নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছোট্ট শহরের সাধারণ ছেলে । পড়তে ভালোবাসি, নতুন কে ভালোবাসি আর ভালোবাসি জ্ঞানচর্চা ।

মোঃ মেহেদী হাসান সজীব

1 2 3 Start

মোঃ মেহেদী হাসান সজীব › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশে কেনো ধর্মীও সহিংসতা বৃদ্ধি পাচ্ছে এবং এটা কোন পর্যায়ে পৌছে গেছে তার একটা ছোট্ট নমুনা।

২৯ শে জুলাই, ২০২২ সকাল ৭:৫১



ইউটিউব ঘাটতে ঘাটতে হঠাৎ করে একটা ভিডিও দেখার পর অটোমেটিক বাংলাদেশের সুপরিচিত একজন ইসলামি বক্তা "আবু তহা আদনানের" একটি ভিডিও প্লে হতে শুরু করলো। তারপর, ভিডিওটা চলতে চলতেই আমি কমেন্ট বক্স ঘাটতে গিয়ে নিচের কমেন্টটি সামনে চলে আসলো।

কমেন্টটি দেখার পর আমার কি যেনো মনে হলো, চলে গেলাম কমেন্টকারির প্রোফাইলে। কিন্তু তার প্রোফাইলে গিয়ে দেখি সে একজন মুসলমান। সে একজন বাংলাদেশী মুসলমান এবং বর্তমানে দুবাইতে প্রবাসী হিসেবে আছে। তার প্রোফাইলে সকল ভিডিও ঘেটে দেখলাম সে যে হিন্দু অথবা কোনো কালে হিন্দু ছিলো তার কোনো প্রমাণ নেই। উপরন্তু সে যে একজন বংশগত মুসলিম তার বহু প্রমাণ তার কথাবার্তা ও বেশকয়টা ভিডিও থেকে পাওয়া যায় যার একটা উদাহরণ এটা...


সে যে একজন হিন্দু, এই কমেন্টটি সে একমাস আগে জুনে করেছে আর সে যে দুবাইতে রোজা করতে গিয়ে কষ্টে আছে এই ভিডিওটি আপলোড করেছে তারো দুই মাস আগে এপ্রিলে। অর্থাৎ সেই দুই মাস আগেও মুসলমান ছিলো এবং রোজা পালন করছিলো। অথচ দুই মাস পর সে কমেন্ট করছে যে "আমি একজন হিন্দু তবুও ইসলাম আমার ভালোলাগে"

আমি শতভাগ নিশ্চিত যে সে কোনো হিন্দু নয় বা কোনো কালে হিন্দু ছিলোও না। তাহলে সে একজন মুসলমান হয়ে কেনো এই কমেন্ট করলো যে সে একজন হিন্দু তবুও ইসলাম তার ভালো লাগে? উত্তরটা খুবই সোজা।
ইসলাম কে ছড়ানো ও প্রচার করা এবং মানুষকে মুসলমান বানানো তা সে যে কোনো মূল্যে বা যে কোনো মিথ্যার বিনিময়েই হোকনা কেনো। তার এই মিথ্যা কমেন্ট দেখে মুসলিমরা "আলহামদুলিল্লাহ" পড়বে আর হিন্দুরা প্রতারিত হবে। এটা নিয়ে এখন অনেককিছু বলা যেতে পারে কিন্তু আমি সেদিকে নাই গেলাম।

আমি শুধু বলতে চাচ্ছি এই যুবক ছেলেটি এক ধর্মের হয়ে নিজেকে কেনো নিজেকে অন্য ধর্মের বলছে অথবা কি তার উদ্দেশ্য ছিলো তা আপনারা ভালোই অনুধাবন করতে পারছেন। আর একই সাথে যখনই কোনো এক ধর্মের মানুষ অন্য ধর্মের মানুষ সাজে তখন কি হয় তারো একের পর এক উদাহরণ আমরা বাংলাদেশে দেখেছি। যেমন, হিন্দুরা কোরান শরিফ অবমাননা করে হনুমানের পায়ে কোরআন শরিফ রেখেছে প্রচার হওয়ার পর শত শত হিন্দুদের বাড়ি ঘর, মন্দির জ্বালিয়ে পুড়িয়ে দেওয়ার পর জানা গেলো যে রেখেছিলো সে হিন্দু নয় একজন মুসলমান। আবার হিন্দু নামে ফেসবুক একাউন্ট খুলে ইসলামের নামে কথা বলে হিন্দুরা ইসলাম অবমাননা করেছে এই খবর ছড়িয়ে হিন্দুদের উপর আক্রমণ করে, পরে জানা গেলো একাউন্ট ধারি একজন মুসলমান।

সুতরাং............
-------------
সূত্রঃ
ভিডিও লিংকঃ https://www.youtube.com/watch?v=_Jz_BPGkQbM
চ্যানেল লিংকঃ Click This Link

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.