নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

টারজান০০০০৭

টারজান০০০০৭ › বিস্তারিত পোস্টঃ

প্রসঙ্গ : "পয়গম্বর" নিক নেম

২২ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:০৮

পয়গম্বর নিক নেম লইয়া ব্লগার পলাশ ভাইজানের একখান ফাটাফাটি পোস্ট ঝুলতে দেইখা আমিও একখান মিসাইল রেডি করছিলাম। মন্তব্য করতে গিয়া দেখি পোস্টই গায়েব।অনেকদিন পরে এমন প্রাণবন্ত (!) বিতর্ক দেখলাম ! মুখেই একজন আরেকজনরে বোঙ্গা বোঙ্গা দিতাছিল ! ভাবলাম আমিও দেই! দিতে আর পারলাম কই।তাই পোস্টাইলাম। আমি কইতে চাইছিলাম যে, কারো নাম নবী রাখা আর কারো নিক "পয়গম্বর" রাখা এক নয়। তার নামতো 'পয়গম্বর' না। নিজের উপনাম "পয়গম্বর " রাখার মধ্যে নিজেকে পয়গম্বর হিসেবে উপস্থাপনের একটা গন্ধ পাওয়া যায় বটে।পয়গম্বর তিনি যিনি আল্লাহ প্রেরিত, যাকে বিনা প্রশ্নে, বিনা তর্কে মেনে নিতে হবে , অনুসরণ করতে হবে।যিনি মানবসমাজের মধ্যে শ্রেষ্ঠ গুণাবলীর অধিকারী, গুনাহমুক্ত। হাজারো সদগুণ থাকলেও কেউ পয়গম্বর হইতে পারবেনা । আল্লাহ যাকে মনোনীত করবেন তিনিই পয়গম্বর হবেন। তবে পয়গম্বরের মেটাফোর মিনিংও আছে। যেমন , বামাতীদের আচরণ দেখলে মনে হয় তাগো পয়গম্বর হইলো মেও, লেলিন, স্তালিন, চে গুয়েভরা ; আমাদের সাংস্কৃতিক , লেখক , নাট্যকার , কবিদের আচরণ দেখলে মনে হয় তাগো পয়গম্বর হইলো রবী ঠাকুর, বদ মানুষদের আচরণ দেখলে মনে হয় তাগো পয়গম্বর হইলো ইবলিশ ইত্যাদি। উনি নিজেরে কিসের পয়গম্বর কইতাছেন উনিই জানেন। তার লেখায় বিতর্কিত কিছু এখনো চোখে পরে নাই।তবে পলাশ ভাইয়ের মতন লোক যখন আপত্তি জানাইছেন নিকটা চেঞ্জ করে ফেললেই ল্যাঠা চুকে যায়।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:১৬

শাহাদাৎ হোসেইন (বেকুবের ছায়া) বলেছেন:
একমাত্র আপনিই আমার কথা বুঝতে পারছেন। কয়েকজনের ভাষা এত খারাপ ছিল আমার দিকে। এরা কেউ মুসলমান না, মুসলমান নিক নেয়া বামাতি নাস্তিক।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:১৩

টারজান০০০০৭ বলেছেন: আফনে যেই হন ধন্যবাদ ! তবে কাউকে নাস্তিক , কাফের বলার আগে যাচাই করা উচিত।তাদের বোঝার ভুল হতে পারে। মুসলমান হইলেতো চূড়ান্ত সাবধানতা অবলম্বন করা দরকার। আমরা কারো দিল চিরা দেখি নাই। সকল বামাতী নাস্তিক নহে ! শুধু ধর্ম দেখিলে উনাদের খাউজানী শুরু হইয়া যায় এই যা!

২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৩

নতুন নকিব বলেছেন:



আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এই পোস্টের লেখককে, গুরুত্বপূর্ন বিষয়টি চোখের অন্তরালে চলে যাওয়ার পরে আবার আলোচনায় নিয়ে আসার জন্য।

আজকে অন্য একটি পোস্টে ভাষা বিষয়ক লেখায় মন্তব্য দিতে গিয়ে 'শাহাদাত হোসাইন (বেকুবের ছায়া)' নিকটি দেখে চমকে উঠি এবং সেখানে অপ্রাসঙ্গিক হলেও এই বিষয়ক কিছু কথা বলি। আসলে নিক এ ব্যবহৃত ছবি দেখে আমি বিভ্রান্ত হয়েছিলাম। এটি যে একেবারে নতুন এবং মাত্র এক দিন বয়সের একটি আইডি সেদিকে খেয়াল না করেই (অর্থাৎ আইডিতে না ঢুকেই) মন্তব্যটি করেছিলাম। সামু কর্তৃপক্ষের নিকট দু:খ প্রকাশ করছি এবং-

যথাযথ শ্রদ্ধা রেখে বিনীত নিবেদন জানাচ্ছি,
আগে পরে কোন শব্দ না বসিয়ে শুধুমাত্র 'আল্লাহ' 'প্রভূ' 'খোদা' 'গড' অথবা 'মাবুদ' নামে কারও নামকরন কিংবা নিক ধারন করা যেমন সকলের নিকট নিসন্দেহে নিন্দনীয় এবং আপত্তিকর, ঠিক একইরকম 'নবী' 'রাসূল' 'প্রোফেট' 'অবতার' -শব্দগুলোর ক্ষেত্রেও একই কথা হুবহু প্রযোজ্য বিধায় দয়া করে এসব নামে কেউ কোন নিক অজ্ঞতাবশত: খুলে থাকলে ধর্মীয় দৃষ্টিকোন বিবেচনায় রেখে সে নিকগুলো সংশোধনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে এই জাতীয় আপত্তির পরিসমাপ্তি ঘটানোর সুযোগ সৃষ্টি করে সংশ্লিষ্ট সকলকে বাধিত করুন। এবং বিনীত অনুরোধ থাকবে, যদি এ যাবত যুক্ত করা না হয়ে থাকে, তাহলে সামুতে নাম রেজিস্ট্রেশন বিষয়ক নিয়মাবলীর ভেতরে এরকম একটি পয়েন্ট যেন যুক্ত করা হয়, যেখানে এই বিষয়ক প্রয়োজনীয় নির্দেশনা দেয়া থাকে।

আল্লাহ আপনাদের প্রতি তাঁর সীমাহীন আশীষধারাকে অবারিত করুন।

আমরা সামুর দীর্ঘ বর্নিল নিরপেক্ষ স্বাধীন ভবিষ্যত কামনা করি।

এই প্রিয় প্রাঙ্গনের সাথে জড়িত প্রত্যেকের সুস্বাস্থ্য, সুন্দর সময় এবং দীপ্তিময় উজ্জ্বল আগামী প্রত্যক্ষ করতে চাই।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩৭

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! সামুর প্রতি আমারো অনুরোধ রইলো অযথা বিতর্ক এড়ানোর জন্য।

৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:৫৯

শাহাদাৎ হোসেইন (বেকুবের ছায়া) বলেছেন:
জাঝাকাল্লাহ খায়ের।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১০:১২

টারজান০০০০৭ বলেছেন: বাব্বাহ ! আফনে দেহি বেকুব না !

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:১৫

আসল শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: এই ফাজলামি বন্ধ করুন।
আমার আসল নিক শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া)। আমি বর্তমানে কমেন্ট ব্যান, অন্যের পোস্টে কমেন্ট করতে পারি না। অসুস্হতার কারণে গত কয়েকদিন যাবত ব্লগেও অনিয়মিত। গতকাল থেকে দেখছি আমার নাম বদনামি করে তিনটি নিক অশ্রাব্য ভাষায় মানুষের পোস্টে পোস্টে মন্তব্য করে আসছে। জেনুইন শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) নিকের মন্তব্য খুব কাছাকাছি হওয়াতে অনেকে বিশ্বাসও করছে। ঐ নিকটাও আসল না, এরা আমার এবং সামুর ক্ষতি করার জন্য এসব করছে।

আপনারা আমাকে সাহায্য করূন। এদের নামে রিপোর্ট করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.