নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

বাইচা আছি তাই হাসি!

১৪ ই এপ্রিল, ২০২০ সকাল ৭:৪৩

আপনে কি ভাবছেন সামনের দিন সুন্দর হবে? মোটেও না। আমি আশাবাদী তবুও হতাশ! আজ একজন বলতাছে, ফোনে কথা হচ্ছিল লকডাউন নিয়া যে এইটা কবে শেষ হবে? আমি বললাম, শেষ হবে কেমনে একটা করোনার রুগী থাকলেই তো আবার শুরু যতদিন না এর কোন ঔষধ বা ভ্যাক্সিন না বের হয়। যাক সে কথা।

এখন করোনা আসছে সামনে অন্য কিছু আসবে অন্য নামে। এটা ই সত্যি! এখন জীবানু নিয়া কারবার চলব ধরার উপায় নাই কে ছড়াইল আর কে মারল? এই যে করোনা নিয়া সন্দেহের তীর চাইনিজ দের দিকে। অবশ্য এমন ভাবার যথেষ্ট কারণ ও আছে। উহান হইল অন্য শহরে হইল না কেন? তারপর মার্কিন বিরোধী দেশ গুলি ভালই আছে যেমন, ভিয়েতনাম, কিউবা, রাশিয়া, নর্থ কোরিয়া ইত্যাদি যেগুলা ক্ষয়ক্ষতির হিসেব অনুযায়ী তেমন ক্ষতিগ্রস্ত নয়।

আরেক টা বিষয় এই যে মেডিক্যাল কিট তাও কিন্তু চায়নাদের কাছে। তারাই আবার বিশ্বে সাপ্লাই দিচ্ছে টাকা কামাচ্ছে। অথচ ইউ কে, আমেরিকায় এর সংকট চলছে।

অনেকদিন ধরেই চায়না আমেরিকার একটা কোল্ড ওয়ার চলছিল কার বেশি বা কোন ব্লকের ব্যবসায়ী দাপট বা রাজত্ব থাকবে দুনিয়ায় মার্কিন ব্লক? না, চায়না, রাশিয়া ব্লক? সেই দাপট বজায় রাখতেই এই মরন খেলার জন্ম।

আমেরিকা হয়ত দেখছে আবার বসেও নাই। তাদের ল্যাবে কি চলতাছে আপনি, আমি জানি? এরা ও প্রতিশোধ নিবে না তার গ্যারান্টি কে দিবে? আর প্রতিশোধ নিবে এটাই স্বাভাবিক। তাই ভবিষ্যৎ আরো খারাপ হবে। এদের দাপট বজায় রাখতেই আমরা বলির পাঠা হব নিশ্চিত।

আজ খবরে পড়লাম করোনার ক্যাটাগরি তিন ধরনের " এ" বি " সি "। ইউরোপ আমেরিকায় চলছে " সি " যেইটা সব চেয়ে মারাত্মক! দেশ অঞ্চল হিসেবে একেক দেশে এক রুপ। হয়ত! চায়নাতে ছিল " এ " বি " যাতে ক্ষতি কম হইছে। মরলে গরীব কিছু মরছে। এক সাথে দুই কাম এর গভীরতা মাপা। দুই এর নিয়ন্ত্রণ কত দ্রুত করা যায় সেটা জানা। হইছে ও তাই।

আর " সি " ক্যাটাগরি বানানো হইছে মার্কিন আর তাদের দোস্ত দের সাইজ করতে। এহন কে কারে সাইজ করব এই খেলায় আপনি, আমি, কামলা দেয়া মানুষ আছি ডরে। ভরসা করছি সৃষ্টিকর্তার উপর। এছাড়া উপায় কি? যদি আল্লাহ বাঁচায় রাখে। সে আশায় স্বপ্ন দেহি আর কি!

ভালো থাকবেন সকলে, নিরাপদ এ বাসার ভিতরে। আল্লাহ কে ডাকুন যেন আবার হাসতে পারি!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.