নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক খণ্ড সাদা পাতায় পুরো পৃথিবী লিখবো বলে কলম ধরেছি। এক খণ্ড কাঁদা মাটিতে পুরো সবুজ ফলাবো বলে হাল বেয়েছি। এক খণ্ড রঙিন কাগজে পুরো বিশ্ব আঁকবো বলে রং তুলি এনেছি। এক খণ্ড হৃদয়ে পুরো দুনিয়া পুষবো বলে দৃঢ়প্রত্যয়ি হয়েছি।

সাইফ নাদির

এক টুকরো কাগজে পুরো পৃথিবী লিখবো বলে কলম হাতে বসে আছি

সাইফ নাদির › বিস্তারিত পোস্টঃ

অবহেলা নয় ভালোবাসা কাম্য

৩১ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫৭

যাকে অবহেলা করছো, যার কোন প্রয়োজন নেই বলে ভাবছো, দেখবে, এমন একটা সময় আসবে যখন তাকে সব থেকে বেশি মিস করবে। যার ফোন কলগুলো পেয়ে আজ তুমি বিরক্ত, দেখবে, এমন একটা সময় আসবে যখন তার ফোন কলের জন্য মরিয়া হয়ে অপেক্ষায় থাকবে। কিন্তু তখন অনেক লেইট হয়ে যাবে। তোমার নাম্বারটা তার কল লিস্ট থেকে হারিয়ে যাবে। হতাশ হয়ে আকাশের দিকে তাকিয়ে দীর্ঘ নিঃশাস ছেড়ে আফসোস করবে। কিন্তু কোন লাভ হবে না। কারণ, অনেক বেশি দেরি করে ফেলেছো।

তোমার সাফল্যে যে মানুষটা সব থেকে বেশি খুশি হয়ে তোমায় অভিনন্দন জানাতে এসেছিল, শুধু তোমার সাফল্যের দিনে একটু তোমার কাছাকাছি থাকার স্বপ্ন নিয়ে, তাকে তুমি ভ্রু কুঞ্চিত করে অবহেলা করেছিলে। অথচ আজ তুমি সাফল্যের সুউচ্চ শিখরে আরোহণ করলেও সেই মানুষটির মত এত ভালোবাসা মাখানো অভিনন্দন কেউ জানাতে আসে না। সে আর কখনো আসবেও না। তোমার অবহেলা তাকে অনেক দূরে ছুড়ে ফেলেছে। তোমায় ছাড়া জীবন গোছানোটা আজ সে শিখে ফেলেছে। নিশ্চিত থাকো তুমি, এই ছোট্ট জীবনে বড় একজন মানুষকে আজ তুমি হারিয়ে ফেললে। তাকে ফিরে পাওয়ার শত-সহস্র মায়া-কান্না আজ শুধুমাত্র ব্যর্থতার সুরে সুর তুলতেই বাধ্য হবে...।

তুমি হয়ত অনেক বড় মাপের কোন একজন ব্যক্তিত্বের মর্যাদা লাভ করে ফেলতে পারো, হয়ত বা সম্মানের দিক থেকে আকাশসম হয়ে যেতে পারো, কিন্তু একটা শূন্যতাবোধ কিছু সময়ের জন্য হলেও তোমায় কাঁদাবে। কিছু সময়ের জন্য হলেও তোমার জীবনে বেদনার প্রবল ঘূর্ণিঝড়ের সৃষ্টি হবে।
তুমি তো হারিয়ে ফেলেছো এমন একজন মানুষকে, যার বিকল্প পৃথিবীতে বিধাতা এখনো আবিষ্কারই করেননি।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩১ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:৫৮

সাইফ নাদির বলেছেন: অবহেলা না করার শপথ নিলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.