নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগের স্বত্বাধিকারী সামিয়া

সামিয়া

সৎ, সাদাসিধা মানুষ। একটু স্বাধীন টাইপ। পড়তে ভাললাগে, লিখতে ভাললাগে, ছবি তুলতে ভাললাগে, মানুষের মুখে হাসি দেখতে ভাললাগে।

সামিয়া › বিস্তারিত পোস্টঃ

শুভ দুপুর

২৪ শে মে, ২০২১ দুপুর ২:৪২



সুয়া উড়িলো উড়িলো... জীবেরও জীবন সুয়া উড়িলো রে.........লা-মোকামে ছিলাই সুয়া.. আনন্দিত মন, ভবে আসি পিঞ্জিরাতে হইলা বন্ধনের মানে একদম এই রকম হয়ে গেলো যে ভবে আসা মানে একদম বন্দী হয়ে গিয়ে ঐসকল রুলস মানুষ ফলো করতে থাকে যা প্রকৃতি প্রদত্ত, কখন ঝড় আসবে কখন বৃষ্টি আসবে কখন নতুন সাইক্লোন যশ সাহেব এসে আঘাত করবে সব কিছু, এই যে এই মুহূর্তে আমি যা কিছু ভাবছি আই থিংক প্রকৃতি আমার মাথার ভেতর ঢুকে এই সকল শব্দ ঢুকিয়ে দিতেছেন, কতক্ষন হাসতে হবে কতক্ষন কাঁদতে হবে সব কিছু প্রকৃতির কম্যান্ড।
একবার এক মানুষের চোখে বিজ্ঞ একজনরে বললাম অমুক অমুক অমুক আমার সাথে লিটারাল্লি পা এ পা দিয়ে ঝগড়া করতে চাইতেছেন, আমার ইচ্ছা করতেছে এইগুলারে একটা উচিৎ শিক্ষা দিয়া থামিয়ে দেই, মানুষের চোখে বিজ্ঞ লোক বললেন হে অবুঝ; বোকা বোকা কথা বলে আমাকে বিরক্ত করোনা, তুমি যা করতেছ তারা যা করতেছে এইগুলা কেউ কিছু স্ব ইচ্ছায় করতেছে না, এইগুলা হবারই কথা তাই হচ্ছে, সব কিছুর একটা রেজাল্ট থাকে ভালো মন্দ থাকে, ওদের শিক্ষা দেবার জন্য তোমাকে কিছু করতে হবে না যা হবার এমনি এমনি হবে। দুনিয়াতে আসলে নিজস্ব বলে কিছু নাই কোন কিছুই না। সুয়া উড়িলেই সব শেষ, সুয়া না উড়ার সময়টুকুই শুধুমাত্র সে পিঞ্জিরাতে বন্দী।
সেই বন্দী জীবনে থাকতে থাকতে সে ভাবতে থাকে সে সবার থেকে বেশি ভালো ও স্বাধীন জীবন যাপন করছেন, যারা যা কিছু বলছেন ভুল বলছেন শুধু নিজের ভাবনাই সঠিক। এই সঠিক চিন্তা থেকে সে নিজেকে ফেরেশতা বা তার থেকেও ভালো মানুষ ভেবে অন্যায় করেন ভুল করেন আবার ফাঁকে দুই একটা ভালো কাজ করে জীবন অতিবাহিত করেন।
সেই কারনে একই মানুষ কারো চোখে সেরা আবার কারো চোখে পৃথিবীর সেরা খারাপ।

কয়দিন আগে একবার ৬০০ লোকের পাসপোর্ট ছবি তুলে দিয়েছিলাম বেশিরভাগ খুশি তাদের রুপ নিয়া ছবিতে যা আসছে। কিন্তু একজন আমারে বলল সে যতটা সুন্দর তা আমি ছবিতে তুলে ধরতে পারিনাই। ঠিক ঐ মুহূর্তেই একজন এসে তার জীবনের এ যাবতকালের সেরা ছবি আমি তুলে দিয়েছি বলে পারেন না পা ছুয়ে সালাম দেন। এইখানে এই ভবে বন্দী জীবন এবং একই কর্মকাণ্ডের দুই রকম ফিডব্যাক ও সমান ভাবে বিদ্যমান। কেমন আছেন সবাই পৃথিবীর বন্দী পাখিরা? :)


ছবি আমার তোলা।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে মে, ২০২১ দুপুর ২:৪৮

ডার্ক ম্যান বলেছেন: বন্দীরা কখনো ভাল থাকে না ।

২৪ শে মে, ২০২১ দুপুর ২:৫০

সামিয়া বলেছেন: আমরা কেউ ভালো নেই যার যার জায়গায়।

২| ২৪ শে মে, ২০২১ বিকাল ৪:২২

রাজীব নুর বলেছেন: আমার জীবনে আমি বহু মানুষের ছবি তুলে দিয়েছি। এমন কি বহু লোক আমার তোলা ছবি দিয়ে তাদের প্রোফাইল পিকচার করেছে।
যখন বিয়ের অনুষ্ঠানের ছবি তুলতাম, তখন অনেক মায়েরা আসতো তাদের অবিবাহিত মেয়েদের ছবি তুলে দেওয়ার জন্য। আমার তোলা ছবি সুন্দর হয়েছে। ছবি দেখে পাত্রপক্ষ পছন্দ করেছে এবং মেয়ের বিয়ে হয়ে গেছে। এই কথা জানাজানি হওয়ার পর বহু পিতা মাতা আমার কাছে এসেছেন- তাদের কন্যার ছবি তুলে দেওয়ার জন্য।

২৪ শে মে, ২০২১ রাত ৯:১৯

সামিয়া বলেছেন: ছোয়াবের কাজ করেছেন ছবি তুলে মেয়ের বিয়ের ব্যবস্থা করে দেওয়া কম কথা না মাশাল্লাহ

৩| ২৪ শে মে, ২০২১ বিকাল ৪:২৪

রাজীব নুর বলেছেন: হুমায়ূন আহমেদের শেষ সিনেমাতে 'সুয়া উড়িল' গানটা ব্যবহার করেছেন। চমৎকার। লঞ্চের উপর নেচে নেচে গানটা গাওয়া হয়।

২৪ শে মে, ২০২১ রাত ৯:২৪

সামিয়া বলেছেন: আমি জানি এটা হুমায়ূন আহমেদের শেষ চলচ্চিত্রে ব্যবহার করা একটি জনপ্রিয় সংগ্রহীত গান

৪| ২৪ শে মে, ২০২১ বিকাল ৪:২৯

সামিউল ইসলাম বাবু বলেছেন: অনেক দিন পরে আপনার সাথে দেখা। কেমন আছেন?

২৪ শে মে, ২০২১ রাত ৯:২৫

সামিয়া বলেছেন: আলহামদুলিল্লাহ আমি ভালো আছি, আপনি ভালো আছেন তো?

৫| ২৪ শে মে, ২০২১ বিকাল ৪:৪৮

রানার ব্লগ বলেছেন: পাসপোর্টের ছবি সুন্দর হয় নাই তার জন্য অভিযোগ? হা হা হা !!! আমার পাসপোর্টের ছবি দেখে ইমিগ্রেসেনের লোক বলেছিলো তোমাকে তো বর্ন ক্রমিনালের মতো লাগছে, আমি হাসি মুখে বলেছিলা আমি এতেই খুশি।

২৪ শে মে, ২০২১ রাত ৯:২৭

সামিয়া বলেছেন: এটা অফিসের আইডি কার্ডের জন্য তোলা হয়েছিল সকল কর্মকর্তা-কর্মচারীদের, সবাই প্রশংসা করেছে আমি জাস্ট বললাম আরকি এক্সাম্পল দিতে মানুষের মন মানসিকতা একই কাজে ভিন্ন ভিন্ন ফিডব্যাক আর কি, ধন্যবাদ আপনাকে।

৬| ২৪ শে মে, ২০২১ বিকাল ৫:৪১

চাঁদগাজী বলেছেন:



জ্ঞানী মানুষ থেকে পাওয়া ফিডব্যাক আপনাকে জীবনে সাহায্য করবে সব সময়।

২৪ শে মে, ২০২১ রাত ৯:২৮

সামিয়া বলেছেন: মূল্যবান কথা বলেছেন ধন্যবাদ

৭| ২৪ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:৪১

আহমেদ জী এস বলেছেন: সামিয়া,




শুভ সন্ধ্যা।
ম্যাটার - এন্টি ম্যাটার যেমন আছে তেমনি আছে বিশ্ব আর প্রতি-বিশ্ব বা প্যারালাল বিশ্ব। ভেবে নিন, এই বিশ্ব একটা সিম্যুলেশান নয়তো আরেক বিশ্বের কপি! তখন আর খারাপ লাগবেনা।

২৪ শে মে, ২০২১ রাত ৯:২৮

সামিয়া বলেছেন: বাহ চমৎকার বলেছেন ভাইয়া সুন্দর ব্যাখ্যার জন্য অসংখ্য ধন্যবাদ

৮| ২৪ শে মে, ২০২১ রাত ৯:৫৪

জটিল ভাই বলেছেন:
ঐ ছবিটা একটু দেখতে চাচ্ছিলাম..... :P

১০ ই জুন, ২০২১ বিকাল ৪:৫৫

সামিয়া বলেছেন: উনার আইডি কার্ড কি করে চাই, পুরুষ কলিগ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.