নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

কেমনে সহ্য করে?

২০ শে মার্চ, ২০২০ রাত ৯:৪২

আমি আমার এলাকার কথাই বলছি রোজ ভোরে আপনি যদি সকল খেয়া ঘাটে যান দেখতে পাবেন কয়েক লাখ মানুষ যাতায়াত করছে। সবাই কর্মজীবী। এখন এত ভিড়ের ভেতর একজন যদি করোনা ভাইরাসে আক্রান্ত থাকেন। আর হাঁচি-কাশি দেয়! তাইলে বুজছেন একটা পারমাণবিক বোম ফেললেন।

আজ লন্ডনে পেঁয়াজ কিনলাম ৫ পাউন্ডে অথচ গত সপ্তাহে ছিল ২ পাউন্ড। এখানে এমন হলে বাংলাদেশের কি হবে? ভাবা যায়? সামনে আবার রোজা।

যেখানে খোদ বৃটেনে মারা গেছে যতদুর জানি দেখলাম ১৪৪ জন। এত উন্নত চিকিৎসা। এত বড় বড় ডাক্তার আছে তারপরও।
অবশ্য এখানকার পি এম গতকাল বলেছেন, " আমরা ১২ সপ্তাহে করোনা কে মেরে ফেলব " এখন কতদূর কি হয় আল্লাহ ই ভালো জানে।
আমাগো নেতারা নাকি তৈরি! করোনা নাকি লোম ও ফালাইতে পারব না!নেতা আপনারেই জিগাই, নিজের শরীর খারাপ হইলে বিদেশ যান কেন? এদেশের ডাক্তারদের প্রতি বিশ্বাস নেই? চিকিৎসার প্রতি বিশ্বাস নেই?যেটার প্রতি আপনার বিশ্বাস নেই সেখানে আমাদের কেন বিশ্বাস করতে বলেন?

আজ টিভিতে দেখলাম রোগী, নার্স, ডাক্তার যে পোষাক পড়ছে। বাঙালি জাতি চোখেও দেখে নাই তা। মিয়া চাপা মারতে মারতে আর নেত্রী রে তেল মারতে মারতে পুরা জীবন পাড় করছেন। আমল বলতে আছে কি? জনগনের মাল চুরি এইতো!

এখন শুধু অপেক্ষার পালা। করোনা যেন নেতাদের চাপাবাজী শুনে পালিয়ে যায় অথবা দুই চার নেতাকে সাথে করে নিয়ে যায়। বিরক্তিকর অসহ্যকর নেতা সব। কেমনে মানুষ এদের হজম করে? কেমনে? কেমনে?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.