নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কথা নয় কাজকে ভালবাসি। মানুষকে যেটা শিখাবেন সেটা যেন কাজে লাগে।

শিমুল খান

আমি বলার থেকে শুনতে ভালবাসি। আমি কথাই না কাজে বিশ্বাসী।

শিমুল খান › বিস্তারিত পোস্টঃ

কি ভাবে আপনার কাছের মানুসের ছবি চলে যাই পর্ন সাইটে

০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৫:৩০

ব্লাকমেইল/কিছু সফটাওয়ার দিয়ে ইডিট করা হলে সেটা আপনার কপালের লেখা। যেটা আমার বেলাই ঘটেছে।আপনি জান্তেও পারছেন নাহ যে আপনার একটু অসচেতনার জন্য আপনার বোন, স্ত্রি,বন্ধু,বান্ধবি,প্রেমিকা যেকোন কাছের মানুষের ছবিটা চলে যেতে পারে পর্ণ সাইট গুলতে।

উদাহরনঃ১

আপনার ছোট ভাই ইমন নতুন স্মার্ট ফোন কিনেছে । আনন্দে তাই সবার ছবি তুলছে। ছোট আপু রুমে শুয়ে শুয়ে বই পরছে, বড় আপু বাথরুম থেকে গোসল থেকে বের হয়েছে এরকম কত মজার ছবি।



এই কি করিস, এসব ছবি তুলছিস কেন? দেখছিস না আমি রেডি না!দাঁড়াও না আপু, একটু মজা কর…আরে তুলতে দাও না।ক্লিক।কয়েক ঘন্টা পরে কিরে নতুন মোবাইল কিনছস নাকি? আরে তুহিন নাকি…হ, দোস্ত...

দেখি একটু নে দোস্ত কয়েকটা গান লই আমার মোবাইলে নে।

আর এভাবেই ট্রান্সফার হয়ে গেল ইমনের পারিবারিক কিছু ছবি।

উদাহরনঃ২

নিসির বোন নিপা। ভার্সিটি হলের রুমে ঘুমিয়ে আছে। রুমে এই মাত্র প্রবেশ করলো মিরা। ঘুমন্ত নিপাকে দেখে তার মনে জেগে উঠল প্রতিশোধের আগুন। এই নিপা জন্য সে তার পছন্দের মানুষটিকে পায়নি। দেখাচ্ছি মজা.ঘুমন্ত অবস্থায় এই আলুথালু বেশের ছবি তুলে সে ছড়িয়ে দিবে সব ছেলেদের মধ্যে।



ক্লিক ।এই নাজমুল তোর জন্য একটা এক্সক্লুসিভ জিনিস আনছি।কি আনছস মিরা।তোরে ছেঁকা দেওয়া নিপার হাই প্রোফাইল ছবি।দেখি দেখেই মাথায় আগুন চাপল নাজমুল। এই নিপা তার প্রেমের অফার প্রত্যাখ্যান করে আরেকজনকে ভালবেসেছে। আজকে তার প্রতিশোধ নেয়ার পালা।



হাসছে মিরা। আজ চরম একটা প্রতিশোধ নেয়া গেল। কিন্তু আক্ষেপ একজায়গায়। নিপা ফাজিলটাকে ছবিতে নায়িকাদের মত দেখা যাচ্ছে।তাকেও কি এমন লাগবে?



পরীক্ষা করেই দেখি.বাথরুমের আয়নার সামনে যেয়ে তুলে ফেলল নিজের একটা ছবি।

ভাবল- “নাহ, আমাকেও খুব একটা খারাপ দেখাচ্ছে না" পরে আরও ভাল করে দেখবে বলে আর মুছে ফেলল নাহ।

সেদিনই মার্কেটে যাওয়ার সময় মিরার মোবাইলটা ব্যাগসহ চুরি হয়ে গেল।

উদাহরনঃ৩

দিপার বোন নিপা আর দুলাভাই নিয়াজ। আজকে নিয়াজ একটা নতুন ঝকঝকে সাইবার শট মোবাইল কিনেছে। প্রথম দিনেই মাথায় ভুত চাপল তার

নিজের ও স্ত্রীর কিছু রগরগে হলিউডি মার্কা ছবি ও ভিডিও তুলবে...।



নিপার শত আপত্তি সত্তেও রাতে তার ইচ্ছাটা পুরন করলো নিয়াজ। সকালে অফিস টাইম তাড়াতাড়ি হওয়ায় সিদ্ধান্ত নিল রাতে এসে সব ভিডিও আর ছবি কম্পিউটারে ট্রান্সফার করতে হবে।



সারাদিন অফিসে লুকিয়ে লুকিয়ে কিছু ছবি দেখে সন্ধ্যায় বাসায় আসার সময় ছিনতাইকারীর হাতে পরে মোবাইল খোয়াল সে।



এরপর যা ঘটেঃ

নিসি,নিপা,মিরা,নাজমুল,দিপা,নিয়াজ, কয়েকদিন পর আবিস্কার করল তাদের যার যার বোন বা কাছের মানুষের ছবি কয়েকটি পর্ন সাইটে আপলোডেড অবস্থায়। মাথায় হাত দেয়া ছাড়া কিছুই করতে পারল না তারা। খুব বেশি সমায় লাগে নাহ এই গুল একটি পর্ণ সাইট থেকে অন্য গুলতে ছড়াই পরতে। তারপর বিভিন্ন জাইগা থেকে আপন জনেদের কল বিভিন্ন কথা, যেগুল সহ্য করা খুব কঠিন। অনেকে আবার আত্তহত্যা করতে বাধ্য হয়।

সতর্ককরণঃ

অন্যকে ক্ষতি করতে গেলে নিজেরও ক্ষতি হতে পারে খুব সহজে সেটা বুজানোর চেষ্টা করেছি মাত্র।যেটা আমাদের চোখের সামনে হচ্ছে পতিনিয়ত। মেয়েদের এমন ক্ষতি করে তাদের-ই খুব কাছের বান্ধবী আর ছেলেদের টা ত সবার যানা—কখন নিজে, কখন অন্নের দ্বারা, কখন সবকিছু যেনে, কখন কিছু নাহ যেনে।

শুধু যে ফোন থেকে এই ভাবে ছড়ায় তা নাহ। আপনার ল্যাপটপ/ডেক্সক্টপ নষ্ট হতে পারে সহজে, তখন আপনি অবশ্যই মেকার এর কাছে রেখে আসবেন সেখান থেকেও হতে পারে। জদিও আমার এমন কোন গল্প দেখা নাই, তবে শুনেছি অনেক।

আর যদিও আপনার ফোনটা আপনার একান্ত বাক্তিগত তারপর ও এমন কিছু ধারন করে রাখবেন নাহ যেন কোন সমাই সেটা কান্নার কারন হয়ে দাড়াই।

আমি ঠেকে শিখেছি সফটাওয়ার দ্বারা ফেস-মেকিং করে আমাকে অশান্তি,কষ্ট সবি পাওয়াছে,তাই আপনাদের কে সাবধান করলাম।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.