নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

ব্যক্তি ও রাষ্ট্রীয় নিরাপত্তার স্বার্থে গুগলকে নিষিদ্ধ করা হোক

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৪২



গুগলের মুসলিমদের বিরুদ্ধে ষরষন্ত্র বেশ পুরানো। এবার সেটা আরো পরিষ্কার হলো ইসরাইলের সাথে তাদের করা এআই চুক্তি নিয়ে। ফলে গুগল ব্যবহারকারীদের সব ডাটা নিমিষে চলে যাবে ইসরাইলের হাতে । তারা যেভাবে ইচ্ছে তা ব্যবহার করতে পারবে আপনার ও আপনার রাষ্ট্রের বিরুদ্ধে। ফলে বিশ্বব্যাপী মুসলিম ও তাদের সমর্থকরা হবে গিনিপিগ । যখন ইচ্ছে যেভাবে ইচ্ছে তাদের চিহ্নিত করে মেরে ফেলা যাবে । চাইলেই তাদের জীবন দুর্বিষহ করে তুলা যাবে ।

আপনি আমি না চাইলও গুগল আপনাকে আমাকে আশটে পৃষ্টে আকড়ে ধরেছে । একটু খেয়াল করে দেখুন, প্রতিটি মোবাইল কোম্পানি আপনার অজান্তেই আপনার মোবাইলে , গুগলের সার্ভিস ইনস্টল করে দিচ্ছে । এটা গুললের সাথে মোবাইল কোম্পানিগুলোর চুক্তির ফসল । ফ্রিরি'তে গুগল সার্ভিস পেয়ে আপনি, আমি খুশি হলেও মূর্হুতে আপনার আমার সব তথ্য চলে যাচ্ছে গুগলের হাতে । আপনি রাষ্ট্র প্রধান হলেও কিচ্ছু করার নেই । চাইলেই গুগল আপনাকে মনিটর করতে পারে । আপনার গোপন বিষয় ফাস করে আপনাকে ধ্বংস করে দিতে পারবে । এমন কি হত্যা পর্যন্ত করতে পারবে কয়েক মিনিটের মধ্যে । সে দ্বায়িত্বটাই এখন ইসরাইল পালন করবে তাদের স্বার্থে এআই প্রযুক্তি ব্যবহার করে ।

যারা এআই বিষয়'টা বুঝেন না , তাদের জন্য বলছি, এআই প্রযুক্তি হচ্ছে, আধুনিক বিজ্ঞানের সর্বশেষ ও সর্ব উন্নত একটি প্রযুক্তি, এ প্রযুক্তির ফলে যন্ত্র'কে ও যে কোন প্রযুক্তিকে হুবহু মানুষের মতো ব্যবহার করা যায় । নিদিষ্ট শব্দ ভাণ্ডার ব্যবহার করে, মেশিন বা রোবট অথবা যে কোন ডাটা সার্ভার মানুষের বিরুদ্ধে যে কোন ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম হয়ে উঠবে । ২ বিশ্ব যুদ্ধের সময় "জামানিদের কোড" উদ্ধারের জন্য এআই প্রযুক্তির চিন্তা ভাবনা শুরু হলেও এখন সেটা উন্নতির চরম শিখরে অবস্থান করছে । এআই প্রযুক্তির জন্য প্রয়োজন শুধু তথ্য । যেহেতু গুগল ফ্রি ব্যবহারের ফলে আমরা নিজেরাই জি মেইল,জি ড্রাইভ,গুগোল সার্চ ইঞ্জিন ব্যবহার করে নিজেদের অজান্তেই আমাদের ও আমাদের পরিবারের সদস্যদের সকল ব্যক্তিগত তথ্য তুলে দিয়েছি গুগলের হাতে , গুগল সে সব তথ্য আমাদের অনুমতি ছাড়াই তুলে দিচ্ছে ইজরাইলে হাতে । ইসরাইল সেসব তথ্য নিয়ে যা ইচ্ছে তাই করতে পারবে । স্যাটে লাইটের মাধ্যমে আমার অবস্থান নির্নন করে মূর্হুতে আপনাকে মেরে ফেলতে পারে । আপনার ব্যাংক একাউন্ট , ক্রেডিট কার্ড ব্লক করে দিতে পারে । মোট কথা হচ্ছে, ইসরাইল এআই প্রযুক্তি ব্যবহার করে আপনার আমার ক্লোন বানিয়ে সেটা নিজেদের স্বার্থে ব্যবহার করবে । একবার ভাবুন , আপনি সে কম্পিউটার বা ল্যাপটবের মাধ্যমে ব্যাংক একাউন্ট ম্যানেজ করছেন , পাসওয়ার্ড দিচ্ছেন, সে সব তথ্য গুগলের কাছে আছে ।
আপাততো ইসরাইল গুগল ব্যবহার করে এআই প্রযুক্তির মাধ্যমে ফিলিস্তিনিতে তাদের পরীক্ষা মূলক হত্যাযজ্ঞ চালালেও অচিরেই সেটা তাদের প্রয়োজনে আপনার বিরুদ্ধে যে ব্যবহার করা হবে ।না তার গ্যারান্টি কি ? এ বিষয়ে প্রতিবাদ করে অনেক জানু জানু প্রযুক্তিবিদ মোটা বেতনের টাকার মায়া ছেড়ে দিয়ে গুগলের চাকরি ছেড়ে দিচ্ছে । view this link

তাই সময় এসেছে সিদ্ধান্ত নেবার আমরা মুসলিমরা গুগল, জিমেইল,গুগল সার্চ ইঞ্জিন ব্যবহার করব কিনা? আমি নিজে জি মেইল গুলল ক্রম বন্ধ করে দেবার সিদ্ধান্ত নিয়েছি। সেই সাথে মুসলিম দেশগুলোতে গুগলের সব সার্ভিস নিষিদ্ধ ঘোষুন করার অনুরোধ জানাচ্ছি ।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৫৫

ইমরোজ৭৫ বলেছেন: শুধু মুসলিম সমাজ কেন? অন্যের ধর্মের লোকজনও নিরাপত্তা জুকি তে আছে।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২২ সকাল ১০:৩৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: পোস্টটি প্রথম পতা থেকে সড়িয়ে দেওয়া হয়েছে কেন বুঝলাম না ! হতাশ হলাম

২| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৫৯

রেজাউল৮৮ বলেছেন: জন গুরুত্ব সম্পন্ন এই পোস্টটি স্টিকার করার জন্য জোর দাবি জানাইয়া গেলাম।

মোবাইল থেকে লাইক দিবার পারি না, প্রিয়তেও নিবার পারিনা। এজন্য দুঃখ প্রকাশ করতেছি। পরে সুযোগ পাইলে লাইক দিব প্রিয়তে নেব।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২২ সকাল ১০:৩৭

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: পোস্টটি প্রথম পতা থেকে সড়িয়ে দেওয়া হয়েছে কেন বুঝলাম না ! হতাশ হলাম

৩| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০২২ সকাল ১০:১২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এটাতো খুবই খারাপ কথা?

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২২ সকাল ১০:৩৭

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: পোস্টটি প্রথম পতা থেকে সড়িয়ে দেওয়া হয়েছে কেন বুঝলাম না ! হতাশ হলাম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.