নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছে থাকিলে উপায় হয়, আমার কেবল উপায় থাকিলেই ইচ্ছে হয়

শিস্‌তালি

Stay Hungry, Stay Foolish!Stay Sexy, Stay Virgin!!!

শিস্‌তালি › বিস্তারিত পোস্টঃ

নাচো বাঙ্গালী নাচো

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৩৩





-"ক" তে কাদের মোল্লা

------------- বাঙালী, বাঙালী

- তুমি কে? আমি কে?

---------------- তুই রাজাকার তুই রাজাকার

- তোমার আমার ঠিকানা

-------------------- জামাত শিবির আস্তানা

-ভেঙ্গে দাও গুঁড়িয়ে দাও

----------------------- পদ্মা- মেঘনা- যমুনা



চারিদিকে শুধু মানুষ আর মানুষ, চারিদিকে দলে দলে গগন বিদারী ভিন্ন ভিন্ন স্লোগান---- এতসব উত্তেজিত জনতার উত্তেজনার মাঝে পড়ে প্রথমদিন উত্তেজনায় হয়তোবা স্লোগানের সুর-তাল- লয় এ একটু তালগোল পাকিয়ে ফেলেছিলাম। তারও কিছুক্ষণ আগে রাজাকারের ফাঁসি চাইতে এসে আমার মুখের হাসি রীতিমতো উড়ে গিয়েছিল প্রায়! ঘটনা সংক্ষেপে এই, মার্কার দিয়ে রাজপথে ফাঁসি চাই লিখতে গিয়ে মোমবাতি থেকে আমার প্যান্টে আগুন ধরে যায়। বিপজ্জনক উচ্চতায় আগুন পৌঁছানোর আগেই আগুন থামাতে পারলেও নতুন ফরমাল প্যান্টটি এরপর থ্রী কোয়াটার বানিয়ে বাসাতেই পড়তে হবে সেটি বেশ বুঝতে পারছিলাম। এরই মাঝে এক বিপ্লবী ভাই আমাকে সান্ত্বনা দিল, ভাই মনে করেন দেশের জন্য প্যান্ট কোরবানি করেছেন। কি ভয়ংকর কথা , পাঠক একবার ভাবুন ডাঃ ইমরান ঘোষণা দিল আগামীকাল আমরা সবাই তিন মিনিটের জন্য থ্রী ইডিয়টসের"তওফা কবুল হ" স্টাইলে প্যান্ট বিসর্জন দিব ;)

খোঁড়া থুক্কু পোড়া পা নিয়ে কিছুদুর এগোতে না এগোতেই আরেক বিপ্লবী ভাই পরম মমতায় আমার হাতখানা ধরে ফাঁসি চাই লেখা শুরু করল রংতুলি দিয়ে। ভাগ্যিস চারুকলার ছাত্ররাই কেবল এসব হাত টানাটানি শিল্পতে জড়িত, ছাত্রীরা নয়। কেননা শিবির-প্রেমিরা তাহলে আবার নতুন ইস্যু পেয়ে যেত--- শাহবাগে চারুকলার ছাত্রীরা পরপুরুষের হাত টানাটানি করে!!!! ;



তো যাহোক আর তাই হোক, ৭৫এ বাবা যাকে ক্ষমা করে দিয়েছিল এবং কাউকে পুরো পরিবারসহ দেশে ফিরিয়ে এনেছিল, ৯৬ এ বুবু যাদের বন্ধু বানিয়ে সিন্ধু জয় করেছিল----- আজ ২০১৩ তে সেই বুবুর ভাই- বেরাদাররাই ৪২ বছরের বাসী পাপের ফাঁসির নাটক মঞ্চস্থ করতে চায়। নাটক বললাম, কারণ এই নাটকের পলাতক পার্শ্ব নায়কের ফাঁসি হলেও কারাবন্দী মূল নায়ক ফাসিকে তির্যক হাসি দিয়ে মিডল ফিঙ্গার সহকারে ভি চিহ্ন দেখায়।



শাহবাগে প্রচুর কোলের শিশুকে দেখলাম, বড় হবার পর তাদের কানের শ্রবণশক্তি কিরকম হয় আমার খুব জানার ইচ্ছে..... তেমনি কৌতুহল ভরে আমি দিদিমণিদের গলা ফাটানো চিৎকার শুনে ভাবি, গঞ্জিকা সেবন না করিয়া কিভাবে টানা সতেরো পঞ্জিকা দিবস ধরিয়া এভাবে পুরুষালী গলায় স্লোগান দেওয়া সম্ভব |-) |-)





এক জায়গায় আবার দেখি এইটা



কিন্তু ফাঁসি'র সাথে আরো রাশি রাশি দাবী যোগ হতে থাকে যেমন ইসলামী ব্যাংক, রেটিনা, ইবনে সিনা বন্ধ থেকে শুরু হয়ে যা শেষ হয় এক নাস্তিকের শহীদ মর্যাদা লাভের দাবীতে।



নাটকের পরবর্তী পর্বের নায়ককে নিয়ে গুগল মামুতে সার্চ দিয়ে দেখি, Delwar Hossain Sayeedi - Wikipedia, the free encyclopedia

en.wikipedia.org/wiki/Delwar_Hossain_Sayeedi - SimilarName, Sayeedi, Delwar Hossain. Alternative names. Short description, Bangladeshi politician. Date of birth, February 2, 1955. Place of birth, Pirojpur!



হায় হায় ১৯৭১ এ সাঈদী সাহেবের বয়স মাত্র ১৬! আন্তর্জাতিক ট্রাইব্যুনাল না আবার কিশোর দমন আইনে বলে বসে, যে ছেলের ৭১ এ রাজা (কনডম) পড়ার বয়সই হয়নি সে কি করে রাজাকার হয় ;)

এবার বলি, নাস্তিকদের সামান্য উস্কানিতে যেসব আস্তিকদের মহা চুলকানী উঠে তাদের নিয়ে..... ফিতনা বা মানবসৃষ্ট বিপর্যয় মানব হত্যা থেকেও জঘন্য অপরাধ ইসলামে! ধর্ম ব্যবসায়ীরা তাই রাজীবের মত ব্লগারদের চেয়েও বেশী ভয়ংকর এই সমাজের জন্য।



ফাঁসি নামক হাসির নাটকের কাহিনী সংক্ষেপ তাহলে এই, পলাতক রাজাকারের ফাঁসি>>>আটক রাজাকারের হাসি>>>উত্তেজিত জনতার আগমন>>>সরকারের সমর্থন (পর্দার আড়ালে বিচার প্রভাবিতকরন)>>>দুএকটি লাশ>>>সাগর-রুনি-বিশ্বজিতের ২য় মৃত্যু>>> ধর্ম ব্যবসায়ীদের রমরমা ব্যবসা>>> নাচো হুজুগে বাঙ্গালী নাচো>>> হাসো রাজনীতি হাসো!



সবশেষে একটি অপূর্ণ ইচ্ছে, খুব বেশী জানতে ইচ্ছে

হচ্ছে বহুব্রীহির বিখ্যাত "তুই রাজাকার" ডায়লগের শাহবাগ পূণর্জন্ম দেখে রাজাকারদের হাতে নিহত বাবার সন্তান হুমায়ুন আহমেদের অনুভূতি কেমন হতো।

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.