নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার সদয়চিত্তকে দুর্বলতা ভেবোনা,ভেতরের জন্তুটা ঘুমিয়ে আছে,মরেনি!!!

সপ্তাংশু

...আমি আফসানা রশীদ... খুবই সাধারণ একটি মেয়ে যার কিছু অসাধারণ স্বপ্ন আছে!!!!

সপ্তাংশু › বিস্তারিত পোস্টঃ

নারীর হাসিমুখ: সুখ নাকি মুখোশ?

০৮ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৪৭

মেয়েটির মুখে হাসি লেগেই থাকে,প্রাণবন্ত সে হাসি,ভীষণ ভালো লাগে তার হাসি মুখখানা দেখতে, পরিচিত-অপরিচিত, আশে পাশের সবাই মেয়েটার প্রাণোচ্ছল সেই হাসির প্রশংসায় ব্যস্ত, সোশ্যাল মিডিয়ার কল্যাণে কত শত মানুষের গ্যালারিতে যে সেই ভুবন ভোলানো হাসির একটি দুটি ছবি গোপনে সেইভ করা আছে,তার কি কোন ইয়ত্তা আছে? সত্যি মেয়েটা বড্ড সুখী!

জীবনের সব পাওয়া-না পাওয়ার অঙ্ক মেলানোর ফাঁকে, সবার সামনে হাসি মুখ করে থাকতে থাকতে কখনও ক্ষনিকের জন্যও যদি তার চোখের কোনায় এক চিলতে অশ্রুজল ফুটে উঠে,সেটাও মানুষ আনন্দ অস্রু হিসেবেই ধরে নেয়! আর ভাব্বে নাই বা কেন!সবাই তো জানেই, মেয়েটা যে সত্যি বড্ড সুখী!

কিন্তু আসলেই কি সে সুখী?কতটুকুই বা সুখী?শুধুমাত্র হাসি দিয়েই কি সুখী-অসুখীর বিচার করা সম্ভব?আদৌ কি সম্ভব? হাসির মুখোস পড়ে থাকলেই কি বাস্তবে কেউ সুখী হতে পারে?নাকি এভাবেই সবাই সুখে থাকে কিংবা থাকতে হয়!!

দিনের সম্পূর্ণ বিপরীত দৃশ্য যেন রাতে ফুটে উঠে। রাতের অন্ধকারে মেয়েটি যখন আপন মানুষগুলোর সাথে চ্যাটিং এ ব্যস্ত থাকে,তখন কেউ কি বুঝে(!) বা জানতে পারে(!) তার এক সময়ের প্রিয় মানুষটির আইডির পাশে সবুজ আলো জ্বলতে থাকা সত্ত্বেও যখন তাদের মধ্যে আর কথা হয়না,সেই মুহূর্তে মেয়েটি কিভাবে চোখের জল মুছতে মুছতে হাসির ইমো দেয়ার পাশাপাশি বন্ধু-বান্ধবের সাথে তাল মিলিয়ে তাদের ইনবক্সে হাসি ঠাট্টায় মেতে ওঠে! সত্যি মেয়েটা বড্ড সুখী! তাইনা?

এভাবেই প্রতিনিয়ত অসংখ্য মানুষের হাসির মুখোসের আড়ালে সত্যিকারের আবেগ গুলো ঢাকা পড়ে যায়। তবুও বাস্তবের কাছে পরাজয় মেনে নিয়ে যে সকল নারী নিজের আবেগকে এভাবে বিসর্জন দিয়ে সমাজের কাছে 'বড্ড সুখী' হিসেবে নিজেকে উপস্থাপন করতে পেরেছে,তাদেরকে জানাই 'বিশ্ব নারী দিবস'-এর অনেক অনেক শুভেচ্ছা ও অকৃত্রিম ভালবাসা! তারা সবসময় ভালো থাকুক এবং সত্যিকারের সুখী হোক এটুকুই কামনা করি!


মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.