নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক খণ্ড সাদা পাতায় পুরো পৃথিবী লিখবো বলে কলম ধরেছি। এক খণ্ড কাঁদা মাটিতে পুরো সবুজ ফলাবো বলে হাল বেয়েছি। এক খণ্ড রঙিন কাগজে পুরো বিশ্ব আঁকবো বলে রং তুলি এনেছি। এক খণ্ড হৃদয়ে পুরো দুনিয়া পুষবো বলে দৃঢ়প্রত্যয়ি হয়েছি।

সাইফ নাদির

এক টুকরো কাগজে পুরো পৃথিবী লিখবো বলে কলম হাতে বসে আছি

সাইফ নাদির › বিস্তারিত পোস্টঃ

ইবি

০৮ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৪১

আলহামদুলিল্লাহ, ইবি (IU) তে আল্লাহর রহমতে Chance হলো আমার। A Unit তে ১৩৪ তম স্থানটি দখল করার সৌভাগ্য অর্জন করার তাওফিক পেলাম। সত্যিই! আজকের এই দিনটি আমার কাছে অনেক আনন্দের।

এফবিতে আমায় অনেকেই ভালো করে চিনে না। শুধু নামটাই জানে। ডিটেইলস খুব অল্প সংখ্যক বন্ধুই জানে আমার ব্যাপারে। আজকের এই লেখাটি পোস্ট করার পর হয়তবা অনেকেই কিছুটা হলেও আমায় চিনবে।

আমি অতিসাধারণ একটি ছেলে। জীবনে ইচ্ছে ছিল আরবি এবং জেনারেল উভয় শিক্ষা দিয়ে জীবন সাজাবো। আল্লাহ একটা ইচ্ছা ইতোমধ্যে পূরণ করে দিয়েছেন। আলহামদুলিল্লাহ! আরবি পড়ালেখা ২০১৫-১৬ শিক্ষা বর্ষে সমাপ্ত হয়েছে। মহান আল্লাহ শেষ মাঞ্জিল পর্যন্ত পৌঁছার তাওফিক দিয়েছেন।

আর জেনারেল শিক্ষায় আমি এখনো একজন নবীন শিক্ষার্থী। এই তো সবে মাত্র HSC শেষ করে এডমিশান এক্সাম দিলাম। মহান আল্লাহ এ পথেও আমার মাথা উঁচু করে দিয়েছেন। তাঁর অশেষ কৃপায় ইবি এর A Unit এ chance পেলাম। এটা সত্যিই আমার কাছে অনেক বড় একটা পাওয়া। দয়াময় রব আমায় Public University তে পড়ার সুযোগ করে দিলেন। আমি এটাকে সফলতার একটি স্বর্ণ সিঁড়ি হিসেবে দেখছি। আশা করি এই সিঁড়ি বেয়ে বেয়ে অনেক দূর পর্যন্ত আল্লাহ আমায় পৌঁছে দিবেন।

আজ এই দিনে আমি আমার সকল শিক্ষকমহাদয়ের কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। শুকরিয়া করছি আমার আব্বা আম্মার। এবং তাদের দীর্ঘায়ু কামনা করছি। তাদের জন্য আল্লাহর কাছে প্রাণ খুলে দু’আ করছি।

প্রাণেরচে’ প্রিয় বন্ধুদের ব্যাপারে আজ অনেক কিছুই লিখতে ইচ্ছে করছে। বিশেষকরে সাওন, পান্না, হাদি ও সোহেল কে দিল থেকে ধন্যবাদ দিতে ইচ্ছে করছে। তবে ওদেরকে ধন্যবাদ দিয়ে ছোট করবো না। শুধু এইটুকু বলব, তোরাই আমার জীবনের অনুপ্রেরণা। তোরা ছিলি, আছিস, জানি তোরাই থাকবি।

০৪-১২-১৭ ইং

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৪২

সাইফ নাদির বলেছেন: ভালো লাগলো

২| ০৮ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৪২

সাইফ নাদির বলেছেন: ভালো লাগলো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.