নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

বৃক্ষ তোমার নাম কি?

২৮ শে ডিসেম্বর, ২০১৯ ভোর ৪:৪৫

সাহেদ মজুমদার উরফে রকি। এই রকি নামটা নিজেই বসিয়েছে হলিউড মুভির প্রভাবে। অমন হাট্ট্রাঘাট্টা না হোক মাঝারী ধরনের শরীর মাঝে মধ্যে বুকডন দেয় এই আর কি। তবে এলাকায় নতুন জিম হয়েছে। ভাবছে যাবে কিন্তু সময় কই? ০৯ টা সকাল থেকে রাত ০৮ টা অব্দি অফিসের কাম। কাজের চেয়ে বেশি হয় অকাম। এত দিনে রকি একটা তরিকায় চলে আসছে সেটা হলো বসকে তেল মারা এমন ভাবে মারা যাতে চাকরি ও থাকে বস ও না বুঝে যে এটা তাকে তেল মারছে। এই জ্ঞান টুকু হাসিল করতে প্রায় ৬ মাস লেগেছে। বাধ্য হয়েই এই কাজ করছে। চাকরি ছেড়ে অন্য কিছু করবে সে সুযোগ নেই। অত টাকা নেই যে ব্যবসা করবে। পড়া শেষে চাকরির মন্দা বাজারে যা পেয়েছে তাতেই আলহামদুলিল্লাহ। পরিবারের গরীব হালত। এইটা বস ভালো করেই জানে তাই গাধার মতো খেটে মরছে। চাকরি গেলে কেমনে কি? সবাই সুযোগের সদব্যবহার করে। রকিও এর বাইরে নয়। এই মাঝে মধ্যে ঘুষখোর হয়। কি করবে এত খরচ! আজ রকি সকালে রাস্তায় বের হয়ে দেখল রোড পুরা ফাঁকা রিক্সা নাই। কি ব্যাপার? কোন বড় দল কি হরতাল দিল? দেশের রাজনৈতিক যে হাল জোরে অন্যদলের নেতা কাশি দিলেও বলেও শব্দ দূষণ করছে কাল হরতাল! না, সেইরম কিছু না। তবে কারণ খুঁজছে রিক্সা ও দেখছে। আর গান গায় " মুজকো তু লিফট করা দে "

এদিক সেদিক চোখ ফেলছে যদি রিক্সা মেলে। এমন সময় ফোন বেজে উঠল ভাবল এই সেরেছে বসের মনে হয়। কি বলা যায় ভাবছে। না, স্ক্রিনে দেখে তার বাল্যবন্ধুর। নাম আরিফ। আরিফ ঃ কিরে আদম কই? রকি ঃঃ সকালে কই থাকি জানছ না (ধমকের সুরে)। আরিফ ঃঃ ও! অফিসে? রকি ঃঃ আর অফিস! শালায় রিক্সা ই পাচ্ছি না। মনে হয় ঢাকা শহরে সব মইরা গেছে। আরিফ ঃঃ সব মরুক তাতে কিছু আসে যায় না বিকালে আড্ডায় আছিস। আর রিক্সাটিক্সা বাদ দিয়া গাড়ি ল। রকিঃ হেলিকপ্টার নিমু ভাবছি। ফোন রাখ বাবার হোটেলের কর্মচারী। বলেই ফোন কেটে দিল। মানুষ এত হুদা প্যাঁচাল কেমনে পারে? অতি সুখে? যাক এইবার বুঝি আল্লাহ মেহেরবান হইছে। না, যা ভাবছেন তা না। গলি দিয়ে একটা দামি গাড়ি ঢুকল। রকি যে রাস্তায় দাঁড়িয়ে আছে ঠিক তার উল্টো পাশে থামল। রকি খুব আগ্রহ নিয়ে দেখছে। গাড়ি থেকে যে নামল সে যে এই সভ্যতার উঁচু স্তরের সেইটা আরও জানান দিল তার পোষাকে। সাথে একটা পেট। কোন জাতের রকি ধরতে পারছে না। এদিকে একটা রিক্সা ও খুব কাছে চলে আসছে। অমন সময় ই ঘটনা টা ঘটল। সুন্দরীর কোল থেকে পেট টা নেমে দিছে দৌড়। সুন্দরী পেট কে ডাকছে রকি! এই রকি! স্টপ! রকি হকচকিয়ে যায়। রকি ডাকে রিক্সা! এই রিক্সা! স্টপ!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.