নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

টারজান০০০০৭

টারজান০০০০৭ › বিস্তারিত পোস্টঃ

জাতির পশ্চাৎদেশে সরকার বাহাদুরের মূর্তি পুনঃস্থাপন এবং মদনের "তবে থাক"

৩০ শে জুন, ২০১৭ সকাল ১১:৪১



রমজানে সংযম করিতে হয় বলিয়া পাঁঠাদের বিচি ফেলানো বন্ধ রাখিয়াছিলাম। খালি পেটে বনের মোষ তাড়াইতে ভালো লাগে না। তারপরে আইলো চিকুনগুনিয়া ! ঝারে বংশে চিকন বানাইয়া দিয়া গেলো। উহার ঝাল এখনো উঠে নাই ! যাহা হউক , রমজান শেষ হইয়া সংযমের বাঁধ ভাঙিয়া গিয়াছে ! তাই আবারো সামুতে পদার্পন।

আমার শীতনিদ্রাকালীন অনেক ঘটনাই ঘটিল। উহা নিয়া দাঁত কিড়মিড় করিলেও সংযমের কারণে কিছু কহিতে পারি নাই !

এখন "আমি উন্মাদ , আমি উন্মাদ , আমার খুলিয়া গিয়াছে সব বাঁধ " হে হে হে ! যাহা হউক। মূর্তি অপসারণ ও পুনঃস্থাপন লইয়া সরকার বাহাদুর আর চুশীল পাঁঠাগুলো যাহা করিল তাহা দেখিয়া একখানা কৌতুক মনে পড়িল :

মদন একবার বাসে করিয়া যাইতেছিলো। রাশ আওয়ারে ব্যাপক ভিড় ! ঠেলাঠেলি , গুতোগুতি ! ইহার মধ্যে মদনের মদনীয় চোখে ধরা পড়িল তাহার সামনের শাড়ি পড়া ভদ্রমহিলার পিছনে দুই উপত্যকার মাঝে গ্রান্ড ক্যানিয়নে শাড়ির অংশ প্রবিষ্ট হইয়া আছে ! এহেন ভদ্রমহিলার এহেন দৃষ্টিকটু অবস্থা দেখিয়া চুশীলদের মতন অতিশয় ভদ্রপোলা মদনের দরদ উছলিয়া উঠিল ! উপায়ন্তর না দেখিয়া মদন তাহার মধ্যমা দিয়া শাড়ির অংশ গ্রান্ড ক্যানিয়ন থেকে বাহির করিয়া উপতক্যাদ্বয় পার করাইয়া দিলো !

এহেন পরোপকার করিয়া মদনের মনে আনন্দ হইলেও পরক্ষনেই আটাশি শিক্কার চড় খাইয়া মদন চোখে সরিষা ফুল দেখিতে লাগিল ! এহেন পরোপকারের এহেন প্রতিদান ! অকৃতজ্ঞ ! চড় ও গালিতে বংশ ধৌতকরণের পর মন খারাপ করিয়া মদন দাড়াইয়া রহিল ! ভদ্রমহিলাও বোধহয় মদনের চুশীলীয় চেহারা দেখিয়া তাহাকে গণধোলাই দিলে পটল তুলিতে পারে ভাবিয়া বেশি কিছু আর কহিলেন না !

কিন্তু মদনের চুশীলীয় মনে ঝড় বহিতে লাগিল ! উপকারের এহেন প্রতিদান কি তাহার প্রাপ্য ! উপকার না করাইতো ভালো ছিল ! ভাবিতে ভাবিতে মদন আবার আগাইয়া গেলো ! সহসা মধ্যমা দিয়া দুই উপত্যকার মাঝের ক্যানিয়নে শাড়ির অংশকে পুনরায় প্রবিষ্ট করাইয়া ভদ্রমহিলারে কহিল, 'উপকার করিয়াছিলাম, ভালো লাগে নাই ! আমি আমার উপকার ফিরাইয়া নিলাম! শাড়ির অংশ তবে আগের জায়গাতেই থাক"

হেফাজতের চিল্লা চিল্লিতে সরকার বাহাদুর ভাবিলেন , সত্যিইতো , সুপ্রিম কোর্টে , জাতীয় ঈদগাহের সামনে এহেন আবালীয় মূর্তি ভালো দেখায় না ! স্বয়ং সরকার প্রধান উহা অপসারণ করা উচিত বলিয়া মত দিলেন। সরকার সেই মোতাবেক অপসারণও করিলেন ! কিন্তু , অপসারণ মাত্র চুশীল পাঁঠাদের বিচিতে আগুন লাগিয়া গেলো ! সরকার বাহাদুর দেখিলেন , উপকার করিয়া জাতির এহেন প্রতিদান ! সরকার বাহাদুর জাতির পশ্চাৎদেশে মূর্তি পুনরায় প্রবেশ করাইয়া কহিলেন "তবে থাক" !

দেখ ছালা ! পশ্চাৎদেশে মূর্তি লইয়া চলিতে কেমুন লাগে !

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুন, ২০১৭ দুপুর ১২:২৮

আবু ছােলহ বলেছেন:



অনবদ্য!

৩০ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ !

২| ০১ লা জুলাই, ২০১৭ সকাল ৯:০৫

চাঁদগাজী বলেছেন:


মুর্তি শফি সাহেবকে স্বপ্নে বলেছে, উহা গ্রীস দেশে চলে যাবে।

০১ লা জুলাই, ২০১৭ সকাল ৯:১১

টারজান০০০০৭ বলেছেন: গ্রিকদের পাছায় এমনিই অনেক মূর্তি আছে ! সরকার বাহাদুর জাতির পাছা থেকে বাহির করিয়া গ্রিকদের পাছায় দিতে চাহিলেও উহারা নিবে না !

০১ লা জুলাই, ২০১৭ সকাল ১০:১৪

টারজান০০০০৭ বলেছেন: মূর্তি নিজে প্রবেশ করিতে চাহিলেও তাহারা নিবে না !

৩| ০১ লা জুলাই, ২০১৭ বিকাল ৩:০৬

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: চমৎকার লেখনি।

০১ লা জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:১৯

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! তাকাব্বালাল্লাহু মিন্না ওয়া মিনকুম।

৪| ০২ রা জুলাই, ২০১৭ ভোর ৪:১৫

ডেণ্টিস্ট সাইফ বলেছেন: অসাধারণ।

০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৩:২৪

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ।

৫| ০৭ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:২৫

চাঁদগাজী বলেছেন:


মানুষকে বিভক্ত করে ফেলছে সামান্য বিষয়গুলো

০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৫

টারজান০০০০৭ বলেছেন: ধর্মীয় ব্যাপারে সামান্য নহে। পাঁঠাদের প্রেস্টিজ ইস্যু বটে !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.