নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কথা নয় কাজকে ভালবাসি। মানুষকে যেটা শিখাবেন সেটা যেন কাজে লাগে।

শিমুল খান

আমি বলার থেকে শুনতে ভালবাসি। আমি কথাই না কাজে বিশ্বাসী।

শিমুল খান › বিস্তারিত পোস্টঃ

সামাজিক মিডিয়া মার্কেটিং সফল কৌশল 2018 বা ব্র্যান্ড সফল কোরার কৌশল

০৪ ঠা ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৭



1. গত/পুরন ছবি: ফেসবুকে গত ছবির আলোচনার ঝড় উঠতে সক্ষম হয়েছে। সুতরাং, আপনার বা আপনার কোম্পানির অতীতের বা স্মরণীয় ছবিগুলি খুঁজে বের করুন যা আপনার অনুসরণকারীতে আবেগ তৈরি করবে।
2.জনপ্রিয় বিষয়গুলি: ফেসবুকে খুঁজে বের করুন: সর্বাধিক আলোচিত বিষয়গুলি কি? জনপ্রিয় বিষয়গুলির সাথে সঙ্গতি রেখে আপনার লক্ষ্যগুলি সেট করুন এবং এই বিষয়টিতে সুর করুন।
3. কোট: উদ্ধৃতি ছবি সবচেয়ে ভোক্তা স্বার্থ তৈরি করতে পারে। নীচের চিত্রটি যেমন নোট করুন।
4. ফাঁকা স্থানগুলি পূরণ করুন: খালি-টাইপ অবস্থা পূরণ করুন। ব্লকস বিভাগ আপনার বন্ধুদের টিউমার দিয়ে পূরণ করবে। এটিতে আপনি আপনার বন্ধুদের মন্তব্য সম্পর্কে জানতে পারেন, তারা তাদের সম্পর্কে তাদের ধারণা এবং পরামর্শ দিতে হবে। এই সম্পর্কে একটি পরিষ্কার ধারণা পেতে নিম্নলিখিত চিত্রটি নোট।
5. প্রশ্ন: প্রশ্ন উত্তর একটি উপায় যা ফেসবুক অনুগামীদের নিযুক্ত করতে পারেন। এই প্রক্রিয়াটি সহজেই আপনার বন্ধুদের বা অনুগামীদের সাথে ভাল সম্পর্ক বজায় রাখতে সহায়তা করে। এটি অন্যান্য কৌশলগুলির তুলনায় ফেসবুকে অনেক বেশি প্রভাব রয়েছে। এই প্রক্রিয়ার মধ্যে, আপনি প্রতিক্রিয়া চেক করে সহজেই আপনার লক্ষ্যগুলি সেট করতে পারেন। নিম্নলিখিত চিত্রটি একটি স্পষ্ট ধারণা দেবে।
6. অনুপ্রেরণা বোর্ড: এটি এর একটি ভিন্ন সংগঠক। যেখানে আপনি আপনার পণ্য বা সেবা বিভিন্ন ইমেজ পিন করতে পারেন। এটি আপনার কোম্পানির সম্পর্কে একটি উদ্ঘাটন তৈরি করবে। এটি আপনার ব্যবসায়িক ক্রিয়াকলাপগুলি সহজ করে তোলে। Pinterest আপনার প্ল্যাটফর্মের একটি প্ল্যাটফর্ম যেখানে আপনার কোম্পানির মূল্যবান তথ্য পিন পয়েন্ট। আপনি যদি আপনার কোম্পানীর পর্যাপ্ত ছবি পেতে না চান তবে এখানে আপনাকে অন্যান্য তথ্য পিচ করার সুযোগ পাবেন, যা আপনাকে গ্রাহক সংগ্রহ করতে সাহায্য করবে।
7. স্টাফ ফটোগুলিঃ Pinterest এর জন্য আরেকটি ভিন্ন সাংগঠনিক ব্যবস্থা হল, আপনার কোম্পানির সহকর্মীদের ছবি বা কম বয়সের বায়োডায়টার সাথে ছবির ব্যবস্থা করা। ফলস্বরূপ, গ্রাহক আপনার কোম্পানির সম্পর্কে আরও সহজ ধারণা পায় এবং তাদের বিশ্বাসের স্থান আরও তীব্র।
8.ইভেন্ট ছবি: আপনি একটি ইভেন্ট সংগঠিত হলে, আপনি ইভেন্ট ফটো তৈরি করতে পারেন। আপনি ইভেন্টে উপস্থিত হবে কে ছবি এবং বিবরণ দিতে পারেন। এটি সামাজিক বিপণন আপনাকে সাহায্য করবে।
9.হেলথ বোর্ড: বিভিন্ন ছুটির দিনে, আপনি বিভিন্ন ধরনের থিম পিন করতে পারেন যা নিউজলেটার বৃদ্ধি করতে সাহায্য করবে। উদাহরণস্বরূপ, ক্রিসমাস ডে, ভ্যালেন্টাইন্স ডে, স্বাধীন দিবস, ইত্যাদি, আপনি ছুটির দিনে আকর্ষণীয় ছবিগুলি পিন করতে পারেন।
1o স্টাফ প্রিয় রেসিপি: আমরা সব Pinterest এ রেসিপি জানেন খুব জনপ্রিয় হয়। তাই যদি আপনি আপনার ব্যবসা বরাবর না পান, আপনি বিভিন্ন খাবার রন্ধন পিন করতে পারেন।
11. তথ্য-গ্রাফিক্স: আপনার কোম্পানির সাথে প্রাসঙ্গিক তথ্য-গ্রাফিক্স খুঁজে বের করার চেষ্টা করুন।
12.ভিডিও: Pinterest এ আপনি টিউব এর মজার ভিডিও দিতে ভুলবেন না। ভিডিও কোনও মুহূর্তে সহকর্মীদের সাথে বা তার কোনও প্রিয় গান বা কবিতা, একাকীত্ব সহ হতে পারে। আন্তর্জাতিক সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ের ক্ষেত্রে টুইটারের সফলতা বাতিল করা যাবে না। ভাল এবং তথ্যপূর্ণ টুইট সহজেই আপনি গ্রাহক সাধারণ পৌঁছাতে পারবেন।
13. পরিসংখ্যান: অনুসরণকারীতে নিয়োজিত করার সহজ উপায় হল স্ট্যাটস। আপনার পরিসংখ্যান ভাল যদি, ভোক্তাদের আকর্ষণ করা সহজ হবে।
14. প্রশ্ন: 140 টি অক্ষর উত্তর দিতে পারে এমন একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন। তারপর বাস্তবতা এর প্রশ্নের উত্তর করবেন।
15. কোট: মত স্ট্যাটাস, সুবিধা কোট বা পুনরুদ্ধার চিহ্ন ব্যবহার করা হয়। পুনঃটুইট করুন, 140 অক্ষরের বিষয়বস্তুকে টুইট করুন - কোটগুলি ব্যবহার করা হয়েছে।
16. আর্টিকেল: আপনার পণ্য বা পরিষেবা সংক্রান্ত নিবন্ধটি ভাগ করুন।
17.টিপস এবং ট্রিকস: কখনও কখনও টিপস এবং ট্রিকস যেগুলি আপনার বন্ধুদের সাথে কাজ করে।
18. ইভেন্ট হ্যাশট্যাগ: আপনি একটি ইভেন্ট আছে যদি আপনি hashtags থাকতে পারে। এটি সামাজিক বিপণনের একটি নতুন কৌশল।
19. ভালো লিখা : আপনার পণ্য বা পরিষেবা বিষয়বস্তু গভীর বিশ্লেষণের মাধ্যমে একটি ব্লগ লিখুন এবং এটি লিঙ্কডইন এর সাথে ভাগ করুন। লিংকড ইন আর্ট-ট্রেড কন্টেন্ট প্রকাশের জন্য একটি আরো উপযোগী প্ল্যাটফর্ম।
20. গ্রুপে প্রশ্ন জিজ্ঞাসা করুন: লিঙ্কডইন একটি সম্পূর্ণ পেশাদারী সামাজিক মিডিয়া সাইট। আমি লক্ষ্য করেছি যে, একটি খুব সাধারণ পেশাদার প্রশ্ন লিঙ্কডইন-এ আলোচনার ঝড় উত্থাপন করতে সক্ষম।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.