নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

মাশরাফিকে ভিলেন বানাবার চেষ্টা চলছে, ঘরে বাহিরে চলছে ষড়যন্ত্র

২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:০৫



পরিস্থিতি খুবই নাজুক । ঘরে বাহিরে শক্ররা কিলবিল করছে । একের পর এক মনস্তান্তিক খেলা খেলে বাংলাদেশকে পঙ্গু করে ফেলতে চাইছে । চালছে একের পর এক কুট চাল । আর মিডিয়া সেগুলোকে এ্যটোম বোমার মতো বিস্ফোরণ ঘটিয়ে পরিবেশ আরো ঘোলাটে করে তুলছে । কাউকে মারতে হলে, তার গলা কাটতে হয় না তার দুর্বল জায়গা বেছে আঘাত করলেই হয় । ঘরে অশান্তি ঢুকিয়ে দিতে পারলে সিংহ পুরুষ ও বাহিরে কেচো হয়ে যায় ।

বাংলাদেশ অস্ট্রেলিয়া ম্যাচের পর সুনীল গাভাস্কার প্রশ্ন তুলেছেন মাশরাফির ক্যাপ্টেনসি নিয়ে । বিবিসি নিউজ করেছে, ‘ক্যাপ্টেন্সির ভুল বাংলাদেশের হারের কারণ’ । বোরিয়া মজুমদার নামের একজন মাশরাফিকে ধুয়েয়ে ফেলেছেন । মাশরাফির ক্যাপ্টেনসি নিয়ে প্রশ্নের পর প্রশ্ন তুলেছেন । দেশ বিদেশের সব জায়গাতে বিষয়টা নিয়ে আলোচনা হচ্ছে । প্রথম আলোতে" আজ মাশরাফির একটি সাক্ষাতকার ছাপা হয়েছে সেটি নিয়েছে, উৎপল শুভ্র নামের এক প্যাচ খোর সাংঘাতিক । (প্যাঁচায়ে প্যাঁচায়ে খেলার খবর লেখে ।) পড়লেই মেজাজ খারাপ হয়ে যায় । এই লোক মাশরাফিকে অপ্রসংগিক ভাবে প্রশ্ন করেছেন, আপনি পদত্যাগ করছেন কবে ? যেখানে পদত্যাগের প্রসঙ্গই আসে না । সেখানে কিভাবে এই প্রশ্নই করেছে মাশরাফিকে বুঝলামা না । যেন চাইছে মাশরাফির মুখ থেকে কথা বের করতে । মাশরাফিকে ভিলেন বানাবার প্রচেষ্টা আর কি । সব দোষ মাশরাফির উপর দিয়ে আইসিসিকে ফেরেস্তা বানাবে তারা ।

এ সবই করা হচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে ক্রিকেট ষড়যন্ত্রের অংশ হিসাবে । যেহেতু মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ টিম ঘুরে দাঁড়িয়েছে সেহেতু ওকে যদি দল থেকে সরিয়ে দেওয়া যায় তা হলে বাংলাদেশকে নিয়ে ভারত,অষ্ট্রেলিয়া আর ইংল্যান্ডকে আর ভাবতে হবে না । সে পথেই হাটছে এখন ভারতীয় মিডিয়া আর তাদের ক্রিকেট মাথারা । যেখানে এশিয়া কাপের সময়ও মাশরাফিকে বেষ্ট ক্যাপেন্ট বলে নিউজ করেছে আনন্দবাজার পত্রিকা । তারাই এখন তার বদনাম করতে নেমেছে । কোনটা সমালোচনা আর কোনটা ষরযন্ত্র সেটা বোঝার মতো ক্ষমতা আমাদের রয়েছে ।

মাশারাফি এবং বাংলাদেশের বিরুদ্ধে এ চক্রান্তে দেশি-বিদেশি মিডিয়া জড়িত । প্রথম আলো নামের পত্রিকাটিও ও তাতে জড়িয়ে পরেছে । যেহেতু প্রথম আলো সাকিবকে কভার করে তার হয়ে লিখে সে সুযোগটা কাজে লাগাছে ভারত ঘেঁষা কিছু লোক । এদের ষরযন্ত্রের সঠিক জবাব দিতে না পারলে এরা বাংলাদেশের ক্রিকেটকে ধ্বংস করে ছাড়বে ।

ক্যাপ্টেন হওয়া অনেক জ্বালা । দল জিতলে সবাই বাহাবা দেয় হারলে পিঠের ছাল খুলে নিতে চায় । কিন্তু আমরা বাঙালিরা সে রকম নই ।
এই মুর্হুতে আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন ঐক্যের । আমরা এখন আর হারার দলে নেই । বিশ্বের সবাই আমাদের সমিহ করছে । সে ধারাটা বজায় রাখতে হবে । অনেকে অনেক কথা বলবে ঐক্যে ফাটল ধরাতে চাইবে । তাদের কথায় কান দেবার দরকার নেই ।
আজকের ম্যাচটা জিততে পারলে আমরা ক্রিকেট বিশ্বে ইতিহাস রচনা করবো ..আসুন সবাই মিলে সুর তুলি,
"আমরা করবো জয়,
আমরা করবো জয়,
আমরা করবো জয় একদিন।"

মন্তব্য ১৫ টি রেটিং +৫/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:২৭

শরতের ছবি বলেছেন: আপনি ঠিক ধরেছেন ,ঠিক বলেছেন ।

২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৩০

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আজকের ম্যাচটা জিততে পারলে আমরা ক্রিকেট বিশ্বে ইতিহাস রচনা করবো ....
আসুন সবাই মিলে সুর তুলি,
"আমরা করবো জয়,
আমরা করবো জয়,
আমরা করবো জয় একদিন।"

২| ২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৭

কঙ্কাল দ্বীপ বলেছেন: " আজকের ম্যাচটা জিততে পারলে আমরা ক্রিকেট বিশ্বে ইতিহাস রচনা করবো ... আজকের ম্যাচটা জিততে পারলে আমরা ক্রিকেট বিশ্বে ইতিহাস রচনা করবো ...."

আজকে ম্যাচে বাংলাদেশের জেতার পরিবেশ সৃষ্টি হলে ক্রিকেট বিশ্ব দেখবে ষড়যন্ত্রের আর ও কতগুলো নতুন রূপ আছে। গত ম্যাচেই অফিসিয়াল হিসেবে আলিমদার-ইয়ান গোল্ড জুটি দাড়িয়েছিলো আজকে সম্ভবত তাদের সাথে রড টাকার যোগ দিবে। তাসকিন সানির পর ওদের মিডিয়া মাশরাফির পেছনে লেগেছে, আর তাতে ঘি ঢালছে আমাদের দেশীয় পত্রিকাগুলো যার লীড এ আছে প্রথম আলো । একজন উৎপল শুভ্রের মতো বাংলাদেশ বিরোধির হাতে সেই মিডিয়া র নাটাই। এটাও বোঝা যাচ্ছে এর পরও পরিস্থিতি বদলে গেলে আরও দুই চারটা গোপন অবৈধ অস্ত্র ওরা মজুদে রেখে দিয়েছে।

আজকের ম্যাচে জেতার স্বপ্ন দেখি না , বরং মাশরাফি মুস্তাফিজরা ভালো ভাবে খেলে ষড়যন্ত্রের জালে আটকা না পড়ে দেশে ফিরে আসতে পারলেই আমি খুব খুশী।

চোরের দল এবার শুয়োরের দলে পরিণত হয়ে গেছে। সেই সাথে চেনা গেছে শুয়োরদের এদেশীয় দালালদের। এবার সিদ্ধান্ত দেশবাসীর। ওরা কি মাশরাফিদের সাথে থাকবে নাকি শুয়োরের দালালদের সাথে থাকবে?

২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১:১৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: চোরের দল এবার শুয়োরের দলে পরিণত হয়ে গেছে। সেই সাথে চেনা গেছে শুয়োরদের এদেশীয় দালালদের। এবার সিদ্ধান্ত দেশবাসীর। ওরা কি মাশরাফিদের সাথে থাকবে নাকি শুয়োরের দালালদের সাথে থাকবে? খুব ভালো বলেছেন ।

৩| ২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১:১১

বিদ্রোহী সিপাহী বলেছেন: আমরা বিশ্ব করবো জয় একদিন...

২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১:১৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আমরা বিশ্ব করবো জয় একদিন...

৪| ২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১:১৯

মহা সমন্বয় বলেছেন: আজ বাংলাদেশের হারাবার কিছু নেই, আর তাদের কোন ভয়ও নেই। দূর্বল দল নিয়েও তাই তারা আজ খেলে যাবে উরন্ত সূচনার দুর্দান্ত গতিতে।
আজকে যদি ইন্ডিয়াকে হারাতে পারে তাহলে আমি মতিঝিল সেনা কল্যান ভবনের ছাদে উঠে রঙের কামান দিয়ে পুরো ঢাকা বসীকে রঙে রঙে রাঙিয়ে তুলব। :P 3:)
আজকে যদি বাংলাদেশ জয় লাভ করে তাহলে তা হবে এই শতাব্দির সর্ব শ্র্রেষ্ঠ প্রতিশোধ জুলুমের প্রতিশোধ। B-|
ওহে টাইগারেরা গর্জে উঠো আরেকবার। B-)

বি:দ্র- আমার এই স্ট্যাটাসটি দেখে আশা করি কোলকাতার বন্ধুরা মন খারাপ করবে না। আর এই স্ট্যাটাসটি তাদের এড়িয়ে যাওয়াই উত্তম ইহাতে কল্যাণ রহিয়াছে।
জয় হোক ক্রিকেটের। নি:শ্বন্দেহে যে কোন ধর্মীয় সমাবেশের চেয়ে ক্রিকেট উৎসব উত্তম।
আল-সমন্বয়।
https://www.youtube.com/watch?v=7HXT_nz1Ljw

২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১:২২

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ওহে টাইগারেরা গর্জে উঠো বারবার

৫| ২৩ শে মার্চ, ২০১৬ বিকাল ৩:৩৭

ফজলুভাই বলেছেন: প্রথম আলো তে আজকের সাক্ষাতকার টা আমি পড়েছি, সেখানে কোথাও মাশরাফি কে পদত্যাগ এর কথা বলা হয় নাই...
জিজ্ঞেষ করা হয়েছে যে কবে অবসর গ্রহন করছেন তিনি...
সাক্ষাতকার টা ভাল করে পড়ে নিবেন :)

আর হ্যা, ঐ এক ওভার নিয়ে বেশি ই জল ঘোলা করা হচ্ছে। কিন্ত ষড়যন্ত্রের কিছু দেখি না। মাশরাফি ভাই যে এই বিশ্বকাপ খেলে অবসরে যাবেন এটা অনেক আগে থেকেই শোনা যাচ্ছিল :)

২৩ শে মার্চ, ২০১৬ বিকাল ৪:৩৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: গলায় হাত ঢুকিয়ে জিজ্ঞাসা করা আর কি ?
যখন তিনি ভারতের সঙ্গে ম্যাচ খেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন তখন তাকে গিয়ে জিজ্ঞাসা করা হয় আপনি পদত্যাগ করছেন তো ? মানে ক্যাপ্টেনকে অন্য মনস্ক করে দেওয়া । মনে রাইখেন আপনার পারফরমেন্স কিন্তু ভালা না । যেমন গাভাস্কার বলেছেন, মাশরাফি দলে খেলছে কি হিসাবে ? এসব ভারতীয় কুট চাল । আপনি মনে হয় বুঝতে পারছেন না । ক্রিকেট খেলা বোঝেন তো ?

৬| ২৩ শে মার্চ, ২০১৬ বিকাল ৩:৩৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: মাশরাফির অবস্থান ১০০% সঠিক। টাইগাররা ভয় পেয়োনা। পুরো জাতি আছে তোমাদের সাথে।

২৩ শে মার্চ, ২০১৬ বিকাল ৪:৩৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: জি ১৬ কোটি মানুষ আছে ওদের সাথে

৭| ২৩ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৪১

তানজীম তুষার বলেছেন: কে কী বলল তাতে কিচ্ছু যায় আসে না!
আমরা বাংলাদেশি
আমরা মাশরাফিকে ভালবাসি
এটা আবেগ নয়, এ ভালবাসা তিলেতিলে তৈরি হয়েছে।
দু-চারটা ছাগলের কথায় আমরা আমাদের ভালবাসাকে আঘাত করবনা
কক্ষনো না!

২৩ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৪৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ধন্যবাদ ঐক্যই আমাদের শক্তি

৮| ২৩ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:০২

ফজলুভাই বলেছেন: কথা অন্য দিকে নেয়ার কারণ টা আমি বুঝলাম না...
আমি ক্রিকেট খেলা টা বুঝি, আমার মনে হয় আপনার চেয়ে ভালই বুঝি :D

ধন্যবাদ।
কথা টা গায়ে লাগলো।
আমি আপনাকে আক্রমন করতে কমেণ্ট করসিলাম না...

২৪ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৪৭

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ভাই কিছু মনে কববেন না। আমি ইচ্ছা করেই আপনাকে একটু রাগিয়ে দিলাম। ইন্ডিয়া এমন করেই মাশরাফিকে রাগিয়ে দিতে চাইছে। যাতে সহজেই ওরা ম্যাচ জিততে পারে। আপনি ও রেগে গিয়ে আমার ফাদে পা দিয়েছেন। কিছু মনে করবেন না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.