নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

কারিশমার গান মারজুকের ডাব !

২৬ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:০২

ছবি নেট ।

একটা ঝড় এসেছে। নাম শরীফ থেকে শরীফা। উহা নিয়ে যে হইচই মাতম শুরু হয়েছে কি আর বলব। আমি পড়ি আর হাসি। শান্তির চেয়ে অশান্তি তৈরী যার মুল লক্ষ্য ।

চলেন একটু নব্বই দশকে যাই। তারও আগে থেকে এদেশে হিন্দি মুভির গান জনপ্রিয় এবং বেজে চলছে দেদারসে।

তো নব্বই দশকে কারিশমা কাপুরের খুদ্দার মুভির একটা জনপ্রিয় গান ছিল " সেক্সি সেক্সি সেক্সি মুঝে লোক বলে /হাই সেক্সি হ্যালো সেক্সি কিউ বলে ? " ক্যাসেটের দোকানে অনেকের বাসায় এ গান বেজেছে। যাদের ঘরে বা দোকানে বেজেছে এরা কিন্ত সকলে মুসলিম !
এতো বছর পর এ গান বাজলে লোকে হাসবে কারণ উহা পুরাতন। এরচেয়ে কত কি বাজারে চলে এসেছে।

উদাহরণ দিচ্ছি,

এইতো সেদিন একটা নাটকের দৃশ্য দেখলাম, মারজুক রাসেল আর মুনিরা মিঠুর। উনারা জগিং করছেন। জগিং এর এক পর্যায়ে মারজুক রাসেল মুনিরা মিঠুকে বলছে, ডাব খাবেন।

মুনিরা মিঠু উহা শুনে যে এক্সপ্রেশন দিলেন বা যা বললেন তা সেই সেক্সি গানের চেয়ে বেশী  মারাত্মক! উনি ভেবেছেন মারজুক বলেছেন, *প খাবেন। কি সাংঘাতিক !

এখন ফিরে আসি শরীফার গল্পে। একজন মানুষ যদি ছেলে হয়ে নিজেকে মেয়ে বলে ভাবতে থাকেন এটা তার একান্ত নিজের ব্যাপার। আবার একজন মেয়ে যদি নিজেকে ছেলে মনে করেন সেটাও তার একান্তই নিজের ব্যাপার।

এখন কোন ছেলে যদি নিজেকে মেয়ে ভেবে কোন ছেলের সংগে যৌন সম্পর্ক গড়ে তোলেন তা আপনি আমি কিভাবে থামাতে পারি?

আবার কোন মেয়ে যদি নিজেকে ছেলে ভেবে কোন মেয়ের সাথে যৌন সম্পর্ক গড়ে তোলেন তা আপনি আমি কিভাবে থামাতে পারি? 

ইসলাম ধর্মে এ নিয়ে সুরা লুত নাজিল হয়েছে। লুতের স্ত্রী সমকামী মতবাদকে মেনে নিয়েছিলেন। পরবর্তীতে সে নারীকে আল্লাহ পাথর বানিয়ে দিয়েছেন। যা এখনো বিদ্যমান জর্ডানে।

প্রায় সকল ধর্ম সমকামিতাকে নিষেধ করেছেন। একবার ভাবেন কথার কথা যদি সবাই সমকামী হয়ে পড়েন তাহলে এ বিশ্বে মানুষ নামের সমস্ত প্রাণী ধ্বংস হয়ে যাবে। মানুষ এক সময় পাপকে পাপ ভাববে না। ভাববে নতুন মতবাদ! যা খুব সত্যি।
সে যাই হোক, যা সত্য সুন্দর তা মেনে নিবেন। যা মিথ্যে তা বর্জন করবেন। এখন এ বিষয়টি একদম সুন্দর করে শেষ করা যেতো কিন্তু কিছু চন্দ্র মানবের ভক্ত আর বিজ্ঞানের আলোতে অসভ্য যদি এ নিয়ে এতো বেশী গুতাগুতি না করতেন। গুতাগুতি ঠিক ছিল এখন শুনি ইহা নাকি সরকার উৎখাতের আন্দোলন ! তাইলে ক্যামনে কি ?

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী সমকামী। তো সেখানকার মুসলিম কমিউনিটি কি পণ্য বর্জন অথবা রাস্তায় বেরিয়ে আন্দোলন মিশিল শুরু করছেন?

তাই বলে ভাববেন না যে, আমি সমকামীদের পক্ষে বলছি। আমার মগজে কোনদিন বাসা বাঁধে নাই এমন বিকৃত রুচি।

যুগে যুগে ভালো মন্দ এ দুটি টিকে ছিল আবার থাকবেও। একদম চরম মন্দ না হওয়া পর্যন্ত কিন্তু স্রষ্টা তাঁর সৃষ্টি করা এমন সুন্দর গোছানো সাজানো বাগান তছনছ করে দিবেন না। এখন খারাপ হতে চলেছে উহা চলবে যা একটা চলমান প্রক্রিয়া। যেমন সৌদিতে এখন ডিপ্লোমেটদের জন্য মদ খোলাখুলি খাওয়া এবং বেঁচা শুরু হতে চলেছে।

এখন সরকারের উচিত যিনি গল্পটি লিখেছেন তার উদ্দেশ্য যদি হয় সমকামী মতবাদকে স্টাব্লিশ করা তবে তাকে আইনের আওতায় নিয়ে আসা কারণ দেশটা মানুষের !

কিন্তু মজার ব্যাপার হচ্ছে কি জানেন, এ দেশেও একসময় সমকামী বৃদ্ধি পাবে। তাদের রেস্তোরাঁ হবে। সেক্স শপ হবে মুদি দোকানের মতো সময়টা শুধু আসতে বাকী। মানুষ উহা মেনেও নিবে। যেমন আমরা মেনে নিয়েছে কারিশমার সেক্সি গান এবং মারজুকের ডাব ! সুদ, ঘুষ, চাঁদা দেয়া, ভন্ড নেতাদের বড় বড় মিথ্যাচার আরও কত হ্যান ত্যান। 

যাক একটা ইনফরমেশন দিয়ে রাখছি। ১৯৭১ এ কুমিল্লা সেকটর -- ২ এ রনী নামের একজন মুক্তিযোদ্ধা ছিলেন। যিনি হচ্ছেন কিনা তৃতীয় লিংগের!






মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৬ শে জানুয়ারি, ২০২৪ রাত ১১:০০

শেরজা তপন বলেছেন: অবাক হচ্ছি মন্তব্য নেই দেখে!! আমি এই বিষয়ে কোন কথা বলব না বলে ভেবে রেখেছি- তাই চুপ থাকলাম।

২৭ শে জানুয়ারি, ২০২৪ রাত ৩:৪৪

স্প্যানকড বলেছেন: ঠিক আছে কিন্তু মন্দ কাজ সদা মন্দ ! ধন্যবাদ :) ভালো থাকবেন সব সময় :)

২| ২৭ শে জানুয়ারি, ২০২৪ রাত ১২:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ভালো পোস্ট।

কে কিভাবে তার লাইফ লিড করবে সেটা যার যার ব্যক্তিগত ব্যাপার।। বাঙা কিছু পাইলেই হইল। ঐটা নিয়ে হাউকাউ করবেই।

২৭ শে জানুয়ারি, ২০২৪ রাত ৩:৪৫

স্প্যানকড বলেছেন: আমাদের এরচেয়ে অনেক বড় বড় সমস্যা আছে। ওগুলো দূর করা উচিত। এ বাতাস অল্পদিন পর গতি বদলাবে। ভালো থাকবেন :)

৩| ২৭ শে জানুয়ারি, ২০২৪ রাত ২:৪০

আঁধারের যুবরাজ বলেছেন: @ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট সমকামী।

- এই কথাটি সঠিক না। ফ্রান্সের প্রেসিডেন্ট না , বর্তমান প্রধানমন্ত্রী ( Gabriel Attal ) সমকামী।

২৭ শে জানুয়ারি, ২০২৪ রাত ৩:৪৬

স্প্যানকড বলেছেন: হুম, ঠিক করেছি। ধন্যবাদ মন্তব্যের জন্য :) ভালো থাকবেন সব সময় :)

৪| ২৭ শে জানুয়ারি, ২০২৪ রাত ৩:২৭

কামাল১৮ বলেছেন: সমকামির সংখ্যা ৭/৮% বেশি হবে না।আমি যখন স্কুলে পড়ি সেটা ৬০ এর দশকের গোড়ার দিকে তখন থেকেই স্কুলের ছাত্রদের মধ্যে কিছু সমকামি ছিলো।বন্ধুদের মাঝে দুই এক জনকে দেখেছি আমার পেনিসে হাত দিতে।তারা সমকামি ছিলো।হুজুরদের মাঝেও সমকামি দেখা যায়।তা না হলে এতো বড় পাপের কাজ জেনেও তারা এসব করতো না।
সমকামি কেউ ইচ্ছাকরে হয় না।বতর্মানে বৈজ্ঞানিক পরীক্ষা নিরিক্ষা করে দেখা গেছে তাদের সাথে বিষমকামীদের কিছু পার্থক্যআছে ক্রোমোজোম ও হরমোনে।গুগুল করলেই পেয়ে যাবেন।
কিছু বিতর্কিত বিষয় আছে আপনার লেখায়।সেটা নিয়ে আর আলাপ না করি।

২৭ শে জানুয়ারি, ২০২৪ রাত ৩:৫০

স্প্যানকড বলেছেন: বলেন কি সেই ষাটের দশকে ! অবশ্য সমকামীদের জন্ম হাজার বছর আগে। হুজুরগন স্ত্রী ছাড়া দীর্ঘদিন বাস করে। নিজের কামনাকে বশ করতে না পেরে এ অপকর্মে নিজেকে সঁপে দেয়। বিতর্কিত বিষয়গুলি ধরিয়ে দিলে সুবিধা হতো। ধন্যবাদ মন্তব্যের জন্য :) ভালো থাকবেন সব সময় :) শীতের অবস্থা কি একই ?

৫| ২৭ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৮:৪৪

কামাল১৮ বলেছেন: ‘সেই নারীকে আল্লাহ পাথর বানিয়ে রেখেছে।’এটা প্রমানিত সত্য নয়।আল্লাহ কি পাথর কেটে মুর্তি বানায়।এমন মুর্তি ভারতে হাজার হাজার আছে।রোমেও আছে গ্রিসেও আছে।এই বক্তব্যটি আসছে প্রাচীন ধর্ম গ্রন্থ থেকে।বাইবেল ও তাওরাতে আছে।মুসলমানরা ইসলামের পক্ষে বলবে তাতে সমস্যা নাই কিন্ত আজগুবি কিছু বলার দরকার আছে কি?
মাইনাস থেকে প্লাসে আসছে তাও দুই তিন।

২৭ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৪

স্প্যানকড বলেছেন: ও আইচ্ছা এই কথা। এ যে ইতিহাসের অংশ। সে সময়কার গল্প। যা অন্য ধর্ম গুলি সমর্থন করে আসছে। আমার প্রশ্ন শুধু কেন নির্দিষ্ট একটা মুর্তি নিয়ে বলা। এর কারণ কি? হাজারের ভীড়ে শুধু সেই মুর্তিটি কেন? ধন্যবাদ। ভালো থাকবেন সব সময় :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.