নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

কাকে দোষ দিব?

২২ শে মার্চ, ২০২০ ভোর ৪:৪৮

সবাই সবার থেকে দূরে থাকুন। কে করোনায় আক্রান্ত আর কে নয় বুজা মুশকিল! চিন্তা করেন উন্নত বিশ্ব তাদের কি মাস্ক নেই? হ্যান্ড সেনিটাইজার নেই? উন্নত চিকিৎসা করার মতো যন্ত্র নেই? ডাক্তার, নার্স নেই? সব ই ছিল শুধু হিসেবে ভুল ছিল যে, কি আর হবে কতদূর কি হবে। আজ ইটালিতে একদিনেই ৭৯৩ জন নেই।বৃটেনে ২৩৩ জন। আমি খবরে দেখলাম কফিনের সারি।

সুতরাং সবাই নিজ গৃহে অবস্থান করুন প্লিজ। আমরা এমনিতেই গরীব এতিমের দেশ। কতদূর কি আছে আমরা ভালো করেই জানি নেতারা যতই চাপা মারুক আমরা তো জানি।

নানান ভাবেই আত্মীয় স্বজন, বন্ধুদের খবর নেয়া যায়। বাইরে যাওয়ার দরকার নেই। শহরের হাসপাতালে যা ও আছে, গ্রামে? ভাবলেই মারা যাই।

একটা শ্রেণি হয়তো টিকে যাবে বেশির ভাগই তো দিন আনে দিন খায়। তাদের কি হবে? তারা না বুজে মানে হাইজিন! কোয়ারেন্টাইন!

আল্লাহ ছাড়া কোন গতি নাই। এত শক্তি মানুষের। আজ এক ভাইরাসেই অচল করে দিচ্ছে সব। সবাই সবার ঘরে বন্দী! ভাবা যায়! মারেন পারমাণবিক বোম করোনারে।

এক ভিডিওতে দেখলাম এক ভদ্রমহিলা বলছে তার নাকি মাস্ক পড়তে শরম লাগে! পান খায় এতেই নাকি তারা করোনার হাত থেকে মুক্তি পাবে! কি বিশ্বাস! এ জাতির কপালে উলু আছে। এমন অশিক্ষিত জাতির কি হবে মরণ ছাড়া।

বিদ্র ঃ রাস্তায় যদিও কোন জরুরী কাজে বের হোন কেউ ফ্রি মাস্ক দিলে নিবেন না অজ্ঞান পার্টির খপ্পরে পড়তে পারেন। ছিঃ! কি অসভ্য! বর্বর একটা জাতি আর কি ইতর সমাজ আমরা গঠন করেছি!

ভালো থাকুন। আল্লাহ কে স্মরণ করুন বেশি বেশি আর তওবা করুন।

আসসালামু অলাইকুম। শুভ রাত্রি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.