নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

আমরা ফকিন্নি হতে চাই মার্কিনী !

১৭ ই আগস্ট, ২০২১ রাত ২:৪৯

ছবি নেট ।

আমার আফগান নিয়া অত চিন্তা নাই। কাম করি বাসায় এসে ঘুমাই। একজন সাধারণ মানুষ আর কি! 

কোন জুট ঝামেলায় নাই। বিশ্ব রাজনীতি নিয়া এত মাথা ঘামিয়ে মগজের কোষের বারোটা বাজাতে নারাজ। যা হবার হোক আমার কি। এই যে ট্রাম সাহেব গেলেন বাইডেন আসল আমার কি কোন পরিবর্তন হইছে?বিলকুল না।

আমার চিন্তা একদম সাফ এই করোনাকালে যাতে দ্রব্যমূল্য কমে চাইরটা ডাল ভাত যেন খেতে পারি।পোলাও মাংস যদি মিলে তাহলে এ বাড়তি। কোন মতে আল্লাহ রাসুলের নাম লইয়া জিন্দেগী পাড় করা আর কি।

গেল কয়েকদিন গেছে পরীমনির প্যাঁচাল এখন তালেবান আফগান।সামনে আরও নতুন কিছু। অত মাথা ব্যাথা নাই। ও অন্যরা ভাবতে থাকুক।
যখন পড়তে শুরু করছি মেলাদিন আগের কথা তখন মাঝেমধ্যে ইত্তেফাক মোড়ের দেয়ালে লিখা দেখতাম
"বাংলা হবে আফগান ! আমরা হব তালেবান! "
ভাবতাম না অত তবে হাসতাম খুব। সুখে থাকলে ভুতে কিলায় রোগ!

শ্লোগান বা দেয়াল লিখনিটা এমন হওয়া প্রয়োজন ছিল
" আমরা ফকিন্নি হতে চাই আমরিকান মার্কিনী! "
তাইলে উত্তেজনা কাজ করত মরার আগ পর্যন্ত। একটা জোশ কাম করত। ঐ আফগান তালেবাল ও দুঃখিত!তালেবান হইয়া কি লাভ?
মানুষ বাজার এর সেরাটা চায়। তাই সবচেয়ে সেরা দেশ আমেরিকা। সুপার পাওয়ার যারে কয়। যে কেউ ডরে মুতে দিবে!ঐ টা চাওয়া দরকার ছিল। যারা এসব লিখেছেন হালার পুতেদের নজর খারাপ।
ধরেন বাংলাদেশে এ ভুত চলে আসল। কি হবে তখন। পুরুষদের জন্য সুখবর নিজের স্ত্রী বাদে আরও কয়েকটা যৌন দাসী। আহ! কি সুখরে মুমিন।

আচ্ছা! আপনি কি এই চাইবেন যে আপনার মেয়ের জামাই এর আরও কিছু যৌন দাসী থাক ? বা আপনার স্বামীর? ইসলাম তো এর বৈধতা দিয়ে রাখছে মনে হয়।

তবে কিছু জিনিস ভাইবা এই মধ্য রাইতে হাসলাম। বলছি। ধরেন দেশে তালেবান ইস্টাইলের আইন চালু হলো তাহলে " মেরিল প্রথম আলো পুরষ্কার " অনুষ্ঠানে উপস্থিত সকলে মানে নারী গন বোরখা পড়া।ছেলেরা দাড়ি টুপি। মঞ্চে গান বাজবে " আকাশেতে লক্ষ তারা।চাঁদ কিন্তু একটারে এ ইয়াহ! " মৌসুমী, ওমর সানি বোরখা, টুপি লাগাইয়া নাচতাছে ! হা হা হা।

আইচ্ছা, আমাদের অহংকার যে একাত্তর মহান মুক্তিযুদ্ধ এর কোথাও কোন খানে কি এমন এজেন্ডা ছিল যে, স্বাধীন হলে দেশে চলবে ইসলামি আইন বা এ দেশ হবে ইসলামিক স্টেট?

অথচ সে সময় যারা ইসলামের এত কথা বলেছেন তারা কি করেছেন?নারীদের গনিমতের মাল ভাবছে! হত্যা, ধর্ষণ এমন কোন আকাম নাই যা করে নাই।সেই তারাই তো এসব শ্লোগান দেয়ালে লিখছে তাই নয় কি!

আবার এও পড়ছি ঈমাম মাহদী আসলে এই আফগান থেকে নাকি একদল কালো পতাকাবাহী তাঁর সাথে যোগদান করবে।সে সব হতে যাওয়ার পূর্ব লক্ষন বুঝি এসব!

আজ সব মিডিয়ায় এ খবর এমন কি ব্লগে ব্লগে ছেয়ে গেছে ব্লগ। কিছু বাঙালি তো খুশিতে " আলহামদুলিল্লাহ " আমিন " লিখে ফাটায় ফেলছে।
একটা ভিডিও দেখলাম তাতে দেখলাম কিভাবে তালেবানরা প্রেসিডেন্ট কার্যালয়ে ঢুকছেন।
সে ভিডিও টি পুরা হিন্দি তামিল মুভির আদলে স্লো মোশন ব্যাকগ্রাউন্ড মিউজিক উফফ! সেইরম পুরা। একটু মোবাইল ডাটা খরচ হইছে তাতে কি পুরা পয়সা উসুল!

তালেবান ইস্টাইল হলে সবার আগে মহিলাদের রাজনীতি করা কতটা বৈধ হবে সে দেখার বিষয়?পাঠ্যক্রমে কি পরিবর্তন হবে? বহির বিশ্ব মানে ইউরোপ আমেরিকা সহ অন্যরা কতটুকু এগিয়ে আসবে তাও ভাবনার বিষয়?

আরও কত কি ভাবছি অনেকে এ দেশের স্বপন দেখা শুরু করছে আজহারী দেশের প্রধানমন্ত্রী! মামুনুল হক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী!  তাহেরি সাংস্কৃতিক মন্ত্রী মানে উনি একটু গান টান গায় তো তাই কইলাম আর কি!বাকীরা অন্যকিছু আহ! কি খুশী সকলে। সমানে চুমাচুমি চলছে....।

আপনি কি এমন চান? ঘুমাই বহুত লেকচার দিলাম। ও বিশেষ কথা রাত্রে ঘুমুতে যাওয়ার আগে পানি কম খাবেন নইলে বারবার মুতে ধরবে ঘুমের ব্যাঘাত ঘটবে । বাই বাই টা টা....

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০২১ ভোর ৪:০৭

খেলাঘর০২ বলেছেন: মগজবিহীন লোক মন্তীত্ব পেলে দুইদিনও টিকটে পারবে বলে মনে হয় না

১৭ ই আগস্ট, ২০২১ সকাল ৯:২৭

স্প্যানকড বলেছেন: তাই নাকি ! দেখি কোথাকার পানি কোথায় যায় ? ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

২| ১৭ ই আগস্ট, ২০২১ ভোর ৫:০০

চাঁদগাজী বলেছেন:


ইসলাম যদি থাকে, তালেবানরা সঠিক আছে; সমস্যা হলো ইসলাম নামে যা বলা হচ্ছে, এগুলো বেদুইনদের জন্য ১৪০০ আগের নয়ম কানুন করেছিলো একটি আরব রাজ্য গঠনের জন্য; এর বাহিরে বাকীগুলো মিথ্যা রূপকথা।

১৭ ই আগস্ট, ২০২১ সকাল ৯:৩২

স্প্যানকড বলেছেন: ইসলাম আছে এর সঠিক প্রয়োগ নাই ! সব মুসলিম বেদুইন হতে চায়? আরব রাজ্যে ইসলাম কি আছে? রুপকথা তো সবাই বেশী বেশী করে কায়েম করতে চায়। সে যাই হোক। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৩| ১৭ ই আগস্ট, ২০২১ ভোর ৬:১৩

সাসুম বলেছেন: আপনার আইডি কি হ্যাক অইলো নাকি?

যাই হোক- মিনিস্ট্রি তে রকমারীর সোহাগ ভাইকে শিক্ষা মন্ত্রী আর প্যারাটক্সিক মজিদ এর বিজ্ঞান মন্ত্রী হিসেবে দেখতে চাই

১৭ ই আগস্ট, ২০২১ সকাল ৯:৩৪

স্প্যানকড বলেছেন: কি কন এগুলা অস্তাগফেরুল্লাহ ! আপনার দাবি কবুল হয়ে যেতে পারে কিন্তু ! ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.