নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক খণ্ড সাদা পাতায় পুরো পৃথিবী লিখবো বলে কলম ধরেছি। এক খণ্ড কাঁদা মাটিতে পুরো সবুজ ফলাবো বলে হাল বেয়েছি। এক খণ্ড রঙিন কাগজে পুরো বিশ্ব আঁকবো বলে রং তুলি এনেছি। এক খণ্ড হৃদয়ে পুরো দুনিয়া পুষবো বলে দৃঢ়প্রত্যয়ি হয়েছি।

সাইফ নাদির

এক টুকরো কাগজে পুরো পৃথিবী লিখবো বলে কলম হাতে বসে আছি

সাইফ নাদির › বিস্তারিত পোস্টঃ

ছবি

২৬ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:১২

অনেক খুঁজেও তোমার একটি ছবি পেলাম না। ড্রয়ারের সবকিছু উল্টিয়ে পাল্টিয়ে পুরনো দুটি মেমোরি কার্ড পেলাম কিন্তু তাতেও তোমার কোন ছবি নেই। কী করি এখন! তোমায় যে বড্ড দেখতে ইচ্ছে করছে। এই দিব্য চোখ দু’টি যে তোমায় দেখবে বলে উৎসুক হয়ে আছে। হতাশ হয়ে মাথা নিচু করে বসে আছি, গা বেয়ে টপটপ করে ঘাম ঝড়ছে। চোখ-মুখ লাল হয়ে গেছে, সবকিছু অনর্থক মনে হচ্ছে। ভীষণ রাগ হচ্ছে নিজের উপরে। লোকালয় ছেড়ে নির্জন কোথাও গিয়ে, মুখ লুকিয়ে ডুকরে ডুকরে কাঁদতে ইচ্ছে করছে।

তোমার ছবি মনের দেয়ালে খুব যত্ন করে এঁকেছিলাম। ধুলোবালি থেকে বাঁচাতে দেয়ালের উপরে মায়ার বেষ্টনী দিয়ে রেখেছিলাম। চোখ বন্ধ করে সকাল-সন্ধা নিয়ম করে সেই ছবিটি প্রাণ ভরে দেখতাম। তোমায় নিয়ে কল্পনার সাগরে ডুবে থাকতাম। ফিউচার প্লানিং করতে করতে রাত কাটিয়ে দিতাম। খুব সকালে চোখ খোলার আগে, মনের দেয়ালে একটিবার গভীরভাবে তোমায় দেখে নিতাম।

তোমার এমন কোন সেলফি ছিলো না, যা আমার ফোনে থাকতো না। কাউকে আমার ফোনটা ধরতেই দিতাম না এই ভেবে যে, মেমোরিতে যা আছে, সবই তো তোমার ছবি। তোমায় অন্যকেউ দেখুক, এটা মানতেই পারতাম না। তাই লুকিয়ে রাখতাম, ফোনে কঠিন প্যাটার্ন দিয়ে রাখতাম। চুপিচুপি তোমার রঙবেরঙের ছবিগুলো দেখতাম।

অথচ দেখো, আজ তোমার একটি ছবিও নেই আমার কাছে। তোমার সাথে সাথে ছবিগুলোও হারিয়ে গেছে। মনের দেয়ালে আঁকা ছবিটির উপরে ময়লা জমে গেছে। এখন আর চোখ দু’টো বন্ধ করলে মায়া ভরা চেহারাটা মনের পর্দায় ভাসে না। ভুলে গেছি, একদম ভুলে গেছি।

পুরনো স্মৃতিগুলো আজ হঠাৎ করেই মনের দরজায় এসে কড়া নেড়ে গেলো। তবে বিশ্বাস করো, এই স্মৃতিগুলোও একটা সময় ফ্যাকাসে হয়ে যাবে। মনের দরজায় এসে তখন আর ভিড় জমাবে না। অজানা কোনো শূন্যে হারিয়ে যাবে, কোনো এক কালো দিগন্তে মিলে যাবে।

পুনশ্চ - ‘‘ছেকা খেয়েছি’’ এমনটা কেউ ভাববেন না প্লিজ....
_____________________________________________
ছবি / সাইফ
পি টি আই রোড, কুষ্টিয়া
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.