিয়া পুষবো বলে দৃঢ়প্রত্যয়ি হয়েছি।

সাইফ নাদির

এক টুকরো কাগজে পুরো পৃথিবী লিখবো বলে কলম হাতে বসে আছি

সাইফ নাদির › বিস্তারিত পোস্টঃ

আমি আছি বলে

০২ রা জুলাই, ২০১৭ রাত ১:৩১

আমি আছি বলে, অনুভূতিগুলো তোমার শূন্যের কোঠায়। একদিন তোমার অনুভূতি বাড়বে, অনেক বাড়বে, কিন্তু সেদিন হয়ত আমিও অনুভূতিশূন্য হয়ে, কোনো এক কর্নারে পড়ে থাকবো। নিরব, নিশ্চল, অথর্বের মত বাকরুদ্ধ হয়ে, খোলা আকাশের দিকে ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকবো। তোমার সৌন্দর্যের প্রতি যে চোখদুটো আজ আড়ষ্ট হয়ে থাকে, সে চোখদুটোই হয়তো একদিন হারিয়ে যাবে, হারিয়ে যাবে অনেক দূরে।
.
.
আমি তোমার প্রতি এত কেয়ারফুল বলে, অবহেলা তোমার বেজায় বেশি। একদিন তোমার অবহেলা কমবে, অনেক কমবে, কিন্তু সেদিন হয়ত অবহেলার ধুলো আমাকেও স্পর্শ করবে। এক উতলা, উদ্ভট মানবে আমায় পরিনত করবে। কোনো এক পুরোনো আবর্জনা-স্তুপে আমার সব কেয়ারনেস অসহায় হয়ে, বিক্ষিপ্তভাবে পড়ে থাকবে। সেদিন তুমি হারিয়ে ফেলবে আমায়, আর ফিরে পাবে না। তোমার চোখের কোনায় জমে থাকা অশ্রুর ফোটা শুকিয়ে যাবে, তবুও আমার পথপানে চেয়ে থাকার ব্যর্থ চেষ্টা বন্ধ হবে না।
.
.

আমি তোমার মধুমাখা কন্ঠস্বর শুনতে এত ব্যাকুল বলে, সোনা মুখ’খানা তোমার মলিন হয়ে থাকে। একদিন তুমি চাঁদমুখো ভাব নিয়ে আমায় খুঁজে বেড়াবে, কিন্তু সেদিন হয়ত আমার নাগাল পাবে না। হারিয়ে যাবো, না ফেরার দেশে। দূর থেকে তোমায় দেখে, মিটি মিটি হাসবো, আর বলবো এই যে আমি, ধরা দেব না আজ অভিমানে। আজ অভিমান আমার বেজায় বেশি, ব্যাকুলতা আমার শূন্যের কোঠায়।
.
.
তোমায় এক পলক দেখার জন্য রাস্তার পাশে দাঁড়িয়ে থাকি বলে, তুমি উল্টো পথের পথিক সাজো। একদিন তুমি আমার দাঁড়িয়ে থাকা পথ দিয়েই হেটে যাবে, কিন্তু আমায় দেখবে না, তুমি এদিকওদিক তাকাবে, কিন্তু আমায় খুঁজে পাবে না। আজ আমি নেই, অনেক দূরে চলে এসেছি, তবে জানি, তোমার সবটা জুড়ে আজ আমার সমাধি, শুধুই আমার সমাধি।
.
.
সেদিন তোমার প্রেম নিবেদন গ্রহণ করতে পারবো না বলে, আজ অগ্রিম দুঃখ প্রকাশ করছি, প্রিয়,...
.
.
ভালো থেকো বন্ধু, সুখে থেকো বন্ধু, শুভ কামনা শুধুই তোমার জন্য,....।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.