নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার সদয়চিত্তকে দুর্বলতা ভেবোনা,ভেতরের জন্তুটা ঘুমিয়ে আছে,মরেনি!!!

সপ্তাংশু

...আমি আফসানা রশীদ... খুবই সাধারণ একটি মেয়ে যার কিছু অসাধারণ স্বপ্ন আছে!!!!

সপ্তাংশু › বিস্তারিত পোস্টঃ

আমার এলোমেলো ভাবনা: ভয় নাকি পরাজয়

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৪৯


আমাকে যদি প্রশ্ন করা হয়, পাহাড় নাকি সমুদ্র?....আমি বলবো পাহাড়! যদিও বেশিরভাগ মানুষ সমুদ্রকেই বেছে নিবে কিন্তু আমি সে দলে নই! আমি অতি নগণ্য; সেখানে পাহাড় কত উঁচু, আর সমুদ্র কি গভীর!

আমার Acrophobia (Height phobia) নেই, তবে কিছু মাত্রার Aquaphobia আছে! সেইজন্য নদী-নালা,খাল-বিল সমুদ্র আমাকে তেমন আকর্ষণ করেনা, কিন্তু দূর থেকে এর দৃশ্য উপভোগ করতে দারূণ লাগে!

আমার ভয় লাগে পানিতে যদি কখনো ডুবে যাই, কি ভয়ংকর চাপ টাই না লাগবে ফুসফুসে, আমার শ্বাস-প্রশ্বাস আটকে আসবে,মাথার ভেতর কি অস্বাভাবিক যন্ত্রণা এবং অক্সিজেনের অভাবে একটা সময় সবকিছু স্থির হয়ে যাবে! উফফ ভাবতেই আমার দম বন্ধ হয়ে আসে!

অন্যদিকে যদিও আমার height phobia নেই,তবু মাঝে মাঝে ভাবি, কোন উচু জায়গা থেকে পা পিছলে পড়ে গেলে,মাটি স্পর্শ করার ঠিক আগ মুহূর্তটা কেমন হবে? হয়ত কোন কিছু ভাবার আগেই ধুপ(!)করে একটা শব্দ,প্রচন্ড ব্যথা আর শেষে সবকিছু একদম স্থির ও অন্ধকার!

আজকে বেশ চিন্তা করে বের করলাম,হয়ত আমি সাঁতার জানিনা তাই হয়তো পানিতে ডুবে যাওয়ার এই ভয়টা কাজ করে! সাঁতার জানা থাকলে হয়ত সমুদ্রকেই আমি বেশি ভালবাসতাম,পাহাড় থেকে! কেননা,ডুবে গেলে ঠিকই সাঁতরে বেঁচে যাওয়ার chance পেলেও, পাহাড় থেকে পড়ে গেলে No chance, কারণ আমি যে উড়তে জানিনা!

আমার আজকের এলোমেলো ভাবনার মূল বিষয় হচ্ছে, লাইফের যে কোন সিচুয়েশনে, যেই সমস্যারই মুখোমুখি হই, সেটা কেন আমাদের জীবনে সমস্যা হয়ে আছে সেটা আগে খুঁজে বের করতে হবে! অযথা সেই সমস্যাকে সমস্যা বা ভীতি হিসেবে দেখে কেন আমাদের এই ক্ষুদ্র জীবনের আনন্দগুলোকে আমরা নষ্ট করছি?কেন সমস্যাকে এড়িয়ে গিয়ে বা ভয় পেয়ে একে আরো প্রশ্রয় দিচ্ছি? আর এই প্রশ্রয় দেয়ার ফলাফল কি হচ্ছে? এটা একটা কালো ছায়া হিসেবে প্রতিনিয়ত আমাদের অন্ধকারে আটকে রাখছে আমাদের মনের অজান্তেই!

সুতরাং,ছোট হোক বা বড়,যে কোন সমস্যাকেই চিহ্নিত করে সেটা solve করতে হবে! একা না পারলে,পরিবার বা বন্ধুদের help নেয়া যেতেই পারে, এতে লজ্জা বা ছোট হওয়ার কিচ্ছু নেই! সবাই চায় তাদের প্রিয়জনেরা ভালো থাকুক! তাই নিজেকে প্রাণবন্ত ও fearless করে তুলতে হবে! কেননা লাইফ তো একটাই, একে আগে বাঁচিয়ে রাখতে হবে তো?

বি.দ্র. এটা নিতান্তই আমার ব্যক্তিগত ভাবনা বা মতামত! কোন ভুল থাকলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৫৬

সম্রাট ইজ বেস্ট বলেছেন: আপনার ব্যক্তিগত মতামত বা ভাবনা ভাল লাগল।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৫৮

সপ্তাংশু বলেছেন: ধন্যবাদ।

২| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:০৮

রাজীব নুর বলেছেন: কারো কাছে আকাশ ভালো লাগে, কারো কাছে পাহাড় না নদী অথবা সমুদ্র।
সব গুলোই কিন্তু সুন্দর।
এখন যে যেটা খুশি বেছে নেয়।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ২:৪৮

সপ্তাংশু বলেছেন: সৃষ্টির প্রতিটি জিনিসই সুন্দর কিন্তু তারপরও একেক জনের দৃষ্টিতে একেক জিনিস সুন্দর বা অসুন্দর । আর এই পছন্দের পার্থক্যের পিছে কোন না কোন কারণ অবশ্যই থাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.