নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জানার আছে অনেক কিছু, শিক্ষা নিবে কতজন?

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition)

সবার জন্যে শিক্ষা। আমার জন্যে তো বটেই। নিজে আগে শিক্ষা নিয়ে আরেকজনের মাঝে তা ছড়িয়ে দেওয়া...এটাই থাকবে আমার লেখাগুলোর উদ্দেশ্য।

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) › বিস্তারিত পোস্টঃ

\'উপর\'-নিচ, আকাশ-জমীন বড় রহস্যময় শব্দ

২৮ শে মার্চ, ২০২১ রাত ১০:১২



রাজীব নূর ভাইয়ের আজকে পোস্ট পড়ছিলাম। উনার লেখাগুলো কেমন যেন, খুব ভাবনায় ফেলে দেয়। পোস্টটি পড়তে পড়তেই, মনে হলো, উপর আর নিচ শব্দগুলোর মাঝে কোন রহস্য আছে। স্রষ্টা উপর থেকে আমাদের দেখেন, কারণ, তিনি সাত আসমান 'উপরে' থাকেন।

তিনি কেন মানব সম্প্রদায়কে আকাশের 'উপরে' রেখে নিজে নিচের ভূমিতে থেকে গেলেন না? তাহলে, তিনি নিচ থেকে উপরের সৃষ্টিজগতকে দেখতে পারতেন। তা না করে, আল্লাহতায়ালা কেন উপরে থেকে গেলেন, আর নিচে পাঠালেন মানব সম্প্রদায়কে!

অথচ, কাউকে জাজ করতে, উপর-নিচ-ডান-বাম সব দিকে থেকেই জানতে হয়। আর, মহান স্রষ্টা কি না শুধু মানুষের অন্তরটাই দাঁড়িপাল্লায় মেপে গেলেন! কেন!

নিশ্চয়ই, এই উপরে আর নিচের মাঝে কোন রহস্য আছে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০২১ রাত ১১:৫৪

নুরুলইসলা০৬০৪ বলেছেন: স্রষ্টা ভাল করেই জানে,বিজ্ঞানীদের আওতায় থাকলে তাকে সেখান থেকে বিতাড়িত করে দেবে।তাই,বিজ্ঞান যেখানে পৌছতে পারে না এমন এক কাল্পনীক জায়গায় আশ্রয় নিয়েছেন।

২| ২৯ শে মার্চ, ২০২১ রাত ১২:৪৫

রাজীব নুর বলেছেন: আপনার কাছে আমার প্রশ্নঃ আমার কাছে রহস্যময় মনে হয়, এই নিখিল বিশ্বের প্রতিপালক ট্রিলিয়ন গ্যালাক্সির নির্মাতা কেন মানুষের মত অতি নিম্নবর্গের এক প্রাণীর প্রার্থনার জন্য এমন মুখিয়ে থাকেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.