নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

আহাম্মক সমাচার ও করোনা আতংক

২২ শে মার্চ, ২০২০ সকাল ১০:৫২



আহাম্মকের গু নাকি চার জায়গায় লাগে।
প্রথমে আকাশের দিকে তাকিয়ে হাটতে গিয়ে গুয়ে পারা দিয়ে তা পায়ে লাগায়। তারপর কিসে পারা দিছে সেটা দেখতে গিয়ে গু হাতে লাগায়। তাতেও নিশ্চিত হতে না পেরে হাত নাকের সামনে নিয়ে গন্ধ শুকতে গিয়ে গু নাকে লাগায়। হইলোনি!
যে কোন আতংকে আমরা মজুদ করমু না তো কে করবে? মজুদের ফলে পণ্য দ্রব্যের দাম বাড়বে। দেশে খাদ্যের অভাব দেখা দিবে। ধনীরা বেচে যাবে টাকার জোড়ে। গরীব মারা যাবে না খেয়ে। কিন্তু তাতে আহাম্মকদের কি ? নিউজে পড়লাম,সরকার স্কুল কলেজ ছুটি দিছে আর এক প্রধান শিক্ষক ২০০ বাচ্চাদের নিয়ে ভোজের আয়োজন করেছে। এই প্রধান শিক্ষক কে কি আহাম্মক বলা যাবে? আবার গুলশানে দেখলাম,করোনা সচেতনতা বৃদ্ধির জন্য রাস্তার পাশে বিশাল সমাবেশের আয়োজন করেছে।

ওয়াজের ভরা মৌসুমে হুজুরদের বছরটা পুরাই মাঠে মারা গেলো। শেষমেশ যাও করোনা নিয়া ধান্ধার একটা সুযোগ সৃষ্টি হইছিল তাও সুবিধা করা গেল না। পুলিশ, সরকার বাধা হয়ে দাঁড়ালো । এতে অনেক ধর্মপ্রাণ মুসলিম নাখোস । বুঝতে পারি না , এরা ইসলামকে না জেনে, না বুঝেই এতোটা ধর্মপ্রাণ হয় কি করে ? ইসলাম হচ্ছে, জ্ঞানিদের জন্য মুর্খদের জন্য নয় । এই যা এখন এরা আমাকে কোপাতে না আসে ।

এই সংকটের সময় ও নির্বাচনের আয়োজন করা ইসির সাথে দেখা করার খুব সখ আমার। তাকে এই বিরোচিত নির্বাচন আয়োজনের জন্য ধন্যবাদ জানাতে মন চাইতাছে। বেচে থাকো হে জাতির শ্রেষ্ঠ সন্তান। সারাবিশ্বে যা কেউ করে দেখাতে পারে নাই তা আপনি তা ই করে দেখিয়েছেন। করোনার আতঙ্গকের মধ্যেও নির্বাচন দিয়েছেন । শুধু দেন নাই আবার জাতির উদ্দেশ্যে বলেছেন ও , করোনায় লোকজন বাজার হাটে যেতে পারলে ভোট দিতে কেন যেতে পারবে না ? বাহ ! দারুণ । আপনাকে উম্মমমমমমা ।

দারুণ এক জাতি আমরা, তাই না ? মাঝে মাঝে গর্বে গর্ভবতী হয়ে যেতে ইচ্ছে করে ।
এক ভাই রেগে মেগে তার ফেসবুক ওয়ালে পোষ্ট দিছে, যারা খাদ্য মজুদ করছেন, তারা বেশি বেশি করে কনডমও কিনে মজুদ করবেন। যাতে আপনার মতো আর একটা আহাম্মক জন্ম নিতে না পারে। আহাম্মক কি আর গাছে ধরে না ধরে না,তারা মানুষের পেটেই জন্মায়। তাদের চোখ নাই মুখও নাই। তারা বধির,কালা মস্তিষ্কহীন এক যন্ত্র।

বি.দ্র. মজুমদার আহাম্মকরা এই পোষ্ট থেকে দূরে থাকুন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০২০ সকাল ১১:০১

খাঁজা বাবা বলেছেন: দায়িত্বপ্রাপ্ত লোকজন যখন আহাম্মকি করে তখন সাধারন মানুষের কি দোষ?

২২ শে মার্চ, ২০২০ দুপুর ১২:২১

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: কিছু করার নেই ভাই , কারণ আহাম্মক তো আর বোঝে না সে আহাম্মক ।

২| ২২ শে মার্চ, ২০২০ সকাল ১১:০৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: বলার ভাষা নেই। আমাদের দেশে যে এত এত আহাম্মক এই বিপদের দিনে দেখা যাচ্ছে তাদের । আল্লাহ এদের সঠিক বুঝদান দিন

২২ শে মার্চ, ২০২০ দুপুর ১২:২১

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আমিন

৩| ২২ শে মার্চ, ২০২০ দুপুর ২:২৩

রাজীব নুর বলেছেন: দেশের এই অবস্থা অন্যদিকে কিছু মানুষের কেনাকাটা দেখলে মন হচ্ছে ঈদ লেগেছে।

৪| ২২ শে মার্চ, ২০২০ বিকাল ৫:০১

নেওয়াজ আলি বলেছেন: হে প্রভু , হে করুণাময় । :((

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.