নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

ফালতু! অসভ্য! জংলী !

১৯ শে এপ্রিল, ২০২০ রাত ২:৫৪

সত্যি! আমি তাজ্জব। এইডা কি সভ্য মাইনষের কাম হইছে? জানাযায় হাজার লাখো মানুষের ঢল! এ মানুষগুলা কি আসলেই মানুষ? না, এরা রোবট! এদের কে, যা বলা হয় তাই করে। দেশে মাদ্রাসায় পড়ে বেশিরভাগ গরীব পরিবার এর সন্তান। এদের ধর্মীয় শিক্ষার চাইতে কুশিক্ষা ই দেয়া হয় এখন দেখছি! আচ্ছা বলেন তো মহামারী এর উপর নবী মুহাম্মাদ সাঃ এর হাদিস কি? বলেন?আপনারা তো ইসলাম গুইলা পানি খান লগে টাকা পয়সা চাবান।

এই গরীব ছাত্র দের তাদের হুজুরগন যাই বলে তাই করে। হয়তো খোঁজ নিলে দেখা যাবে কোন হুজুর ফতোয়া দিয়া দিছে " আরে ব্যাটা! আমরা হইলাম আল্লাহ, রাসুলের পথের লোক মরলে শহিদ বাঁচলে গাজী, করোনা ফরোনা ধারে কাছেও আসত না "

তার মধ্যে যিনি মারা গেছেন তিনি একটা সংগঠন এর সাথে যুক্ত ছিলেন। ইজ্জত এর একটা ব্যাপার আছে না। এমন ইজ্জত বাঁচাইতে যাইয়া আল্লাহ না করুক কয়জন মা, বাপ যে সন্তান হারাবে আল্লাহ ই ভালো জানেন।

আমি লিখছি আর রাগ দমন করছি। অবাক হওয়ার কিছুই নাই এ জাতি এক হয়ে সব মরে ইতিহাস গড়বে নয়তো বেঁচে।

এমন আবাল জাতি আর কোথাও আছে কি না তাও জানা নাই। কিচ্ছু আর বলার নেই। তবে সরকারের ধৈর্য আছে। থানার ওসি কি করত বলেন তো এত রোবট যেখানে? কি করা উচিত ছিল? ব্যাচারার জন্য মায়া ই হয়।

আসলে যতই পুলিশ কে গালি দেই এইটা সেইটা বলি এরাই কিন্তু নিজের পরিবার ছেড়ে দিন রাইত আমাদের ঘরে থাকার নির্দেশ দিচ্ছে। ধন্যবাদ দিলে আসলে খাটো ই করা হবে।

ধর্ম আর ধর্মান্ধতা এ দুই জিনিস এ জাতি যতদিন বুজবে না ততদিন কিছুই ঠিক হবে না। এদের বিলুপ্ত হওয়ার দিন খুব ই নিকটে।

একদিকে চাল, তেল চোর। স্বাস্থ্য সেবার জন্য নাই কোন সঠিক পোষাক। ডাক্তার দের নাই কোন তেমন সুরক্ষা। নেতাদের থেমে নাই বড় বড় কথা। সব ঠান্ডা হবে একদম কুল! একদম চিল করতেই করোনা আসছে দেশে।

শেষমেশ এই বলব, ইটালি ফেরত করোনায় আক্রান্ত ভাই দের কাজ আরও সহজ করে দিল এই একটা এলাকার মানুষ। সত্যি! অবাক হচ্ছি না। যাদের মস্তিষ্কে কিছু নাই শুধু এই ছাড়া হুজুর এর কথায় কথায় বলতে হবে " ঠিক ঠিক " তারাই এমন কাজ করতে পারে। নিজে মরে অন্যকে ও মারে।

ফালতু! অসভ্য! জংলী!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.