নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

টারজান০০০০৭

টারজান০০০০৭ › বিস্তারিত পোস্টঃ

জবাবে "বাংলাদেশে কি কোন সহি ইসলামি দল আছে? থাকলে তাদের কাজ কি?"

০২ রা আগস্ট, ২০১৭ রাত ৮:৩৯

ইসলামিক দলগুলোর কাজ কি? রাষ্ট্র ধর্ম ইসলাম চাই,মুর্তি অপসারণ চাই,ফেসবুকে কি হলো,নবী (সা) আবনানার জন্য প্রতিবাদ,ফিলিস্তিন, মায়ানমারের মুসলিম হত্যার প্রতিবাদ করে বাংলাদেশে মিছিল মিটিং করা?

এ ছাড়া কি তাদের আর কোন কাজ নাই?

আছে। তবে ইসলামী দল বলিতে আপনি কি জামাতি ইসলামী, ওলামা লীগ , তরিকত ফেডারেশন ইত্যাদিদের কে বুঝাইতেছেন ? তাহারা ইসলামী দল নহে।
যদি কওমীদের বুঝাইয়া থাকেন , তাহাদের এতো কাজ যে ব্লগে আইসা আপনার পোস্টের প্রতিবাদ করার সময় তাহাদের নাই !

“কই? নিজ দেশের হত্যা,খুন, ধর্ষণ,দুর্নীতির বিরুদ্ধে ত তারা রাস্তায় নামে না। ৪-৬ বছরের একটা মেয়ে যখন ধর্ষণের শিকার হয়,মা মেয়েকে ধর্ষণ করা হয়,তার প্রতিবাদ জানিয়ে তাদের ত রাস্তায় দেখি না। কেন? এগুলা কি ইসলামে জায়েজ? না প্রতিবাদ করা নিষেধ?"
ম্যাংগো পিপলের মতন তাহাদের প্রতিবাদের জায়গা সবসময় রাস্তা নহে। ধর্ষণের প্রধান কারণ বিজাতীয় সংষ্কৃতির অন্ধ অনুসরণ যাহা আমি , আপনি তথা ম্যাংগো পিপল গণ সমর্থন ও প্রচার করিতেছি। আর ওলামা হজরতগণ আল্লাহর রসূল সঃ ও সাহাবীদের সংস্কৃতির অনুসরণ করিতে বলিতেছেন। জুম্মা ও তাফসীরগুলোতে গেলে শুনিতে পাইবেন। আপনার আমার মতন ম্যাংগো পিপল রাস্তায় নামিয়া ধর্ষণের আগা কাটার কথা বলিতেছি। তাহারা গোড়া কাটার কথা বলিতেছেন !

মরার পর আল্লাহ রাষ্ট্র ধর্ম ইসলাম ছিল কি না? তার জন্য ধরবে না,বরং ঐ ৪/৫ বছরের বাচ্চার ধর্ষণ, হত্যা, খুন,দুর্নীতি থামানোর জন্য কি করেছি তার জন্য ধরবে।

মরার পর কি প্রশ্ন করা হইবে তাহা স্পষ্ট বর্ণিত আছে। তাহার মধ্যে আপনার প্রশ্নগুলোতো পাইলাম না! জানিয়া রাখুন হাদিসের ব্যাখ্যায় বর্ণিত আছে প্রত্যেকের সামর্থ , জিম্মাদারি অনুযায়ী জিজ্ঞাসা করা হইবে। আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব সরকারের, সমাজের মানুষের, আমার , আপনার সবারই।দ্বীন মানিলে ধর্ষণের এই মহামারী হইতো না। তাহারা দ্বীনের দিকে মানুষকে ডাকার, মানুষকে দ্বীন শেখানোর মহান দায়িত্ব পালন করিতেছেন।তাহারা সকল অনৈতিকতা, অপরাধ কমানোর জন্য আলো আনার চেষ্টা করিতেছেন , যেহেতু আলো আসিলে অন্ধকার দূর হয়। আমি আপনি ম্যাংগো পিপল কি করিতেছি ? ফেসবুক আর ব্লগে তাহাদের অভিযুক্ত করা ছাড়া ? তাহারা তো কিছু হইলেও করিতেছেন, আমি , আপনি , ম্যাংগো পিপল ?

আজকে বাংলাদেশে এত এত পরিমান ধর্ষণ বেড়েগেছে। কাউকেই বিশ্বাস করা যায় না। বাবা মেয়েকে,চাচী ভাতিজাকে কাউকে না, কাউকে না। ধর্ষণের সাজা আরও কঠোর করা হোক তার জন্য কি রাস্তায় নেমেছেন??
সবকিছু নিয়া রাস্তায় নামিতে হইলেতো মসজিদ , মাদ্রাসার দায়িত্ব বাদ দিয়া রাস্তাতেই থাকিতে হইবে ! আমি , আপনি , ম্যাংগো পিপল কি পারিব , কাজ কর্ম বাদ দিয়া রাস্তাতেই পড়িয়া থাকিতে ? তাহা হইলে তাহাদের দোষ কি ? আর তাছাড়া , তাহারা ওয়াজ নসিহত করিয়া সাধারণ মানুষকে জানাইতেছেন , প্রতিবাদ করিতেছেন ? জি, আমরা ম্যাংগো পিপল কি করিতেছি ?

দেশে হিন্দি অশালীন নাচগানের,সিনেমা,সিরিয়ালের চ্যানেল বন্ধ করার জন্য আপনারা একটুও কথা বলেন না। যা আমার সমাজকে নষ্ট করে দিচ্ছে। অথচ জাকির নায়েক,পিস টিভি বন্ধে প্রেসক্লাবে মানব বন্ধন করেন। কারন পিসটিভি এবং জাকির নায়েক আপনাদের অনেকের ভণ্ডামি ফাশ করে দিয়েছিল তাই।

অশ্লীল টিভি চ্যানেলগুলো যে খারাপ কাজ করিতেছে তাহা সবাই জানে। এগুলোর বিরুদ্ধে তাহারা ওয়াজ , নসীহতে বলিয়া থাকেন। জাকির নায়েক দ্বীনের দ্বায়ী হইলেও আলেম নন।তিনি যেসমস্ত ভুল মাছালা প্রদান করিয়া ফেতনা তৈরী করিতেছিলেন তাহার প্রতিবাদ করা প্রয়োজন ছিল , নাহয় তাহার যে গ্রহণযোগ্যতা ম্যাংগো পিপলের মধ্যে ছিল তাহাতে মানুষ বিভ্রান্ত হইতেছিল। তাই পিস্ টিভির প্রতিবাদ করা তাহাদের দায়িত্বের মধ্যে পরে। তাহারা তাহাই করিয়াছিলেন।

আমার সমাজ নষ্ট হয়ে যাচ্ছে মাদক,ইয়াবা,গাজার কারনে। তরুন সমাজ ধ্বংস হয়েযাচ্ছে পর্নগ্রাফির আসক্তির কারনে। ১৮ বছর আগে বিয়ে নয় অথচ ১২-১৫ বছরের মেয়েকে পতিতা বৃত্তির জন্য লাইসেন্স দেয় সরকার,মাদকের লাইসেন্স,সীমান্ত দিয়ে আমাদের দেশে ফেনসিডিল,ইয়াবা আসে, কই আপনাদের তার কোন প্রতিবাদ করতে দেখলাম না?
সব প্রতিবাদ কি আপনাদের বাতানো তরিকায় হইতে হইবে ? জুম্মার বয়ান কি আপনি শোনেন না ? বয়ান , ওয়াজ , নসীহতে তাহারা প্রায়ই বলিয়া থাকেন। আপনার যেমন প্রতিবাদের মাধ্যম ব্লগ আর ফেসবুক , তাহাদের হইলো মসজিদ, ওয়াজ মাহফিল। তাহারা সেখানেই প্রতিবাদ করিয়া থাকেন। অযথা তাহাদের দোষারোপ কেন ?

স্বাধীনতার পর এমন কোন বিষয় নিয়ে রাস্তায় নেমেছেন কি? যা আমাদের সমাজ,আমার দেশের তরুন সমাজকে ধ্বংস থেকে দূরে রাখবে। এমন কোন আইনের দাবি কি করেছেন? যা দিয়ে সমাজের অপরাধ কমবে? বউ তালাজ আর জমি বন্টন আইন বাদে। আছে?

হুজুররা রাস্তায় নামিলেও দোষ দিবেন , আবার না নামিলেও দোষ দিতেছেন ? আপনি কি হেফাজতের ১৩ দফা পড়েন নাই ? ওখানে কি সমাজ পরিবর্তনের কথা নাই ? অশ্লীলতা , বেহায়াপনা এগুলো বন্ধের দাবি নাই , আইন ও শাসন পরিস্থিতির উন্নতির দাবি নাই ? তাহারা তো সমাজের মানুষের কাছে দাবি পৌছাইতেছেন , মানুষকে পরিবর্তনের জন্য সচেতন করিতেছেন, আপনি আমি কি করিতেছি ?

নাই,নাই। তাহলে আপনারা কেমন ইসলামি দল?
আপনাদের আন্দোলন, দাবী
“”কাদিয়ানীদের সরকারী ভাবে অমুসলিম দাবী, শিয়াদের অমুসলিম দাবী, আহলে হাদীস,দেওয়ানবাগিরে অমুসলিম দাবী, তমুক নাস্তিকের সাজা সহ যত উদ্ভট টাইপের দাবি। যার সবগুলার ফায়সালা আল্লাহ করবেন। আপনারা না,দুনিয়ার কোন মানুষ না,আর করলেও লাভ কি? কি হবে?””

ওলামাদের দায়িত্ব দ্বীনের জন্য ক্ষতিকর বিষয়গুলো মানুষকে , শাসককে জানানো , সচেতন করা। এই ক্ষতিকর বিষয়গুলো জানানো , বন্ধ করার দাবি জানানো কি তাহাদের অপরাধ হইয়াছে ? তাহারা তাহাদের দায়িত্ব পালন করিয়াছেন, শাসকের দায়িত্ব এগুলো বন্ধ করা, ম্যাংগো পিপলের দায়িত্ব এগুলো থেকে দূরে থাকা সচেতন থাকা।

আপনারা মজে আছেন,এক ইসলামি দল আরেক দলকে ভন্ড হিসাবে প্রমাণ করতে। সবাই সবাইকে সহি ইসলামিক দল বলে বাকিদের ভন্ড দাবী করে। যদি তাই হয়,দেশে যা আছে ইসলামের নামে সব ভন্ডের দল,ইসলামের দল নাই।

বেশিরভাগই ভন্ড , একথা আমারও। তবে সবাই নহে।তাহাদের মধ্যে অনেকেই সহীহ আছেন।আপনি তাহাদের চিনেন না , জানেন না , তাই মুড়ি মুড়কি একদর করিয়া ফেলিলেন !

দেশে ইসলামিক শাসন ব্যবস্থা চালু করবেন আপনারা? এর থেকে হাস্যকর আর কি হতেপারে,যেখানে আপনাদের নিজেদের ভিতরই মিল নাই। বংলাদেশের সব ইসলামি দল দাবি করা দল যদি একত্রিত হয়,ক্ষমতায় যাওয়া সময়ের ব্যপার মাত্র।

দেশে ইসলামী শাসন কায়েম হইবে না ইহা আমার বিশ্বাস ! অন্তত ইমাম মাহ্দী রঃ আসার আগে পর্যন্ত ! তাই বলে কি তাহার জন্য চেষ্টা করা অপরাধ ? সব দল এক হওয়া অসম্ভব বলিয়াই মনে হয়। তেলে আর জলে তো এক হইতে পারে না ! !

কিন্তু আপনারা এখনো ঝগড়া করেন ১৫০০ বছর আগের দেয়া কোরআনের আয়াতের ব্যাখ্যা নিয়ে।
“ইউটিউবে দেখলাম,এক দলের প্রধান ওয়াজে ক্ষেপে অন্য দলকে কুত্তার বাচ্চা বলে গালি দিচ্ছে”” একটা হাদিস নিয়ে তাদের দ্বিমত ছিল,সেটা নিয়ে। হায়রে পাগলের দল।

শেষ জামানায় ইহাই তো হইবে ! বনি ইসরায়েল ৭২ দলে বিভক্ত ছিল, উম্মতে মুহাম্মদী ৭৩ দলে বিভক্ত হইবে। ইহাদের একদল সঠিক হইবে। কাহারা সঠিক তাহা ম্যাংগো পিপলদেরই বাহির করিতে হইবে। যাহারা দ্বীনের দিকে মানুষকে ডাকে বিনিময়ে কিছু চাহে না , তাহারাই সঠিক। আপনি সঠিক কাহারা বাহির করুন। তাহাদের অনুসরণ করুন। বাকিদের ছাড়িয়া দিন।
মতভেদ , পার্থক্য , বিভক্তি সব দলেই আছে। ডাক্তারদের মধ্যে আছে , ইঞ্জিনিয়ারদের মধ্যে আছে, আইনজীবীদের মধ্যে আছে। তাই বলিয়া কি ডাক্তার দেখানো বাদ আছে ? বাড়ি বানানো আছে ? আইনের সেবা গ্রহণ বাদ আছে ? তাহা হইলে শুধু আলেমদের মধ্যে মতভেদ থাকিলে সবাই কি বাদ হইয়া যাইবে ? না সবাইকেই বাতিল করা উচিত !

আপনারা এখনো বউ তালাক দেয়া সহ কিছু ফতোয়া দেন। কিন্তু এর সমাধান ত ১৫০০ বছর আগেই হাদিস কোরআনের মাধ্যমে করা। আপনারা শুধু শুধু চিৎকার করে পরিবেশ নষ্ট করছেন।
ফতোয়া বা ইসলামী আইনের ব্যাখ্যা কি আপনি জানেন ? পরিবেশ , পরিস্থিতি , সমাজ , কাল অনুযায়ী হাদিস কোরানে বর্ণিত আইন কেমন হইবে ইহার জন্য তাহাদের ১৪ বৎসর পড়িতে হয় জনাব। এতো সহজ নহে ! দুনিয়ার আইন পড়িতেই কতদিন লাগে খেয়াল আছে ? আপনার মতন উপলব্ধি থাকিলে মাদ্রাসায় ফতোয়া বিভাগ বন্ধ হইয়া যাইতো ! সকলেই হাদিস কোরান থেকেই মাছালা বাহির করিতে পারিত ! তাহারা বৃথা চেঁচামেচি করেন না , জানিয়া শুনিয়াই করেন।

”আপনাদের এই তথা কথিত আন্দোলন ছেড়ে হত্যা,খুন,ধর্ষণ,দুর্নীতির বিরুদ্ধে রাস্তায় নামুন,হাজার হাজার না বাংলার সব ধর্মের,সব জনগন আপনাদের সাথে রাস্তায় নামবে””

ম্যাংগো পিপলরে সাথে লইয়া আপনি নামুন না , আপনার পিছনে সবাই নামিবে ! তাহারা দাবি লইয়া নামিয়াছিলেন। তাহাদের দাবি পড়িয়া দেখুন। ফলাফল দেখিয়াছেন ! তাহারা সমাজে জানাইতেছেন , সচেতন করিতেছেন।ম্যাংগো পিপল সহ এবার আপনি নামুন !

সবচে হাস্যকর বিষয়
”” ইসলামে নারী নেত্রীত্ব হারাম বা নাজায়েজ,অথচ নিজেরাই খালেদা,হাসিনা ওয়াজেদের দলের সাথে জোট বাদে। একদল ত আওয়ামীলীগর সাথে যুক্ত, যেখানে আওয়ামীলীগ ধর্মনিরপেক্ষতা নিয়ে কথা বলে আর তারা ইসলামিক শাসন।””
এমন কোন প্রমান কি আছে যেখানে নবী(সা) ইসলামের ভালোর জন্য ইসলামের নীতির বিপক্ষে যায়,এমন কিছুর সাথে সমজতা করেছেন? নাই,ত আপনারা কেন করেন?


হা ! ইহা আমার পছন্দ নহে।তবে তাহাদের যুক্তি কি তাহাদের কখনো জিজ্ঞাসা করিয়াছেন ? অনুসন্ধান না করিয়াই ঢালাওভাবে তাহাদের দোষ দিলেন ?

সব ভণ্ডামো বাদ দিয়ে সমাজ,দেশকে ধবংসের থেকে বাচাতে কিছু করুন।
বলতে পারেন এসবের বিরুদ্ধে কথা বলা কি শুধু আমাদেরই কাজ? বাকি দল কেন করবে না? তাদের কথা বলেন না?


আল্লাহ ওই জাতির পরিবর্তন করেন না , যাহারা নিজেদের পরিবর্তন করে না ! সমষ্টিগত হিসেবেই তো আমরা দ্বীন মানিতেছি না। সব খারাপ কাজকেই আমরা জায়েজ বানাইয়া ফেলিতেছি। একা তাহারা কি করিবে ? তবুও জনগণকে সচেতন করার দায়িত্ব , মুখে প্রতিবাদ করার দায়িত্বতো তাহারা পালন করিতেছেন। আমরা ম্যাংগো পিপলরাতো তাহাদের নসিহত মানিতেছি না। নিজেরা না মানিয়া , নিজেদের পরিবর্তন না করিয়া তাহাদের দোষারোপ করা কি ঠিক ?

“”বাকি যে দল আছে,তাদের নেতা কর্মীরাই মাদক ব্যবসায়ী, ধর্ষণ, হত্যা,খুন দুর্নীতির সাথে জড়িত। তারা নিজেদের বাচাতে বা সুফল পেতে রাস্তায় নামবে না। আর সাধারণ জনগনও ছড়িয়ে ছিটিয়ে। তাই আপনারাই পারেন এগিয়ে আসতে””
পরিবর্তন করিতে হইলে আগে নিজেদের থেকে শুরু করিতে হইবে। তাহাদের ঘাড়ে জোয়াল উঠাইয়া নিজেরা আরাম করিবেন তাহা হইলে কেমনে হইবে।উম্মতে মুহাম্মদী হিসেবে সৎকাজের আদেশ করা , অসৎ কাজের নিষেধ করার দায়িত্বতো সবার। সাধারণভাবে সব মুসলমানের , বিশেষ ভাবে তাহাদের। তাহাদের দায়িত্ব কমবেশি তাহারা করিতেছেন। তাহাতেই সমালোচনার বন্দুক তাহাদের দিকে তাক করা হইতেছে !

ইসলামে নতুন কিছু ঢুকানো বা বর্জনের প্রয়োজন নেই। ইসলাম যুগ জিজ্ঞাসার জবাব দিতে সব সময়ই প্রস্তুত। ইসলাম সবসময়ই আধুনিক ধর্ম! তাহলে আপনারা কারা? কিশের জন্য?
কাহাদের উদ্দেশ্য করিয়া বলিতেছেন ? তাহারা নতুন কি ঢুকাইয়াছেন স্পষ্ট করিয়া বলুন।নির্দিষ্টভাবে বলুন।

আপনারা মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়ন করার জন্য সরকারের কাছে দাবী জানাচ্ছেন না কেন? কেন আপনারা বাবা আদমের যুগের শিক্ষা ব্যবস্থা নিয়ে এখনো পরে আছেন? কেন? হাদিস,কোরআন শিক্ষার পাশাপাশি বিজ্ঞান শিক্ষা কেন নয়?

বাংলাদেশে দু প্রকার মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা আছে,আলিয়া,কাওমী মাদ্রাসা। এরাও আবার দুই গ্রুপ,একে অন্যকে ভুল প্রমাণে ব্যস্ত।

আলীয়া মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কিছুটা বিজ্ঞান সম্মত হলেও,আরও ইম্প্রুভ দরকার। আর যারা কাওমি, তারা আখের দুনিয়া দুটাই খাচ্ছেন। কোরআন, হাদিস থেকে এরা মনে হয় “বড় হুজুর বলছে” কথায় বেশি বিশ্বাস করে। আরে বোকা বড় হুজুর যা বলে তাই কি ঠিক? মানুষ মাত্রই ভুল,সেও ত ভুল করতে পারে। কাওমির ছেলেমেয়ের স্বপ্ন একটাই,তারা বড় বক্তা হবে,বড় মসজিদের ইমাম সাহেব হবেন।

কোন কাওমির ছাত্র স্বপ্ন দেখেনা তারা ডাক্তার হবে,ইঞ্জিনিয়ার হবে,বড় আইনজীবী হবে,বড় আর্মি অফিসার হবে। কেউ না কেউ না,কেউই চিন্তাই করে না। বড় হুজুর বলছে

“”এগুলা দুনিয়াবি শিক্ষা,মরার পর আমল লাগবে জান্নাতে যেতে হলে,এগুলা চলবে না””

ওরে গর্দভ, কোথায় আছে তুমি দুনিয়া ঠিক না করে আখিরাত ঠিক করেফেলবা? যদি তাই হতো,আমাদে নবী(সা) এত এত কষ্ট করতেন না,যুদ্ধ করতেন না,শত কষ্ট সহ্য করে ইসলাম প্রচার করতেননা। সবাই মসজিদে এবং জঙ্গলে বসে বসে ধ্যান করত,সওয়াব কামাত,জান্নাতে চলে যেত।

বোঝা গেলো আপনি বুদ্ধুজীবী ! মাদ্রাসা শিক্ষাব্যাবস্থা সম্পর্কে আপনার জ্ঞান হাঁটুর কাছে , তাই আপনি তাহাদেরকে গর্ধভ বলিতে পারিলেন ! দয়া করিয়া অছিয়ত করিয়া যাইয়েন, আপনার মরার পর কোনো ঘোড়া যেন আপনার জানাজা পড়ায় !


প্রিয় কাওমি ভায়েরা,আপনাদের এই মুর্খতার কারনেই আজ জমিন ফাকা, বিধর্মী বলেন আর আপনাদের ভাষায় নাস্তিক মালাউন বলেন,তারা ফাকা মাঠ দখল করে বসে আছে।
তাহারা ফাঁকা মাঠ দখল করিয়া আছেন কারণ আপনি আমি , ম্যাংগো পিপল দ্বীন মানিতেছি না।আমরা আমাদের দায়িত্ব পালন করিতেছি না। বরং তাহাদের বিরোধিতা, তাহাদের সম্মানহানি করিতেছি , সাধারণ মানুষের কাছে তাহাদেরকে খারাপ বানাইতেছি , খারাপ ভাবে উপস্থাপন করিতেছি।

আপনারা বাঁশেরকেল্লা নামক পেজে বড় বড় লিষ্ট প্রকাশ করেন

“”দেশের বড় বড় জায়গায় হিন্দুরা বসে আছে””

প্রধান বিচারপতি হিন্দু,খুব জ্বলে? কাওমি থেকে পড়ে প্রধান বিচার পতি হতে পারবেন? আছে সেই সুযোগ?


বাঁশের কেল্লা ছাগুদের পেজ , কওমি সংশ্লিষ্ট কাহারো নহে। জি , কওমি থেকে পাশ করা, বা তাহাদের অনুসারী ভালো আইনজীবী আছে। তাহাদেরকে জীবনেও বিচারপতি বানানো হইবে না ! তাহারা কওমি পাস্ করিয়া, আলিয়া পাস্ করিয়া , বিশ্ববিদ্যালয় পাশ করিয়া হইয়াছেন ! সামনে আরো দেখিবেন আশা রাখি।


আপনারা আসলে স্বার্থপর, আপনারা নিজেদের জান্নাতে নেয়ার জন্য দুনিয়া অন্যদের হাতে তুলে দিচ্ছেন, আর ওরা দুনিয়াকে জাহান্নামে যাওয়ার জন্য সকল ব্যবস্থা করেফেলেছে। যেভাবে খুশি চালাচ্ছে, যেখানে বার বার মুসলিমরা পরাজিত।
এই দুনিয়ায় সবাই স্বার্থপর। সামান্য দুনিয়ার জন্য মানুষ স্বার্থপর , আর জান্নাতের জন্য সার্থপরতো হওয়াই উচিত। তবুও তাহারা মানুষকে দ্বীনের দিকে , জান্নাতের দিকে আহ্বান করিতেছেন। আর আপনি তাঁহাদেরকেই দোষী সাব্যস্ত করিতেছেন ?

এরকম হাজার হাজার জিনিশ আছে,সিনেমা,টিভি,গান হারাম হারাম বলে সব ছেড়ে দিয়েছেন,আবার আফসোস করেন,মুসলিমদের বিপক্ষে মিডিয়া। শুনতে না চাইলেও রাস্তায় গান শুনতে বাধ্য, সিনেমার পোস্টার দেখতে বাধ্য,শুধু আপনাদের আমাদের মুর্খতার কারনে। আপনারা বলতে পারেন না? অশালীন সিনেমা,অশালীন গান,টিভিতে অশালীন কিছু দেখা হারাম। সব গান,টিভি,সিনেমা হারাম না। মাথা খাটান ভাই,মাথাটা কাজে লাগান,সব বড় হুজুররে উপর দিয়েন না!
আপনার বোধহয় বায়ুরোগ হইয়া মাথা গরম হইয়াছে ! এগুলো যে হারাম আপনি কেমনে জানিয়েছেন ! উনাদের ক্রমাগত বয়ান , নসিহত , ওয়াজের মাধ্যমেই জানিয়াছেন ! আর উনাদেরকেই দোষী সাব্যস্ত করিতেছেন ?

জ্ঞান,বিজ্ঞানে একসময় মুসলিমরা সারা বিশ্বে রাজ করত,ভুলেগেছেন ওমরের কথা? সে সারা বিশ্বের অর্ধেক শাসন করত।
আজ? আমরা বিধর্মীদের গেলাম।

জি , উম্মতের ওলামায়ে কেরামদের যে জাতির মানুষ গর্দভ বলিতে পারে, তাহাদের গোলাম হওয়াই তো নিয়তি হওয়ার কথা ! জি , ওমর (রাঃ) এর কথা বলিলেন , উনি ওলামায়ে কেরামকে কি পরিমান সম্মান দিতেন একটু জানুন , উনি নিজেও উচ্চ পর্যায়ের আলেম ছিলেন।

খুব লজ্জা হচ্ছে বলতে,যে মক্কা মদিনায় ইসলামের আগমন হয়েছিল প্রথম, যেখানে নবী(সা) র জন্ম, সেই মাটিতে আজ শয়তানের আবিষ্কার
“”রাজতন্ত্র চলছে,সৌদিআরব আমেরিকার পাচাটা কুকুর হয়ে অন্য মুসলিমদের হত্যা করছে,হায়রে মুসলমান,এরা নাকি ওমর,আলীর বংশধর,আফসোস””

জি, আমাদের ওলামায়ে কেরাম তাহাদের সব কাজকে সমর্থন করেন না , তবে আপনার ভেহেস্ত ইরানি কায়দায় শাসনকেও সমর্থন করেন না ! বরং তাহার চেয়ে সৌদি রাজতন্ত্রও ভালো !
আর ব্লগে আসিয়া রাজা উজির মারা যত সহজ , বিশ্ব রাজনীতির এই জটিল পরিস্থিতিতে রাষ্ট্র পরিচালনা এতো সহজ নহে ! জি , ভেতরের খবর আমি আপনি ম্যাংগো পিপল কেহ জানিনা। আর মিডিয়ার কথাতো আপনিই বললেন ! সুতরাং রেডিও তেহরান পড়িয়া তাহাদের সম্পর্কে মূল্যায়ন সঠিক হইবে না !

তাই বাংলাদেশের মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় আধুনিক বিজ্ঞান শিক্ষার পাশাপাশি প্রযুক্তিগত ভাবে নিজেদের গড়ে তোলার জন্য আন্দোলন করুন। না হয় বর্তমানের সিলেবাসএ এসব পড়ে দুনিয়া ত পাবেনই না,জান্নাত ত অনেক অনেক দূরে।
ব্লগার ফরিদ ভায়ের পোস্ট পড়িয়া দেখিতে পারেন , পারেন ড. এম এ আলী ভাইয়ের পোস্ট পড়িয়া দেখিতে। সেখানে আমার কমেন্ট সংযুক্ত করিলাম। 'উচ্চতর শিক্ষায় গবেষণাপত্রে আমি যখন তাহাদের সিলেবাসের উন্নয়নের সুপারিশ করিয়াছিলাম , আমার সুপারভাইজর অসন্তুষ্ট হইয়াছিলেন ! তিনি জেনারেল শিক্ষায় নামকরা শিক্ষক হইয়াও আমার চোখ খুলিয়া দিয়াছিলেন ! তিনি বলিয়াছিলেন, 'সবাইকেই ডাক্তার , ইঞ্জিনিয়ার হইতে হইবে এমনতো কোনো কথা নেই ! তাহারা রিলিজিয়াস টিচার/লিডার/প্রিচার হিসাবে থাকুক না !'
আমি আমার সুপারিশ পরিবর্তন করিয়াছিলাম !

তাহাদের শিক্ষা ব্যাবস্থার সংস্কারের দরকার আছে বৈকি , তাহারা দেওবন্দের অনুসরণে করিতেছেনও বটে ! তবে সংস্কারের ক্ষেত্রে আমাদের সরকারি/বেসরকারি শিক্ষাবিদ বুদ্ধুজীবীদের যদি সম্পৃক্ত করা হয় , তাহা হইলে বানরের হাতে খন্তা বা বানরের রুটি ভাগ করার মতন হইবার আশংকা আছে ! আলিয়া মাদ্রাসা ইহার প্রকৃষ্ট উদাহরণ ! তাই তাহাদের সংস্কার, সরকার বা আমাদের পাশ্চাত্যর চশমা লাগানো বুদ্ধুজীবীদের হাতে না দিয়া তাহাদের আকাবেরিনদের(আধ্যাত্বিক পথপ্রদর্শক) জিম্মায় ছাড়িয়া দেওয়াই উত্তম হইবে ! আরেকটি কথা না বলিলেই না ! তাহাদের নিয়ন্ত্রণ অবশ্যই তাহাদের হাতেই হইতে হইবে ! সরকারের দ্বারা অবশ্যই নয় ! দেওবন্দের মূলনীতিও তাহাই। ইন্ডিয়া , পাকিস্তানেও একই মূলনীতি অনুসৃত হইতেছে।

কওমি নেতৃবৃন্দ শুধুমাত্র দাওরার (মাস্টার্স ) স্বীকৃতি চাহিয়াছেন ! যেন ড্রপ আউট হইয়া হাতুড়ে ডাক্তারের মতন হাতুড়ে মাওলানা তৈরী না হয়।যাহার পড়িতে ইচ্ছা হইবে না , তিনি অন্য কিছু করুক। আলেম না হইয়া ডাক্তার ইঞ্জিনিয়ার হইতে চাহিলে স্কুল /কলেজে যাক। কিন্তু আলিয়া মাদ্রাসার গ্রাজুয়েটদের মতন 'না ঘরকা না ঘাটকা' না বনুক। (আলিয়া থেকে একসময় খুব ভালো আলেম তৈরী হইয়াছে ! এখনকার আলিয়ার উপর আমার একদম আস্থা নাই ! দুঃখিত !)

তাহাদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করার খুব কি প্রয়োজন আছে ? তাহারা কি রিলিজিয়াস টিচার/লিডার/প্রিচার হিসাবে কাজ করিতেছেন না ? জাতির ধর্মীয় কার্যাবলীর সম্পাদনের জন্য তাহারা কি বিরাট দায়িত্ব পালন করিতেছেন না ? এগুলো কি কাজ নয় ?

আমাদের দুর্ভাগ্য, আমরা তাহাদের যথাযথ মূল্যায়ন করিতেছি না , তাহাদের যথাযথ সম্মান ও সম্মানী দিতেছি না ! বরং এখন আওয়াজ তুলিতেছি যে তাহাদেরকে যেন ধর্মীয় বিশেষজ্ঞ হইতে Jack of all trades , master of none অর্থাৎ গোলআলু বানাইতে হইবে !'
আপনারা পড়েন মাদ্রাসায় আর আপনাদের বড় হুজুর বা তথাকথিত ইসলামিক দলের নেতাদের সন্তানেরা বিদেশে বা স্কুল,কলেজ, ভার্সিটিতে পড়ে। কেন? তারা কেন মাদ্রাসায় পড়ে না? প্রশ্ন করেছেন কোন দিন?

আপনিতো জামাতে ইসলামীর নেতাদের সাথে কওমি ওলামাদের গোলায়ে ফেলিতেছেন । কওমি নেতাদের সন্তানরা কেহ বাহিরে পরে না , পড়িলে উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য দেওবন্দ , করাচি , আল আজহার , অথবা মদিনা ইউনিভার্সিটিতে পরে !

আর ইসলামী দল,ইসলামকে আল্লাহ নিজেই রক্ষা করবেন,এর জন্য আপনাদের দরকার নাই। আপনারা বরং সমাজটাকে রক্ষা করতে এগিয়ে আসুন,কারন সমাজের বিন্যাস আমরা নিজেরা করি। হত্যা,খুন,ধর্ষণ, মাদকতার বিরুদ্ধে রাস্তায় নামুন। না হয়,আমরা, আপনারা একজনও ইমান নিয়ে যে কবরে যাব তার আর কোন উপায় থাকবে না।
ইসলামকে আল্লাহ অবশ্যই রক্ষা করিবেন। আর আল্লাহতায়ালাই ওলামায়ে কেরামের দায়িত্ব কি তাহা বলিয়াছেন। রাসূল সাল্লাল্লাহুআলাইহিসসাল্লাম বলিয়াছেন। তাহারা তাহাই করিতেছেন।

কওমি সম্প্রদায়ের বিরোধিতা সাধারণত পশ্চিমা চশমা পড়া বুদ্ধুজীবী পাঁঠা, স্বাধীনতা বিরোধী ছাগু ও তাহাদের বাচ্চা কাচ্চা, ভন্ড পীর যাহাদের ব্যবসা কওমি সম্প্রদায়ের কারণে মাইর খাইতাছে ,শিয়া , কাদিয়ানী , সালাফি , বিধর্মী , বেদাতি সিন্নি পার্টিই করিয়া থাকে। সাধারণ মানুষের কাছে তাহাদের গ্রহণযোগ্যতা বারবারই প্রমাণিত হইয়াছে। আশা করি আপনি ইহাদের অন্তর্ভুক্ত হইবেন না !

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ৮:০১

সনেট কবি বলেছেন: সবটা পড়তে পারিনি। তবে যতটা পড়েছি ভাল লেগেছে।

০৪ ঠা আগস্ট, ২০১৭ দুপুর ১২:৩২

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! বড় হইয়া গিয়াছে ১ তাই আলাদা পোস্ট দিতে হইলো।এইটা কি আপনার নতুন নিক ? নতুন নিকের প্রয়োজন হইলো কেন ?

২| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ৮:২৩

সনেট কবি বলেছেন: নতুন নিক নিয়েছি, এখানে সুধু সনেট পোষ্ট করব সেজন্য।

৩| ০৯ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:৩৬

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: লেখা চালিয়ে যান। একদিন সাফল্য আসবেই। ধন্যবাদ।

৪| ০৯ ই আগস্ট, ২০১৭ দুপুর ২:৪৮

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! ভালো লাগলে লিখি , না লাগিলে না। অনুপ্রেরণা দেওয়ার জন্য আবারো ধন্যবাদ।

৫| ১০ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:৩৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: দির্ঘ লিখা , পড়লাম, ভাল লেগেছে।

১০ ই আগস্ট, ২০১৭ দুপুর ১:৪১

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! আপনার লেখার আমি একজন ফ্যান !

৬| ১২ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৫৫

ডঃ এম এ আলী বলেছেন: বেশ সুন্দর সুন্দর অনেক প্রশ্ন ও সাথে তার বিশ্লেষন।
সময় পেলে দেখতে পারেন ঈমান ও ইহসানের উৎকর্ষতাই ইহকাল ও পরকালের মুক্তি: মৌলবাদী ইসলামী দলগুলির কর্মপন্থায় তা কি সঠিকভাবে প্রতিফলিত হচ্ছে ?

শুভেচ্ছা রইল

১৩ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:০৬

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! সময় করে দেখব !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.