নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

" বেহায়া ইহা ও টাইটেল ! "

১১ ই জুন, ২০২১ রাত ১:৪১

ছবি নেট।

আমার গ্রামের দুই জন ব্যক্তির কথা আজ বিশেষ করে মনে পড়ছে।একজনের নাম জব্বার শেখ আরেক জনের নাম মতি মিয়া লোকে তারে মুতি মিয়া কইত।

তো একবার কি হইল। জব্বার শেখ মুতি মিয়ারে ডাইকা কইল " দেহ মতি ভাই! তোমার ইতর প্রাণী গুলি আমার ক্ষেত নষ্ট করে খেয়েদেয়ে যায় " তুমি কিছু একটা ব্যবস্থা নিও। মুতি মিয়া আইচ্ছা দেহুম নে কইয়া চইলা যায়।

সপ্তাহ না ঘুরতে ঐ একই কাহানী। আর জব্বার শেখের একই কথা। মুতি মিয়ার ও একই উত্তর। এমন কইরা দুই তিন সপ্তাহ যাওয়ার পর জব্বার শেখ আবার মুতি মিয়াকে ঐ একই কথা কহিল।

মুতি মিয়ার কোন পরিবর্তন না দেইখা জব্বার শেখ বলে বসল " মিয়া তুমি তো কম বেহায়া না " মুতি মিয়ার ও ত্যাড়া উত্তর " মিয়া এক কথা কয়বার কয়। আমি তো প্রথম দিন ই হুনছি। তুমি মিয়া বড় বেহায়া! "
কি ভাবছেন কিচ্ছা খতম? এলাকায় নাম রটে গেল মতি মিয়া মুতি মিয়া উরফে মুতি বেহায়া হয়ে গেল।

বহু বছর পর মুতি বেহায়ার ছেলে যখন দুবাই গেল কিছু পয়সা হলো তাদের। তখন মুতি মিয়া উরফে বেহায়া চিন্তা করল গ্রামের সবাই রে দাওয়াত দিয়া খাওয়াইলে তার বেহায়া নামটা হয়তো ঘুচবে। যেই ভাবা সেই কাজ। ভাবছেন কি লাভ হইছে? না, সবাই ঠিকই দাওয়াত খেয়ে পান চাবাতে চাবাতে বের হয় আর রাস্তায় কেউ জিজ্ঞেস করলে কয় " গেছিলাম মুতি বেহায়ার বাড়ি দাওয়াত খাইতে! "
শেষমেশ এই " বেহায়া " নাম লইয়া এ ভুবন ত্যাগ করতে হলো। এখনো মানুষে তাদের বাড়ি দেইখা কয় ঐ যে " মুতি বেহায়ার বাড়ি ! "

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.