নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

টারজান০০০০৭

টারজান০০০০৭ › বিস্তারিত পোস্টঃ

রোহিঙ্গাদের জন্য আমরা কি করতে পারি ?

২৮ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:৪০

১. ফেইসবুক ও ব্লগ এ আহা উহু করতে পারি !
২. যারা আবিয়াত্তা (বিয়া করি নাই )বা একের অধিক বিয়া করার সামর্থ রাখি তারা অসহায় রোহিঙ্গা নারীদের বিয়া করতে পারি।স্বামী হারানো , নির্যাতিতা , অসহায় মেয়েগুলোর একটা আশ্রয় হয় তাহলে। (আমার বৌরে কইছিলাম , রাজি হয়না। )
৩. নেকড়ের পালের (জুতা সংঘ ) কাছে ভেড়া না খাওয়ার বা ভেড়া রক্ষা করার আবেদন জানাইয়া কোনো লাভ নাই। মালিক/রাখালের (আল্লাহর ) কাছ থেকে দূরে থাকলে নেকড়ের পাল আক্রমণ করবোই। উচিত হইলো দৌড়াইয়া মালিকের কাছে যাওয়া।সম্মিলিতভাবে আমরা মালিকের কাছ থেকে দূরে। আমরাও পালের মধ্যে আছি।নেকড়ের পাল আমাদের দেইখা দাঁতে ধার দিতাছে।সামনে থেকে খাইতেছে। আমরা মাঝখানে আছি। আমাদের পালাও কি আসতাছে না ! (আল্লাহ হেফাজত করো। )
৪. আমি যদি দায়িত্বশীল হই তাহলে রোহিঙ্গা মজলুমদের কাছে বাংলাদেশে প্রবেশের বিনিময়ে টাকা না খাই ! টাকা না থাকলে নেকড়েদের কাছে ফেরত পাঠিয়ে উপরের চাহিদা পুরা না করি। আগাটাও খাইলাম , ডগাটাও খাইলাম আর কি , মাঝখান থেইকা অসহায় , নিঃস্স মুসলিমগুলো আশ্রয় না পাইয়া জবাই হইয়া গেলো।
৫. যদি রাজনৈতিক প্রভাব থাকে তাহলে ছেছরা চাঁদাবাজ , মাস্তান যাদের কারণে সত্যিকারের অসহায় লোকদের কাছে ত্রাণ পৌঁছানো যাচ্ছে না তাদেরকে নিয়ন্ত্রণ করি। বহু মানুষের ইচ্ছা আছে , কিন্তু সাহায্য পৌঁছানো যাচ্ছে না এইসব সন্ত্রাসীর কারণে।
৬.আমরাতো মিয়ানমার সেনাবাহিনী বা সরকারের চুলটাও (হিন্দি) ছিড়তে পারছিনা , অন্তত সীমান্ত খুলে দিলে তারা জানে বেঁচে যাবে। সরকারের উচ্চপর্যায়ে যদি কেউ থাকি তাহলে তদবির কইরা তাদের দেশের অভ্ভন্তরে প্রবেশ করতে দেই। যে যাই বলুক একমাত্র ভুক্তোভোগীই জানে আমাদের দেশে কৃষি শ্রমিকের কি পরিমান সংকট। এই নিজস্ব অসহায় মজলুম মানুষগুলোকে যদি শ্রমিক হিসেবে কাজ করতে দেই এরা বেঁচে যাবে , কাজ করে খেতে পারবে , কৃষি শ্রমিকের সংকট কাটবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৪০

রাকু হাসান বলেছেন: অনেক আগে লিখেছেন । বর্তমান ভ্ন্নি কথা বলছে । এই প্রথম আপনার পোস্টে প্রথম কমেন্ট করতে পারলাম । একটি জিনিস জানতে আসলাম বুঝিয়ে বললে উপকৃত হবো । আমি নতুন ,জানেন ই ,তাই জানতে চাওয়া ।

ফ্লাডিং জিনিস টা আসলে কি ?
আমি যতটুক বুঝি ,ফ্লাডিং মানে কেউ কে উদ্ধেশ্য প্রণোদিতভাবে ,ব্যক্তিগত আক্রমণ করা । বাজে মন্তব্য ...করা । যা ব্লগের পরিবেশ নষ্ট করে ।

আপনি একটু বললে খুশি হই ।

৩০ শে জুলাই, ২০১৮ বিকাল ৩:৪৭

টারজান০০০০৭ বলেছেন: আপনি কি বলিতে চাহিয়াছেন তাহা বোধহয় বুঝিয়াছি ! ধর্ম ও ধর্মীয় ব্যাক্তিত্বের অবমাননার কোন ছাড় দেওয়া উচিত নহে ! এথিক্সের সব স্ট্যান্ডার্ড ইহারা লঙ্ঘন করিয়া থাকে ! ইহাদের সাথে ভদ্র ভাষায় কথা বলা তাই বোকামি !

ফ্লাডিং যদি সত্যি বুঝিয়া না থাকেন তাহা হইলে নতুন নকীবের উপর আক্রমণকে দেখুন !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.