নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগের স্বত্বাধিকারী সামিয়া

সামিয়া

Every breath is a blessing of Allah.

সামিয়া › বিস্তারিত পোস্টঃ

পথে ঘাটে পর্ব ( ৩)

২৫ শে অক্টোবর, ২০১৫ সকাল ১১:৩৬

সময় রাত ৮ টা। আমি অফিস থেকে বের হয়ে আজকের অবরোধ এর সাথে যুদ্ধ করে এসে উত্তরা পৌঁছলাম । হন্নে হয়ে রিক্সা খুঁজতে খুঁজতে housebuilding ওভার ব্রিজের নিচে নেমে এলাম। দেখলাম কার আগে কে যাবে সবার সে কি চেস্টা। আর তাতেই যেন এত Jam।
আমি ঐ সব পেরিয়ে যেন আরও ভিড়ের ভেতরে ডুকে গেলাম ।
আর তখনি চোখে পরল ঘটনাটা। দেখলাম একটা সি,এন, জি দুমড়ে মুচড়ে বাসের ভেতর ডুকে আছে সাথে মানুষ ও, অথবা যেন ওরা মানুষ না!! যেন ওরা কেউ না!! এমনটাই ভাব সকলের।
সবাই অনেক ব্যস্ত বাড়ি ফেরার অনেক তারা সবার। পুলিশ এর লাঠি নিয়ে দৌড় ঝাপ,, বাঁশিতে ফু। আমি সেখানে অনেকক্ষন দাঁড়িয়ে ছিলাম। একটা মাথা ঢুকে গিয়েছে ট্রাকের নিচের যন্ত্রাংশের সাথে, সেদিকে চেয়ে ছিলাম অনেকক্ষন, হায় তারা কি মরে গেছে!! কিংবা মরেনি!! কেমন লাগছে তাদের!! কি যন্ত্রনা!! কি যন্ত্রনা!!
তারপর এক পুলিস এসে বলল, আপনার কিছু কি হয়। বললাম না। তাহলে বাসায় যান, পুলিশের চাহুনিতে সাময়িক মমতা। আমি আবার রিক্সা খুঁজতে এদিক ওদিক তাকালাম। যেন কিছুই হয়নি,

যেন কিছুই দেখিনি এমন!! আমি এই সার্থপর নগরির বাসিন্দা। শুধু সার্থপর হওয়া ছাড়া, নিজের চিন্তা করা ছাড়া, এই নগর যেন আমায় কিছু শেখায়নি । অথবা আমি নিরুপায়.... বাবা মা বাসায় অপেক্ষা করে আছে!! তার উপর আমিতো মেয়ে, আমায় নিয়ে আর ও চিন্তা, কখন বাসায় ফিরবো!!

বিঃ দ্রঃ এটা কোন গল্প নয় আমার জীবনে পথে ঘাটে ঘটে যাওয়া ঘটনার বর্ণনা।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২০

ঢাকাবাসী বলেছেন: একটা উপদেশ দিচ্ছি ফ্রী, এসব দুর্ঘটনা যদি বাংলাদেশে হয় তাহলে ওটার ১০০ হাত দুরে থেকে ভাগবেন। হাতাহতদের জন্য আপনি এদেশে কিছুই করতে পারবেননা কাছে গেলে মাঝখান থেকে আপনার পৈতৃক প্রানটা নিয়ে পুলিশ টানাহেঁচরা শুরু করবে যা মোটেই স্হাস্হ্যকর নয়! এরপর থানায় যান আদালতে যান সে এক যাচ্ছেতাই ব্যাপার! ইউরোপ আমেরিকা হলে আলাদা কেস।

২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪৫

সামিয়া বলেছেন: ফ্রি উপদেশ বিবেচনায় থাকলো

২| ২০ শে জুলাই, ২০১৭ বিকাল ৩:৩৭

খায়রুল আহসান বলেছেন: খুব বীভৎস কোন দৃশ্য সামনে থেকে দেখতে নেই, যদি স্নায়ু সেটা সহ্য করতে না পারে। এতে স্নায়ু বৈকল্য ঘটতে পারে। তবে আশু সাহায্যের জন্য পথচারী কিংবা পুলিশের দৃষ্টি আকর্ষণ করা যেতে পারে।
পুলিশের চাহুনিতে সাময়িক মমতা - ব্যতিক্রমী, ভাল পুলিশ ছিল।

২৩ শে জুলাই, ২০১৭ সকাল ১১:৫০

সামিয়া বলেছেন: ভালো বলেছেন, এত পুরানো পোষ্টে আপনার কমেন্ট দেখে ভালো লাগছে, কৃতজ্ঞতা অশেষ।।

৩| ২৬ শে এপ্রিল, ২০১৮ রাত ১২:৫২

মাআইপা বলেছেন: পরিবেশগত স্বার্থপর। এছাড়া উপায় কি আছে ?
পড়ে গেলাম শুধু।
শুভ কামনা রইল।

২৬ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:০১

সামিয়া বলেছেন: ধন্যবাদ কৃতজ্ঞতা ।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.