নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://web.facebook.com/salauddin.shahria

সালাউদ্দিন শাহরিয়া

আমার মনের মৃত্যু হয়েগেছে দেহের মৃত্যু বাকি, বিষাক্ত ধুলিমাখা দীর্ঘজটে দেহটা কোথায় রাখি? - সালাউদ্দিন শাহরিয়া

সালাউদ্দিন শাহরিয়া › বিস্তারিত পোস্টঃ

"আজ বাংলার মানুষ দরিদ্র কেন ?"

১০ ই নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:১৭

আজ বিশ্ববাসির দিকে নয় বাংলাদেশের দিকে তাকালে দেখা যায় শত শত, হাজার হাজার, লক্ষ-কোটি দরিদ্র মানুষ না খেয়ে থা্কছে। ক্ষুধার যন্ত্রনা ভুগ করছে। কিন্তু এর জন্য কি বাংলাদেশের সরকার দায়ি। অব্যশই সরকার দায়ি নয়।

এই বাংলাদেশের দরিদ্র মানুষের দরদ্রি থাকার প্রধান কারণ হচ্ছে বাংলাদেশের কিছু চিটার, বাটপার নামের কিছু ভদ্র লোক। সরকার দরিদ্রদের জন্য ১০ টাকার চাল দিচ্ছে আর চিটার-বাটপার কিছু ভদ্র লোক তা হাতিয়ে নিচ্ছে।

এটার প্রমাণ তো আমরা পত্রিকা-খবরে পাচ্ছি। এখন আসা যাক আসল রহস্যে। কেউ কি কখনো ভেবছো গরিব মানুষের টাকা-সম্পদ যায় কোথায়। ‘সরকার, বিভিন্ন ধনী ব্যক্তি, বিভিন্ন সংস্থা’ মানুষের কল্যাণের জন্য টাকা-পয়সা ইত্যাদি দিয়ে থাকে। কিন্তু এইগুলো যাওয়ার পথটা এত লম্বা হয়ে যায় যে, সেগুলোে পৌঁছতে পৌঁছতে ফুরিয়ে যায়। কোন অনুষ্টানে নিজেকে প্রধান অতিথি হিসাবে নেওয়ার জন্য লক্ষ লক্ষ টাকা দিয়ে থাকে কেননা মানুষ মনে করবে যে মহান ব্যক্তি। এইভাবে যদি মহান হওয়া যেত তাহলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আব্রাহাম লিংকন, ন্যালসন ম্যান্ডেলা মহান ব্যক্তি হতে পারতো না। একটা অনুষ্টানে যদি তুমার প্রধান অতিথি হওয়ার যোগ্যতা না থাকে সেখানে টাকা দিয়ে প্রধান অতিথি হওয়া মানে সমাজের গরিব মানুষের কপালে লাথি মারা।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই নভেম্বর, ২০১৬ দুপুর ১২:৪০

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: ‘অনুষ্টানে যদি তুমার প্রধান অতিথি হওয়ার যোগ্যতা না থাকে সেখানে টাকা দিয়ে প্রধান অতিথি হওয়া মানে সমাজের গরিব মানুষের কপালে লাথি মারা। ’..........।ঠিক কইছেন।

২| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৪৪

আতিক রহমান (স্বপ্ন) বলেছেন: এই কথাগুলো পুরাই যুক্তিহীন।
ছাত্র যখন ভাল রেজাল্ট করে তখন ছাত্রের সাথে সাথে শিক্ষক ও স্কুলেরও সুনাম হয়। আবার ছাত্র যখন রেজাল্ট খারাপ করে তখন ছাত্রের দুর্নাম থেকে শিক্ষক আর স্কুলের দুর্নামই বেশি হয়।
সরকার কোন পদবী না। সরকার গঠিত হয় এমপি, মন্ত্রীদের সমন্বয়ে। রাষ্ট্র পরিচালনা করে এই সমন্বিত সরকার। পরিচালনার যখন ত্রুটি ঘটবে তখন এই ত্রুটির দায়ভার সরকারকেই নিতে হবে।

১৮ ই মার্চ, ২০১৭ রাত ১০:০৫

সালাউদ্দিন শাহরিয়া বলেছেন: ভাই তাহলো আবারও পোস্টটা পড়েন। সরকার বলতে কি বুঝিয়েছি। আর সরকার কি আমি ভালো কর জানি। আর সব ক্ষেক্রে একই যু্ক্তি চলে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.