নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

টারজান০০০০৭

টারজান০০০০৭ › বিস্তারিত পোস্টঃ

আমি বাল্য বিবাহের পক্ষে।বরং আমার মতে বাল্য বিবাহ বাধ্যতামূলক করা উচিত।

২৬ শে জানুয়ারি, ২০১৭ দুপুর ২:০০

আমি বাল্য বিবাহের পক্ষে।বরং আমার মতে বাল্য বিবাহ বাধ্যতামূলক করা উচিত। কোথায় যেন পড়েছিলাম বিবাহিত আর অবিবাহিতোর মধ্যে পার্থক্য হইলো বিবাহিতের ঘাড়ে আছে মাথায় নাই , আর অবিবাহিতের মাথায় আছে ঘাড়ে নাই (মেয়েমানুষ)।বাল্য বিবাহ বাধ্যতামূলক হইলে পোলাপাইন মাথার থেইক্কা মেয়েমানুষ ঘাড়ে নামাইয়া দায়িত্বশীল হইবো। অযথা গার্লস স্কুল, কলেজ আর মেয়েদের হোস্টেলের সামনে সময় নষ্ট হইবো না ! বাপের হোটেলে খাইয়া ভ্রমরের মতো উড়ু উড়ু মন, ফুলে ফুলে মধু খাওয়ার নেশা বন্ধ হইয়া পোলাপাইন কর্মমুখী হইবো।যৌন শিক্ষার নামে যে চটিগুলান স্কুল , কলেজে শিখাইতেছে এর প্রয়োজনীয়তাও থাকবোনা। এইগুলো তো দরকার হইবো না জাইনা যেন কেউ পেট বাধাইয়া না ফেলে , সমাজে যেন জারজ পয়দা না হয়। কোনো লাভ হয় না ! খোদ আমেরিকা, ইউরোপেই এইসব চটি পড়ানোর পরও শত শত জারজ পয়দা হয়।হাজার হাজার চাইল্ড হোম তৈরী হইছে এইসব জারজ সন্তান পালন করার জন্য। বাচ্চার তো কোনো দোষ নাই। আহারে। বাল্য বিবাহ বাধ্যতামূলক হইলে অন্ততঃ বাচ্চাগুলো বাপ্ মা পাইতো। আবার কইয়েন না , অল্প বয়সে বিয়ে হইলে বাচ্চা লালন পালন ঠিক মতন পারবো না ! এইগুলো যারা প্রচার করছে খোঁজ নিয়ে দেখেন সেইসব বুইড়া বুড়িদের পোলাপাইন মানুষ হইছে কাজের মেয়ের হাতে।এদের সময় কোথায় বাচ্চা মানুষ করার। চাপাবাজি করতেওতো সময় লাগে ! আমাদের দাদা দাদীদের প্রজন্ম দেখেন, ৮-১০ টা পোলাপাইন হইতো কোনো প্রাতিষ্ঠানিক যৌন শিক্ষা ছাড়াই, তারা এইগুলো লালন পালনও করছে কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই ! হ্যা , তাদের সেই শিক্ষা হয়তো আধুনিক, বৈজ্ঞানিক পদ্ধতির ছিল না। এযুগের শিক্ষা ব্যাবস্থায় বাচ্চা লালন পালনের ট্রেনিং ঢোকানো যেতে পারে।

আমাদের ধর্মীয় শিক্ষার মধ্যেই প্রয়োজনীয় যৌন শিক্ষা, বাচ্চা লালন পালনের শিক্ষা আছে। সমস্যা হইলো ধর্মীয় শিক্ষাটা ঠিকমতো না দিয়া ইসলামরে দোষ দেওয়া হয়, ইসলামে এই শিক্ষা নিষিদ্ধ ! বাল্যবিবাহের কাল্পনিক ক্ষতির ফিরিস্তি দিয়া ইসলামরে কাঠগড়ায় তোলা হয় যে ইসলাম বাল্যবিবাহ উৎসাহিত করে। ইসলাম এমনি এমনি করে না , তোমাদের মতো ধর্মের ষাঁড়/গাভীদের এখানে ওখানে আকাম কুকাম করার সুযোগ না দিতেই করে। জেলখানা তো ভালো মানুষের জন্য বানায় না ! আইনের নিষেধাজ্ঞাত ভালো মানুষের জন্য না ! যাদের আকাম করার ইচ্ছা আছে তাদের বিরত রাখার জন্য।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:১৫

চাঁদগাজী বলেছেন:



বন-মানুষের বিয়ের বয়স থাকে না, নাম রাখার দিন থেকেই বিবাহিত।

৩০ শে জানুয়ারি, ২০১৭ দুপুর ১২:৪৯

টারজান০০০০৭ বলেছেন: তাওতো ভালো , বনমানুষের পোলাপাইন বাপেরে বাপ্ ডাকতে পারে। ইট , কাঠের জঙ্গলের চিপায় চাপায় আকাম কুকাম করা অমানুষদের পোলাপাইন তো জারজ হিসেবে চাইল্ড হোমে মানুষ হয়। আহারে , বাপেরে বাপ্ও ডাকতে পারে না। কন্ডোম আর পিল না থাকলে এইসব অমানুষরা বাড়ির বাইরে পা দিতে পারতো না। চারদিকে আব্বা আব্বা ডাক শুনতো ! খিকজ !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.