নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্রোতের অজানা টানে সমুদ্র বালিয়াড়ি বেয়ে বোহেমিয়ান- গৃহকোন, জীবন যাপন ফেলে চলে যায়। তুমি দুহাত বাড়িয়ে আলিঙ্গনে বাঁধতে চাও জোছনা গলে হারিয়ে যায় সুখ । আছড়ে পরা ঘূর্ণিজল মনে বাজায় অচেনা সবুজ দিগন্ত ..

রোকসানা লেইস

প্রকৃতি আমার হৃদয়

রোকসানা লেইস › বিস্তারিত পোস্টঃ

শ্রাবণ তিথির সোনালী আলো

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ১:৩১



ভালোবাসা এক অত্যাশ্চর্য বিষ্ময়। অনুভবে মশৃণ পরশ। ভালোবাসা শব্দটাই কেমন শিহরণ জাগা। দুজনে দুজনায় হারাবার আকুলতা। কিন্তু ভালোবাসা কি শুধুই দুজনার? ভালোবাসা বাবার জন্য, ভালোবাসা মা এর জন্য, ভাই এবং বোনের জন্য।সন্তানের জন্য বন্ধু ও আত্মিয়র জন্য।

লেখার জন্য আকাঁর জন্য, সৃষ্টির অনিন্দ্য ভালোবাসায় ডুবে থাকার নেশা। আবার পরকিয়ার জন্যও ভালোবাসা। ভালোবাসা টাকার জন্য, মানবতার জন্য ভালোবাসা। নিজেকে ভালোবাসা আর ভালোবাসা না থাকায় জীবন থেকে নিজেকে গুটিয়ে নেয়ার অদম্য ইচ্ছা সব ভালোবাসার কথা বলে যে বই তার নাম "শ্রাবণ তিথির সোনালী আলো" অল্প কথার ভালোবাসার এই উপন্যাসটি প্রকাশিত হয়েছিল ২০১১ র ভালোবাসা দিবসে।জিঙ্গেফুল প্রকাশক, প্রকাশ করেছিল।

বইটি সম্পর্কে তেমন কিছু কখনো বলা হয়ে উঠেনি, আজ তাই মনে হলো। লেখার মূহুর্তগুলো অনবদ্য জড়িয়ে থাকে হৃদয়ে ভালোবাসায়। লালন করে যত্নে ধীরে ধীরে একটি শিশুর জন্মের মতন গড়ে তোলা হয়। প্রতিটি লেখার সাথে থাকে লেখকের নাড়ীর টান, উপলব্ধি প্রজ্ঞার আর ভালোবাসার মিশেল। বই প্রকাশ যেন শিশুর জন্ম হওয়া। এই নতুন আগমনকে পাঠকের সাথে পরিচয় করে দিতে হয়। যমজ জন্মে একের প্রতি যতটা বেশী গুরুত্ব দিয়েছি আজ উপলব্ধি হচ্ছে অন্যকে ততটা সময় দেইনি।

একজন গুরুত্বপূর্ণ হয়েছিল সময়ের প্রয়োজনে। লেখাটা ছিল মুক্তিযুদ্ধ ভিত্তিক উপন্যাস। কিন্তু ভালোবাসা সে তো প্রতিমূহুর্তে জড়িয়ে আছে আমাদের সাথে তা কী অবজ্ঞা করা যায়।

ভালোবাসার কথা বলে যে বই তার কথা বলি। প্রচণ্ড মেধাবী মেয়েটি যদি হঠাৎ করে অন্ধ হয়ে যায় তা হলে কেমন লাগে পরিবারের সদস্যদের। একটি প্রতিবন্দী মেয়ের জীবন কেমন হয়। যে ছিল সব কিছুর কেন্দ্রবিন্দ তার জীবন নদী কি চড়ায় আটতে থাকবে। থেমে যাবে পথ চলা। নাকি জীবন অন্যরকম কিছু বয়ে বেড়ায় আমাদের জন্য। চূড়ান্ত সুখের সংসারে কি ভাবে নেমে আসে ভাঙ্গন। পরকিয়ার কারণে, ভালোবাসার অভাবে। ছিন্ন ভিন্ন হয়ে যায় সংসার। এই সব বিষয়গুলো ধরন করেছে শ্রাবণ তিথির সোনালী আলো" উপন্যাস।



মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ২:১৫

স্বপ্নবাজ অভি বলেছেন: অনেক শুভকামনা থাকলো !

২০ শে ফেব্রুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:০১

রোকসানা লেইস বলেছেন: ধন্যবাদ স্বপ্নবাজ অভি

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৪ বিকাল ৩:১৯

বেলা শেষে বলেছেন: আপনার কিছু কিছু লেখা আমি পড়েছি, এখনো সবগুলো পড়ে শেষ করতে পারিনি। you are good writing.
অনেক অনেক ভালো থাকবেন।
অশেষ ধন্যবাদ।
Up to next time.

২১ শে ফেব্রুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৫

রোকসানা লেইস বলেছেন: ধন্যবান ভালো থাকুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.