নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"তোমার হৃদয়ে থাকিবো আমি, ভাসিবো চোখের পলকে।তোমাকে ভুলে যাইবো আমি, তবু আমাকে দেবোনা ভুলিতে !! \" -সাইফুল্যাহ আমিন

সাইফুল্যাহ আমিন

সাইফুল্যাহ আমিন › বিস্তারিত পোস্টঃ

এখানেই শেষ নয়,তাই হতাশ হইও না। মৃত্যু পর্যন্ত চেষ্টা চালিয়ে যাও !!

৩০ শে জানুয়ারি, ২০১৯ রাত ১০:৫৬

জীবনের কোন একটা পর্যায়ে এসে, তুমি উপলব্ধি করতে পারবে যে, তুমি খুব ভয়ঙ্কর রকমের একাকীত্ব অনুভব করছো। কিন্তু ঐ মুহূর্তটা তুমি কোন সোশ্যাল মিডিয়ায় লিখতে পারবেনা, কারন লোকে তোমায় লেইম ভাববে !! তুমি এটা তোমার কইলজার টুকরা, আত্নার আত্না বন্ধুদেরকেও বলতে পারবেনা, কারন তারা ব্যাস্ত থাকবে নিজেদের নিয়ে অথবা তারা এটাকে মজা হিসেবে নিবে এবং তোমাকে কোন সাহায্য করবেনা !! তুমি এতোটাই একাকীত্ব বোধ করছো, কষ্টে জর্জরিত হয়ে প্রত্যেকটা মূহুর্ত পার করছো অথচ সেটা তুমি তোমার পরিবারকেও বলতে পারবেনা, কারন তারা তোমাকে লেকচার দেওয়া শুরু করবে এবং বেড়ে উঠার জন্য উপদেশ দিবে !!

তুমি এটা এই গ্রহের কাউকেই বলতে পারবেনা কারন সম্ভবত কেউই এটা কেয়ার করবেনা। সত্য হচ্ছে এই জগতে কেউ তোমাকে নিয়ে বসে নেই, যে যার মতো ব্যাস্ত। মানুষ শুধু তোমার বিচার করবে। তারা তোমাকে বলবে, তোমার সবকিছুই আছে, তাই তারা এটাকে তোমার "বিষন্নতা হচ্ছে বিলাসিতা" নামক ট্যাগ লাগিয়ে দিবে !!যখন তোমার কিছুই থাকবেনা তখন তুমি শূন্যতা অনুভব করবে- যা তোমাকে যন্ত্রণা দেবে, কুঁড়ে কুঁড়ে খাবে । যখন তোমার কেউইই থাকবেনা তখন তুমি একাকী অনুভব করবে- যা তোমাকে দুঃখ দেবে, কষ্ট দেবে !!

অথচ তোমার সব আছে, সবাই আছে। আর যখন তোমার সবাই এবং সবকিছু আছে কিন্তু তুমি শূন্যতা ও একাকীত্ব অনুভব করছো এবং এটাই তোমাকে কিছু না থাকার চাইতে বেশি কষ্ট দেবে, আর সেটা তুমি কাউকে বলে বোঝাতে পারবেনা !!

হ্যাঁ, জীবনের কোন একটা সময়, তুমি অনুধাবন করবে যে তুমি খুব একাকীত্ব অনুভব করছো !! কিন্তু এই কথাটা তুমি ভার্চুয়ালে লিখতে পারবেনা, কাউকে বলতে পারবেনা, কারন মানুষ তোমাকে লেইম ভেবে ব্লেইম করবে। কেউ তোমাকে নিয়ে ভাববে না, ব্যাস্ত সবাই ব্যাস্ত !!তাই বলছি কি মন- ঘুরে দাঁড়াও, নিজেই নিজেকে বুঝতে চেষ্টা কর। এই পৃথিবীতে কেউ তোমাকে নিয়ে বসে নেই, তোমার ও উচিত কারো আশায় বসে না থাকা। নিজের সেরা দিকটা খুঁজে বের কর, নিজের উপর বিশ্বাস রাখো, চেষ্টা থামাবেনা সফল না হওয়া পর্যন্ত। এখানেই শেষ নয়,তাই হতাশ হইও না। মৃত্যু পর্যন্ত চেষ্টা চালিয়ে যাও !!

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩১ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৭:৫১

রাজীব নুর বলেছেন: নিজের পথ নিজেকেই বানিয়ে নিতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.