নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এক খণ্ড সাদা পাতায় পুরো পৃথিবী লিখবো বলে কলম ধরেছি। এক খণ্ড কাঁদা মাটিতে পুরো সবুজ ফলাবো বলে হাল বেয়েছি। এক খণ্ড রঙিন কাগজে পুরো বিশ্ব আঁকবো বলে রং তুলি এনেছি। এক খণ্ড হৃদয়ে পুরো দুনিয়া পুষবো বলে দৃঢ়প্রত্যয়ি হয়েছি।

সাইফ নাদির

এক টুকরো কাগজে পুরো পৃথিবী লিখবো বলে কলম হাতে বসে আছি

সাইফ নাদির › বিস্তারিত পোস্টঃ

মহীয়সী নারী ০১

২৭ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:২৪

মাথা নিচু করে বাস স্টোপের বেঞ্চে বসে আছে জেনি। চোখে-মুখে ব্যর্থতার ছাঁপ লেগে আছে। যেন মনের চাপা কষ্ট মুখ-দর্পনে অনিচ্ছা স্বত্বেও প্রকাশ পেয়ে যাচ্ছে। হাজারটা চেষ্টা করেও লুকোতে পারছে না। সারাদিন হন্যে হয়ে জীবিকার অন্বেষনে ছুটলেও কোন উপায় বের করতে পারেনি। প্রতিদিন একটার পর একটা ইন্টারভিউ এ অংশ নিয়েও কোন জব জুটাতে পারেনি। সামান্য বেতনের একটি চাকুরীও পায়নি।

ক্লান্ত শরীরটা বেঞ্চের হেলানীতে এলিয়ে দিয়ে আধো আধো ঘুম চলে আসে চোখের কোণে। হুইসেলের শব্দে হকচকিয়ে উঠে তড়িঘড়ি করে বাসে উঠে পড়ে। পিছনের একটি সিটে বসে জানালায় গাঁ এলিয়ে ভাবতে থাকে। ‘‘কী হচ্ছে এসব? কী ঘটছে এই ছোট্ট জীবনে? আগ-পিছ কিছুই তো মিলছে না। জীবনটা যুদ্ধ ক্ষেত্র না হয়ে স্বর্গোদ্যানও তো হতে পারতো। কিন্তু সুখ হারিয়ে দুঃখ নদীর বাধ ভেঙ্গে গেলো কেন?’’ এরকম নানানটা প্রশ্ন মাথায় ঘুরপাক খেতে লাগলো। মস্তিষ্কের কোণে চিনচিন করে সুঁচের ফোঁড়া ফুটতে লাগলো।

বাস থেকে নেমে মলিন মুখে বাসায় ফিরলো জেনি। সবকিছু হারিয়ে এই বাসাটাই তার একমাত্র সম্বল। সেটাও আবার সিসি লোনের ঋণের টাকায় জপ্ত প্রায়। যেকোন সময় বাবার দেয়া উপহারের বাসাটি ব্যাংকের লোকেরা জপ্ত করে নিতে পারে। বিয়ের পর স্বামীর বিজনেস বাড়ানোর উদ্দেশ্যে নেয়া হয়েছিলো সিসি লোন। স্বামীও নেই লোনের টাকা শোধ করার সামর্থ্যও নেই। আছে শুধু চিন্তায় চিন্তায় শুকে যাওয়া এক মলিন মুখো যোদ্ধা।

পর্ব নং ০১
.......................................
মহীয়সী নারী / সাইফ
২৫-১১-১৯

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে নভেম্বর, ২০১৯ রাত ৩:৪৩

সোহানী বলেছেন: অসাধারন। এ ধরনের কিছু লিখা আমার আছে, পড়তে চাইলে...

আপনি যদি চাকুরীজীবি মেয়ে হোন তাহলে লিখাটি আপনার জন্য..... আপনার সাথে মিলে যেতেও পারে (পর্ব ৩)

২৯ শে নভেম্বর, ২০১৯ সকাল ১১:১১

সাইফ নাদির বলেছেন: অসংখ্য ধন্যবাদ, সময় করে আপনার লেখা পড়ে নিবো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.