নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

আমি আউলা বেসামাল !

১৫ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:৪৪

খুব সোজা প্রশ্ন বলেন তো এই যে লকডাউন চলছে আর কয়দিন চলবে? উত্তর এক মাস, দুই মাস তারপর সেই আগের দুনিয়া এই তো! এহন করোনা কি এই এক, দুই মাসে গায়েব হয়ে যাবে দুনিয়া থেকে? না, তেমন না। মানে যতদিন একজন করোনা পজিটিভ থাকবে ততদিন বিপদ থাকবে। তাইলে লকডাউন হবে কয়দিন?

যাক সে সব কথা, আজ একজন ডাক্তার ভাই চলে গেলেন। আমরা বাঙালি জাতি কি করমু ফেসবুকে বিলাপ পারমু। দুই দিন পরে ভুলে যামু। যা হয় আর কি! এতে করে কেউ আর কোনদিন পোলাপাইন রে কইব না ডাক্তার হ বাবা/ মা। যার যায় সে বুজে। টের পায় প্রতি কদমে। কি পাইব? প্রধানমন্ত্রীর তহবিল থাইকা কিছু সম্মানি বাবদ টাকা! বড় জোড় একটা রাস্তা বা ব্রীজের নাম তাঁর নামে এই তো!

যেমন টা শহিদ নূর হোসেন এর বেলায় হইছে। একটা রোড হইছে তারপর নেতারা সেই স্বৈরাচার নিয়া ই সংসার করছে। কোনদিন খবর লয় নাই শহিদ নূর হোসেনের পরিবার কেমন আছে? এই হইল নেতাদের চরিত্র, ফুলের মতো ই পবিত্র! তারা সব সময় ই বাঁচে মরে গরীব।

এই যে নেতারা কথায় কথায় দেশ সিংগাপুর, মালয়েশিয়া বলে। কোন দিক দিয়া জনাব? দেশের কয়টা শহরে উন্নত মানের বা বিশ্ব মানের হাসপাতাল আছে? নিজেদের কিছু হইলেই দৌড় দেন " মাউন্ট এলিজাবেথ "। এহন যান। করোনা ঐ হানে ও আছে।

একবার ভাবছেন, দেশের দরিদ্র কৃষক কেমনে বাঁচব বা রিক্সা চালক, ফুসকা, ডাব, পানি বেঁচা মানুষ গুলি? তারা তো মানুষ ই না! মরলেই কি বাঁচলেই কি!

একটা সময় আসব এই মানুষ গুলি খিদার জ্বালায় আপনার বাড়িতে আসব সবার করোনা পজিটিভ কারো হাতে দা, বটি, পিস্তল নাই। খালি আপনারে চড়, লাত্থি দিবে এই যা! আপনার পুলিশ, পা চাটা কুত্তা বাহিনী কেউ আসবে না। যে আসবে সে ই শেষ। কয়জন রে গুলি করবেন? পাপ অনেক করছেন। অনেক লোক ঠকিয়ে সুইস ব্যাংক ভরছেন এহন দেখেন বাঁচেন কি না?

গোল্লায় যাও নেতা তুমি
গোল্লায় যাক ভাষণ
চুলায় যাক তোমার সংসার
ছাই হোক সব।
পেট চিনি
জানি টান ক্ষুধার
আউলা আমার সব কিছু
আমি বেসামাল।

১৫ এপ্রিল ২০২০।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.