নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ। আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষ বলে আমার ভুলত্রুটি হতেই পারে। বইপড়তে আমার ভালো লাগে। সাহিত্য ভালোবাসি। লেখালেখি আমার খুব শখের বিষয়। বাংলাদেশরাষ্ট্র ও গণমানুষের জন্য আমি লেখনিশক্তিধারণ করেছি।

সাইয়িদ রফিকুল হক

আমি লিখি “দেশ, জাতি, মানুষ আর মানবতার” জন্য। আমার লেখা কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ ও সমালোচনা আমার নিজস্ব ও মৌলিক রচনা। তাই, আমার অনুমতি ব্যতিরেকে এগুলো কপি বা নকল করা আইনতঃ দণ্ডনীয় অপরাধ। পৃথিবীর সকল মানুষের প্রতি আমার ভালোবাসা। জয় মানবের জয়।

সাইয়িদ রফিকুল হক › বিস্তারিত পোস্টঃ

দেশে একশ্রেণীর পাষণ্ড আছে সত্য। কিন্তু তাই বলে এতো নিম্নমানের, এতো নির্লজ্জ, আর এতো নৃশংস পাষণ্ড!

২৯ শে মে, ২০১৬ রাত ১০:০২


দেশে একশ্রেণীর পাষণ্ড আছে সত্য। কিন্তু তাই বলে এতো নিম্নমানের, এতো নির্লজ্জ, আর এতো নৃশংস পাষণ্ড!
সাইয়িদ রফিকুল হক

বড়মানুষদের জীবনে কোনো ঘটনা ঘটলে তা সাধারণ মানুষের কাছে সবসময় একটা আকর্ষণের বিষয় হয়ে দাঁড়ায়। আর এটি দোষণীয় নয়। কিন্তু এই নিয়ে কারও-কারও বাড়াবাড়ি করাটা খুবই দোষের। অতিসম্প্রতি আমাদের দেশের রেলমন্ত্রী মুজিবুল হক সাহেব কন্যাসন্তানের পিতা হয়েছেন। এতে তাঁর মনে আনন্দের সীমা নাই। তাঁর পরিবারেও বিরাট আনন্দ। দেশে তাঁর রাজনৈতিক শুভাকাঙ্ক্ষী ও ভক্ত-সমর্থকদের মধ্যেও এটি দারুণ একটা আনন্দের খবর।
একসময় তিনি ছিলেন চিরকুমার-সংঘের একজন গর্বিত-সদস্য। আর হঠাৎ করেই সেই মানুষটির জীবনে ব্যাপক পরিবর্তন ঘটে। আর তিনি চিরকুমার-সংঘ থেকে সরাসরি ইস্তফা দিয়ে বিবাহের সিদ্ধান্ত নেন।

তিনি রাজনীতির মানুষ। আর এই নিয়ে সারাজীবন পার করে দেওয়ার ইচ্ছে ছিল তাঁর। কিন্তু মানুষের মন বলে কথা। তাই, তিনি ৬৭ বছর বয়সে ২০১৪ সালের ৩১-এ অক্টোবর কুমিল্লা জেলার চান্দিনা-উপজেলার মিরাখলা-গ্রামের অ্যাডভোকেট হনুফা আক্তার রিক্তার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তাঁর বয়স ৬৯। তিনি বিবাহবন্ধনের মাধ্যমে একটি সুন্দর জীবনগড়ার চেষ্টা করেছেন। আর এটি সবসময় একটি অনুকরণীয় দৃষ্টান্ত।
এতে বাদ সেধেছে কেউ-কেউ। এরা অর্বাচীন। এরা দেশের চিহ্নিত-পাষণ্ড। এরা ২০১৪ সালের ৩১-এ অক্টোবর থেকে তাঁর পিছনে অদ্যাবধি লেগে আছে। আর তাঁর পিছনে আরও লেগেছে এই দেশের একটি সস্তা-সাংবাদিকশ্রেণী—আসলে, এরা সাংঘাতিকশ্রেণী। এরা খুবই নিম্নমানের। আর এরা বিকৃত-রুচির অধিকারী কতকগুলো প্রাণী মাত্র। দেশে এতো-এতো নিউজ থাকতে এরা খামাখা পরিকল্পিতভাবে ও অসৎউদ্দেশ্যে বারবার রেলমন্ত্রী-মহোদয় মুজিবুল হকের বিয়ে নিয়ে নানান খবরাখবর ছেপে এই দেশের একশ্রেণীর পাষণ্ডকে আরও উসকে দেওয়ার কাজটি করে যাচ্ছে। এদের নিন্দার ভাষা আমাদের আপাততঃ জানা নাই।

সবচেয়ে মর্মান্তিক-ঘটনা হলো: গতকাল দেশের পরিচিত স্কয়ার-হাসপাতালে রেলমন্ত্রীর স্ত্রী একটি কন্যাসন্তান প্রসব করেছেন। আর এই নিয়ে নোংরা-রাজনীতির খেলায় মেতে ওঠে দেশের ভিতরে ছদ্মবেশী একটি ঘাতকশ্রেণী। এরা একজন বয়োবৃদ্ধ-মাননীয় সংসদ-সদস্য ও মন্ত্রীকে নিয়ে অশালীন সব সংবাদ ছাপতে শুরু করে দেয়। আর রেলমন্ত্রী-মহোদয়কে কেন্দ্র করে এদের কটূক্তি শুনলে মনে হয়: এরা বুঝি মানুষ নয়!

এদের দেখাদেখি সবচেয়ে ভয়াবহ-নোংরা-খেলায় মেতে ওঠে একশ্রেণীর অর্বাচীন, গোমূর্খ ও সরীসৃপ জাতীয় পাষণ্ড। এরা ফেসবুকে-ব্লগে রেলমন্ত্রীর চোদ্দোগোষ্ঠী-উদ্ধারে নেমে পড়ে। এরা হিজড়াসমাজের হিজড়াভাষায় রগরগে বর্ণনাসম্বলিত লেখাপ্রকাশ করতে থাকে। একশ্রেণীর দেশবিরোধী-ফেসবুকার এই ঘটনাকে পুঁজি করে ফেসবুকে একজন আরেকজনের সঙ্গে সমানে পাল্লা দিয়ে কুরুচিপূর্ণ-খেলায় মেতে উঠে আবোলতাবোল, আজেবাজে, আলতুফালতু ও বিকৃত-রুচির লেখা, মন্তব্য, সংলাপ ইত্যাদি প্রকাশ করতে শুরু করে দেয়। এসব কীসের আলামত? এসব পশুত্বেরই আলামত। এরা আমাদের চোখে আঙ্গুল দিয়ে গতকাল (২৮-০৫-২০১৬ খ্রিস্টাব্দ) তাদের নিজেদের পশুত্বেরই প্রকাশ ও বিকাশ ঘটিয়েছে। আর গতকাল আমরা জানতে পেরেছি: এই দেশে কত নিম্নমানের পশু আছে।

আমাদের রেলমন্ত্রী মহোদয় ইসলামীশরীয়ত-মোতাবেক একজন মুসলিম-তরুণীকে বিবাহ করেছেন। আর এই তরুণীটি স্ব-ইচ্ছায়, নিজের সিদ্ধান্তে ও খুশি মনে এই বিবাহে রাজী হয়ে বিবাহসম্পন্ন করেছেন। এখানে অসুবিধা কোথায়? আর বিবাহ করলে যে-কারও সন্তানসন্ততি জন্মলাভ করবে। মূর্খগুলো হয়তো এসব জানে না। তাই, দেখলাম: গতকাল বনের পশুর মতো একদল পশু নিজেদের বিকৃত-মানসিকতা নিয়ে আমাদের রেলমন্ত্রীর বাবা হওয়ার কথা শুনে প্রচণ্ড-আক্রোশে মেতে ওঠে। এদের ভাব দেখে মনে হয়েছে: রেলমন্ত্রী-মহোদয় বুঝি এদের ‘বাড়া ভাতে ছাই দিয়েছেন’! এরা আর কবে মানুষ হবে?

দেশের ভিতরে কতজন বিবাহ ছাড়াই কতরকমের পাপাচারে লিপ্ত। সেগুলো এই খবিসদের চোখে পড়ে না। এরা একজন বিবাহিত মানুষের পিছনে লেগে এদের দীনতার পরিচয় ঘটাচ্ছে।
দেশে পাষণ্ড আছে জানি। কিন্তু তাই বলে এতো নিম্নমানের, এতো নির্লজ্জ, আর এতো নৃশংস পাষণ্ড!
আমাদের দেশে অনেক রকমের পাষণ্ড আছে এটি চিরসত্য। আরও আছে একশ্রেণীর প্রকাশ্য শণ্ঢ, ভণ্ড আর কাপুরুষ। এদের পাষণ্ডস্বভাব কখনও যাবে না। কিন্তু এরা এতো নিম্নমানের, এতো নির্লজ্জ, আর এতো নৃশংস পাষণ্ড কেন?

সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২৯/০৫/২০১৬


মন্তব্য ২৯ টি রেটিং +৮/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ২৯ শে মে, ২০১৬ রাত ১০:১১

সভ্য প্রতিবাদ বলেছেন: চাঁদগাজী তাকে নিয়ে পোস্ট দিয়েছে, এবং তার সন্তানের সাথে সে মৃত সন্তান নানা কথা দিয়ে সে উপমা দিয়েছেন, সে বলে শিক্ষিত,একটা নিঃষ্পাপ শিশুকে জড়িয়ে সে রেল মন্ত্রীর জীবন রচনা করছে এখানে,

শালা হিপক্রেট চাঁদগাজির বাচ্চা সারা ব্লগটাকে পাগল বানিয়ে ছেড়ে দিয়েছে এই পাগলের বাচ্চা। আরেক জায়গায় এক ব্লগার আল্লাহ যা করেন ভালোর জন্য করেন সেই উপমা দিয়ে এখটা গল্প লেখেছে এই ছাগল সেখানে সেখানেও উল্টা কথা বলে আসছে।

এখন আবার কমেন্ট করেছে,আমি শুধু তাকে কিছু কথা বলার জন্যই এই নিক বানিয়েছি আজকে।

২৯ শে মে, ২০১৬ রাত ১০:২২

সাইয়িদ রফিকুল হক বলেছেন: একটা লোক বিয়ে করেছেন। আর তাঁর সন্তান জন্মেছে। এই নিয়ে যারা বাজে মন্তব্য করে তারা আসলেই খারাপ। ধন্যবাদ।

২| ২৯ শে মে, ২০১৬ রাত ১০:১৭

রোয়ানু বলেছেন: এটা আল্লাহর রহমত। কুদৃষ্টিতে দেখার কি আছে কে জানে !

২৯ শে মে, ২০১৬ রাত ১০:২০

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আসলে তা-ই। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো একরাশ শুভেচ্ছা। ভালো থাকবেন ভাই।

৩| ২৯ শে মে, ২০১৬ রাত ১০:২৯

চাঁদগাজী বলেছেন:




রেলমন্ত্রী ও উনার স্ত্রীকে অভিনন্দন, আশাকরি বাচ্ছাটি পারিবারের অনেক আনন্দ বয়ে আনবে।

২৯ শে মে, ২০১৬ রাত ১০:৪৮

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো একরাশ শুভেচ্ছা।

৪| ২৯ শে মে, ২০১৬ রাত ১০:৪০

ডঃ এম এ আলী বলেছেন: রেল মন্ত্রীর নবজাতক সন্তানের প্রতি রইল দোয়া এবং তার মা বাবার প্রতি থাকল প্রাণডালা অভিনন্দন ।

২৯ শে মে, ২০১৬ রাত ১১:১১

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আসলে তা-ই। আমরা মানুষের জন্য দোয়া করলে মহান আল্লাহ আমাদের উপর সন্তুষ্ট হবেন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

৫| ২৯ শে মে, ২০১৬ রাত ১১:১৪

ডঃ এম এ আলী বলেছেন: আপনাকেও ধন্যবাদ প্রতি উত্তরের জন্য ।

৬| ২৯ শে মে, ২০১৬ রাত ১১:১৪

আমি রাজপথের সৈনিক বলেছেন: সুন্দর বলেছেন। সত্য বলেছেন।

৩০ শে মে, ২০১৬ সকাল ৮:০২

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

৭| ২৯ শে মে, ২০১৬ রাত ১১:৪৫

বন্দী কন্ঠস্বর। বলেছেন: আমি অবশ্যই এসব ট্রলের বিপক্ষে।তবে ওনার নেত্রী দেশে থাকলে,হয়ত ট্রল করতেন।একবার রেলমন্ত্রী সংসদে ঘুমাচ্ছিলেন।তখন নেত্রী বলেছিলেন,যেহেতু নতন বগি লাগিয়েছেন,তাই তিনি দিনের বেলায় ঘুমান।এই সব মন্তব্য আবার খুব বিজ্ঞচিত।নেত্রী করলে বিজ্ঞচিত,আরা সাধারন মানুষ করলে খারাপ

৩০ শে মে, ২০১৬ সকাল ৮:০২

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনি বুঝতে ভুল করেছেন।
ধন্যবাদ।

৮| ৩০ শে মে, ২০১৬ ভোর ৬:১২

আচার্য বাঙালি বলেছেন: আসলেই দেশে পাষণ্ডের সংখ্যা বাড়ছে।

৩০ শে মে, ২০১৬ সকাল ৮:০৩

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আসলে তা-ই।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

৯| ৩০ শে মে, ২০১৬ ভোর ৬:১৭

আমি মিয়াবাড়ির ছেলে বলেছেন: একটা লোক বিয়ে করেছেন। আর তাঁর সন্তান জন্মেছে। এই নিয়ে যারা বাজে মন্তব্য করে তারা আসলেই খারাপ। ধন্যবাদ।
সহমত।

৩০ শে মে, ২০১৬ দুপুর ১:৪৮

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সহমতপ্রকাশ করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো শুভেচ্ছা।

১০| ৩০ শে মে, ২০১৬ সকাল ৯:৫০

রানার ব্লগ বলেছেন: এদের দেখাদেখি সবচেয়ে ভয়াবহ-নোংরা-খেলায় মেতে ওঠে একশ্রেণীর অর্বাচীন, গোমূর্খ ও সরীসৃপ জাতীয় পাষণ্ড। এরা ফেসবুকে-ব্লগে রেলমন্ত্রীর চোদ্দোগোষ্ঠী-উদ্ধারে নেমে পড়ে। এরা হিজড়াসমাজের হিজড়াভাষায় রগরগে বর্ণনাসম্বলিত লেখাপ্রকাশ করতে থাকে। একশ্রেণীর দেশবিরোধী-ফেসবুকার এই ঘটনাকে পুঁজি করে ফেসবুকে একজন আরেকজনের সঙ্গে সমানে পাল্লা দিয়ে কুরুচিপূর্ণ-খেলায় মেতে উঠে আবোলতাবোল, আজেবাজে, আলতুফালতু ও বিকৃত-রুচির লেখা, মন্তব্য, সংলাপ ইত্যাদি প্রকাশ করতে শুরু করে দেয়। এসব কীসের আলামত? এসব পশুত্বেরই আলামত। এরা আমাদের চোখে আঙ্গুল দিয়ে গতকাল (২৮-০৫-২০১৬ খ্রিস্টাব্দ) তাদের নিজেদের পশুত্বেরই প্রকাশ ও বিকাশ ঘটিয়েছে। আর গতকাল আমরা জানতে পেরেছি: এই দেশে কত নিম্নমানের পশু আছে।



আপনার সাথে সহস্রবার সহমত!!!

৩০ শে মে, ২০১৬ দুপুর ১:৪৯

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সহমতপ্রকাশ করায় আপনাকে অশেষ ধন্যবাদ। আর সঙ্গে একরাশ শুভেচ্ছা।

১১| ৩০ শে মে, ২০১৬ সকাল ১০:৫০

মোস্তফা সোহেল বলেছেন: আমাদের দেশে বেশিব ভাগ মানুষেরই পারিবারিক শিক্ষা কম যার কারনে খারাপ কথা বলতে বাধে না

৩০ শে মে, ২০১৬ দুপুর ২:৩৬

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনি ঠিকই বলেছেন। এদের জন্যই সমাজে যত অশান্তি।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

১২| ৩০ শে মে, ২০১৬ বিকাল ৩:০৯

অরন্যে রোদন - ২ বলেছেন: সত্যি কথা বলতে কি চিত হয়ে উপরের দিকে থুথু ছুড়লে তা নিজের দিকেই এসে পড়ে। একটা সময় আমরা নিজেদের জাত নিয়ে গর্ব করতাম, বুক ফুলিয়ে কথা বলতাম। কিন্তু সেই দিন বোধ হয় গত হয়েছে বা হয়ে যাচ্ছে। তবে এজন্য আমরাই দায়ী। অনিয়ন্ত্রিত সমাজ ব্যবস্থা, কুশিক্ষা ও মেধার অভাব আমাদের এতোটা নিচে নামিয়ে এনেছে। বাপ-মা তার সন্তানকে শিক্ষিত করতে বই পড়াচ্ছে ঠিকই কিন্তু তা প্রকৃত শিক্ষা দিচ্ছে না, শুধু সার্টিফিকেট দিচ্ছে । সত্য, ন্যায়, সততা, নিষ্ঠা, ছোটদের প্রতি ভালোবাসা আর বড়দের সম্মানের মত ব্যপার গুলো আজ আমাদের কাছে বোকামী বলে পরিচিত। এমন কিন্তু নতুন নয়, এটি প্রকট আকার ধারন করেছে সোশ্যাল নেটওয়াকের সহজলভ্যতার পর থেকে (আমি বলছি না সব দোষ সোশ্যাল নেটওয়াকের, দোষ আমাদের)।
কিছুদিন আগে সাকিব আল হাসানের কন্যাশিশু কে নিয়েও এক জানোয়ার খুব কটু মন্তব্য করেছিল, তার স্ত্রীর সাথে যা হয়েছে তা তো সবাই জানে। ক্রিকেটার নাসিরের আপন বোনকে নিয়েও হয়েছে। হয়তো রেলমন্ত্রী, সাকিব নাসির রা পাবলিক ফিগার বলে তাদের ব্যাপারগুলো আলোচনায় আসে , কিন্তু এমন হাজারো অপমান, বাজে কথা, গালিগালাজ কিন্তু সাধারন মানুষ বিশেষ করে মেয়েরা হচ্ছে প্রতিনিয়ত, কি সোশ্যাল নেটওয়াকে কি রাস্তাঘাটে।
যাকগে সৃষ্টিকর্তা রেলমন্ত্রীর পরিবারকে সুখী করুক আর আমাদের বিগড়ে যাওয়া মানুষগুলো কে জ্ঞান দিক এটাই কামনা করি।

৩০ শে মে, ২০১৬ বিকাল ৩:৪৭

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আসলে তা-ই। যারা কটু মন্তব্য বা কটূক্তি করে তাদের বোধোদয় হোক। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে একরাশ শুভেচ্ছা।

১৩| ৩০ শে মে, ২০১৬ বিকাল ৩:২১

এম এস আরেফীন ভুঁইয়া বলেছেন: সাইয়িদ রফিকুল হক ভাই,
আপনার প্রত্যেক অক্ষরের সাথে একমত,মন্ত্রীর মেয়ের জন্য দোয়া শুভ কামনা, ,,,
খুব সুন্দর লিখেছেন ,,,

৩০ শে মে, ২০১৬ বিকাল ৩:৪৮

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সহমতপ্রকাশ করায় আপনাকে অনেক-অনেক ধন্যবাদ। আর সঙ্গে রইলো অশেষ শুভকামনা।

১৪| ৩০ শে মে, ২০১৬ রাত ৮:০৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমরা এমনই এক বাজে জাতি ইসলামিক ভাবে আসিফ নজরুল, হুমায়ুন আহমেদরা বেশী বয়সে বিয়ে করলে যেমন সমালোচনা করি। আবার অনৈসলামিকভাবে চলা আজিজ মোহাম্মদ ভাই, মমতাজদের জীবন নিয়েও সমালোচনা করি।

৩০ শে মে, ২০১৬ রাত ৮:৫৩

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আসলে তা-ই। বিবাহ মানুষের একটি অধিকার। আর কারও সম্মতিতেই বিবাহ হয়। এই নিয়ে বাড়াবাড়ি করা ঠিক নয়।
আপনাকে অসংখ্য ধন্যবাদ।

১৫| ৩০ শে মে, ২০১৬ রাত ৯:৫৬

প্রামানিক বলেছেন: মন্ত্রীর দাম্পত্য জীবন সুখের হোক এই কামনা করি।

৩০ শে মে, ২০১৬ রাত ১০:০৫

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো একরাশ শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.